আক্রান্ত অপ্রকাশিত

প্রকাশিত :  ২৩:২১, ১৩ আগষ্ট ২০২০
সর্বশেষ আপডেট: ২৩:২৯, ১৩ আগষ্ট ২০২০

ব্রিটেনে গত ২৪ ঘন্টায় করোনায় মৃত্যু ১৮, নতুন নিয়মে কমলো মোট মৃত্যুর সংখ্যা

ব্রিটেনে গত ২৪ ঘন্টায় করোনায় মৃত্যু ১৮, নতুন নিয়মে কমলো মোট মৃত্যুর সংখ্যা

জনমত ডেস্ক : ব্রিটেনে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মৃতের সংখ্যা নতুন নিয়মে গননা শুরু হয়েছে। এই কারনে করোনায় আক্রান্ত হবার ২৮ দিনের ভিতর কেউ মৃত্যুবরণ করলে তাকে করোনায় মৃতের তালিকায় রাখা হচ্ছে। সেই হিসেবে গত ২৮ দিনের মৃতের সংখ্যা পর্যালোচনা করে শুধুমাত্র ইংল্যান্ডের মৃতের তালিকা থেকে ৫০০০ মানুষের নাম বাদ দেয়া হয়েছে। ফলে মৃতের সংখ্যা ৪৬ হাজার ৭২৪ থেকে কমে দাঁড়িয়েছে ৪১ হাজার ৩৪৭ জনে। শেষ খবর পাওয়া পর্যন্ত আজ করোনায় আক্রান্তের সংখ্যা প্রকাশ করা হয়নি।

এদিকে ব্রিটেনে গত ২৪ ঘন্টায় (বৃহস্পতিবার) মৃত্যু বরণ করেছেন ১৮ জন। গতকাল বুধবার ছিলো ৭৭ জন, মঙ্গলবার ছিলো ৮ জন, সোমবার ছিলো ২১ জন। মোট মৃতের সংখ্যা ৪১ হাজার ৩৪৭ জন। এই মৃত্যুর পরিসংখ্যান গতকাল সোমবার ও রবিবারের বিকাল ৫টা পর্যন্ত হাসপাতালে ও হাসপাতালের বাইরে করোনায় মৃতের সংখ্যা যুক্ত করা হয়েছে।

এদিকে ডিপার্টমেন্ট অব হেলথ এন্ড স্যোশাল কেয়ার জানিয়েছে গত ২৪ ঘন্টায় নতুন করে আক্রান্তের সংখ্যা প্রকাশ করেনি। গত বুধবার আক্রান্ত হয়েছে ১০০৯ জন। এর আগের মঙ্গলবার ছিলো ১১৪৮ জন, সোমবার আক্রান্ত হয়েছিলেন ৮১৬ জন। বুধবার সকাল ৯টা পর্যন্ত মোট আক্রান্তের সংখ্যা ৩ লাখ ১৩ হাজার ৭৯৮ জন। (সূত্র দ্যা সান)

বিবিসি জানিয়েছে গত ২৪ ঘন্টায় ব্রিটেনের ইংল্যান্ডে মৃত্যুবরণ করেছেন ১৩ জন, ওয়েলসে, উত্তর আয়ারল্যান্ডে ও স্কটল্যান্ডে নতুন করে কোন মৃত্যুর খবর প্রকাশ করেনি। এই হিসেব শুধুমাত্র হাসপাতালে মৃতের সংখ্যার।



Leave Your Comments


করোনাভাইরাস এর আরও খবর