প্রকাশিত :  ০৭:৩৮, ১১ সেপ্টেম্বর ২০২০

সিপিএলে অপরাজিত চ্যাম্পিয়ন নাইট রাইডার্স

সিপিএলে অপরাজিত চ্যাম্পিয়ন নাইট রাইডার্স

জনমত ডেস্ক : এবারের ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগের (সিপিএলে) অপ্রতিরোধ্য ছিল ত্রিনবাগো নাইট রাইডার্স। পুরো টুর্নামেন্টে একটি ম্যাচও হারেনি তারা। ১২ ম্যাচের সবকটি জিতেছে নাইট রাইডার্স।

বৃহস্পতিবার রাতে ফাইনালে সেইন্ট লুসিয়াকে সহজেই হারিয়ে এবারের সিপিএল শিরোপা নিজেদের করে নিয়েছে ত্রিনবাগো নাইট রাইডার্স।

এ নিয়ে চতুর্থবারের মতো সিপিএল শিরোপা ঘরে তুলল ক্লাবটি। পুরো আসরের মতো ফাইনাল ম্যাচেও কাইরন পোলার্ডের দলের কাছে পাত্তা পায়নি ড্যারেন স্যামির সেইন্ট লুসিয়া জুকস।

বৃহস্পতিবার রাতে ব্রায়ান লারা স্টেডিয়ামে আগে ব্যাট করে নির্ধারিত ২০ ওভারের ৫ বল বাকি থাকতেই ১৫৪ রানে অলআউট হয়ে যায় সেইন্ট লুসিয়া।

মার্ক দেয়াল ২৭ বলে ২৯, আন্দ্রে ফ্লেচার ২৭ বলে ৩৯, রস্টোন চেজ ২২ বলে ২৪ ও নাজিবউল্লাহ জাদরান ১৪ বলে ২২ রানের ইনিংস খেলেন।

১৫৫ রানের লক্ষ্যে নেমে প্রথমে কিছু হোঁচট খায় নাইট রাইডার্স। ১৯ রানেই ওপেনার টিয়ন ওয়েবস্টার ও ওয়ান ডাউনে নামা টিম সেইফার্টকে হারায় তারা। টিয়ন ওয়েবস্টার ১১ বলে ৫ রান করেন ও সেইফার্ট একটি বাউন্ডারি মেরেই সাজঘরে ফেরেন।

এর পর রান তাড়া করতে নেমে মাত্র ১৯ রানেই সাজঘরে ফিরে যান ওপেনার টিয়ন ওয়েবস্টার (১১ বলে ৫) ও তিনে নামা টিম সেইফার্ট (২ বলে ৪)। টুর্নামেন্টে অল্প রান ডিপেন্ড করার ক্ষেত্রে বিশেষ পারদর্শিতা দেখানো সেইন্ট লুসিয়ার জন্য এমন শুরুটা ছিল খুবই আশা জাগানিয়া।

কিন্তু তৃতীয় উইকেট জুটিতে লেন্ডল সিমনস ও ড্যারেন ব্রাভোর মাত্র ৮৮ বলে ১৩৮ রান লুসিয়ার শিরোপার স্বপ্ন ধুলিসাৎ করে দেয়। ১১ বল হাতে রেখে ৮ উইকেটের বড় ব্যবধানে জয় পায় নাইট রাইডার্স।

৪৯ বলে ৮ চার ও ৪ ছয়ের মারে ৮৪ রানের ইনিংস খেলেন নাইট রাইডার্সের লেন্ডল সিমনস। এই অনবদ্য ইনিংসের জন্য ফাইনালের ম্যাচসেরা হয়েছেন তিনি। ড্যারেন ব্রাভো ৪৭ বলে ২ চার ও ৬ ছক্কার মারে ৫৮ রান করে অপরাজিত থাকেন।

নাইট রাইডার্সের পক্ষে বল হাতে ৪ উইকেট নিয়েছেন অধিনায়ক কাইরন পোলার্ড।

পুরো আসরে অলরাউন্ডিং পারফরম্যান্স দেখিয়ে ম্যান অব দ্য টুর্নামেন্টের পুরস্কারটি নিজের করে নিয়েছেন পোলার্ড।


Leave Your Comments


খেলাধূলা এর আরও খবর