প্রকাশিত :  ০৯:৪১, ০৬ নভেম্বর ২০১৮
সর্বশেষ আপডেট: ০৯:৪৬, ০৬ নভেম্বর ২০১৮

তারেকের বক্তব্যের নিন্দায় যুক্তরাজ্য আওয়ামী লীগের প্রতিবাদসভা

তারেকের বক্তব্যের নিন্দায় যুক্তরাজ্য আওয়ামী লীগের প্রতিবাদসভা

জনমত রিপোর্ট ।। লন্ডনে অবস্থানরত বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান সম্প্রতি যুক্তরাজ্য যুবদলের সভায় অসত্য, মিথ্যা ও বিভ্রান্তকর বক্তব্য দিয়েছেন বলে অভিযোগ করে এ বক্তব্যের নিন্দা জানিয়ে প্রতিবাদ সমাবেশ করেছে যুক্তরাজ্য আওয়ামী লীগ।

সোমবার, ৫ নভেম্বর পূব লন্ডনের আলতাব আলী পার্কে প্রতিবাদ সমাবেশে বক্তারা বলেন, দেশের বাইরে পলাতক সাজাপ্রাপ্ত আসামী সভা, সমাবেশ করে মিথ্যা, বানোয়াট বক্তব্য রাখছে। কোন সভ্য সমাজে রাজনৈতিক দলের দায়িত্বে থাকা কারোও কাছ থেকে এমন ভাষা এবং এমন অসম্মানজনক বাক্য কউ আশা করে না।

আলতাব আলী পার্কের সমাবেশ থেকে এ ধরনের নীচহীন, অশ্রুতিপূব বাক্যবান বন্ধের আহবান জানানো হয় তারেক রহমানকে। প্রতিবাদ সমাবেশ থেকে এও বলা হয় তারেকর এরকম বক্তব্য বন্ধ না হলে জনগণকে সাথে নিয়ে এর কঠোর জবাব দেয়া হবে। যুক্তরাজ্য আওয়ামী লীগের সহ সভাপতি শামসুদ্দিন আহমদ মাস্টারের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক সৈয়দ সাজিদুর রহমান ফারুকের পরিচালনায় সমাবেশে আওয়ামী লীগ ও তার অঙ্গ সহযোগী সংগঠণ ছাড়াও বিপুল সংখ্যক প্রবাসী বাঙালিরা উপস্থিত ছিলেন।

প্রতিবাদ সমাবেশে বক্তরা বলেন, তারেক রহমান মানি লন্ডারিং মামলায় সাজাপ্রাপ্ত ও ২১শে আগস্টের গ্রেনেড হামলা মামলায় যাবজ্জীবন দন্ডিত লন্ডনে পলাতক আসামী। একজন সাজাপ্র্রাপ্ত আসা্মী কিভাবে এমন কথা বলেন। তারেক রহমানের জানা উচিত কার সম্পর্কে কিভাবে কথা বলতে হয়। রাজনৈতিক শিষ্ঠাচার বহিভূত কথাবার্তা বন্ধ করার আহবান জানান তিনি। যুক্তরাজ্য আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সৈয়দ সাজিদুর রহমান ফারুক প্রতিবাদ সমাবেশে তার প্রতিক্রিয়া ব্যক্ত করতে গিয়ে বলেন, সম্প্রতি যুক্তরাজ্য যুবদলের সভায় তারেক রহমান রাষ্ট্রের বিরুদ্ধে, বাংলাদেশের মানুষের বিরুদ্ধে, সরকারের বিরুদ্ধে অসত্য মিথ্যা বানোয়াট কথা বলেছেন। তারেকের বক্তব্য ক্রিমিনাল অফেন্স। আ্মরা আইনীভাবে এর মোকাবেলা করবো এবং একইসাথে ব্রিটিশ সরকারের মন্ত্রী, এমপিদের কাছে তার এহেদাচরনের নালিশ করবো। সারা ব্রিটেনের প্রবাসী বাঙালিদের নিয়ে এমন ঘৃন্য অপতৎপরতার বিরুদ্ধে সোচ্চারহবেন বলেও জানান তিনি।
সভায় বক্তব্য রাখেন যুক্তরাজ্য আওয়ামী লীগের সহ সভাপতি জালাল উদ্দিন, মোজাম্মেল আলী, যুগ্ম সম্পাদক নঈম উদ্দিন রিয়াজ, সাংগঠনিক আব্দুল আহাদ চৌধুরী প্রমুখ।



Leave Your Comments


কমিউনিটি এর আরও খবর