কোহলি আমার মতোই দুষ্টু ছেলে : শোয়েব

প্রকাশিত :  ১৪:১০, ১২ সেপ্টেম্বর ২০২০

কোহলি আমার মতোই দুষ্টু ছেলে : শোয়েব

স্পোর্টস ডেস্ক: সাবেক পাকিস্তানি স্পিডস্টার শোয়েব আখতার হরহামেশাই ভারতের ক্রিকেটের প্রশংসা করেন। বিশেষ করে অধিনায়ক বিরা কোহলির প্রশংসা প্রায়ই শোনা যায় তার মুখে। কিছুদিন আগে সমালোচকদের জবাব দিয়ে বলেছনে, কোহলি যদি ক্রিকেটে উদাহরণ তৈরি করতে পারে তাহলে কেন তিনি তার প্রশংসা করবেন না? পাকিস্তানিদের কোহলির কাছ থেকে শেখা উচিত বলে মনে করেন শোয়েব। এবার আবারও তার মুখে শোনা গেল বিশ্বের ভয়ংকরতম ব্যাটসম্যানটির প্রশংসা।

মাঠে কোহলির ছেলেমানুষি নিয়ে অনেক সমালোচনা আছে। তবে পাকিস্তানের সাবেক গতি তারকা মনে করেন, ক্যারিয়ারের শুরুতে কোহলি তার মতোই দুষ্ট ছেলে ছিলেন। তার ভাষায়, \'বিরাট কোহলি নিজেকে অনন্য এক উচ্চতায় তুলেছে। কিন্তু কোহলির এই ব্র্যান্ডের পেছনে কে? ২০১০, ২০১১ সালে কোহলি কিন্তু আলোচনায় ছিল না। আমার মতোই দুষ্ট ছেলে ছিল। হঠাৎ করেই ভারতীয় ক্রিকেটের প্রক্রিয়া তাকে সহায়তা করতে শুরু করল। ম্যানেজমেন্টও পাশে ছিল। আর কোহলি নিজেও জানত, সামনে অনেক কিছু অর্জনের সুযোগ আছে।\'

আন্তর্জাতিক ক্রিকেটে সেঞ্চুরির পর সেঞ্চুরি করে যাচ্ছেন ভারতের বর্তমান অধিনায়ক। মাত্র ৩১ বছর বয়সে তিনি বর্তমান বিশ্বের সেরা ব্যাটসম্যানদের একজন। অনেকেই মনে করেন, আন্তর্জাতিক ক্রিকেটে সর্বোচ্চ রান ও সেঞ্চুরির মালিক শচীন টেন্ডুলকারের রেকর্ড একমাত্র কোহলির পক্ষেই ভাঙা সম্ভব। শোয়েব আরও বলেন, \'সে এখন সহজ ক্রিকেটের সময়ে খেলছে-এতে তার কোনো হাত নেই। কিংবা শচীন, ওয়াসিম, ইনজামাম, ওয়াকাররা যে কঠিন সময়ে খেলেছে সেখানেও কারও হাত নেই। তাই এখন সে কোহলি যদি রান করে চলে তাতে কার কী বলার থাকতে পারে?\'

ডি মারিয়াকে মেরে ফেলার হুমকিদাতারা গ্রেপ্তার

প্রকাশিত :  ০৫:০৬, ২৮ মার্চ ২০২৪
সর্বশেষ আপডেট: ০৫:০৯, ২৮ মার্চ ২০২৪

আর্জেন্টিনায় ব্যাপক জনপ্রিয় এই ফুটবলার ডি মারিয়াকে নিজের দেশেই কয়েকদিন আগে মৃত্যুর হুমকি দেন দুর্বৃত্তরা। অবশেষে এবার সেই হুমকিদাতাদের গ্রেপ্তার করেছে আর্জেন্টিনার ফেডারেল পুলিশ এবং তদন্ত ও অপরাধীদের তথ্য সংগ্রহে পুলিশের বিশেষায়িত ইউনিট পিডিআই।

আর্জেন্টিনার জাতীয় নিরাপত্তামন্ত্রী পাত্রিসিয়া বুলরিখ জানিয়েছেন, এই হুমকি দেওয়ার মূল হোতার নাম পাবলো আকোত্তো। মাদক চোরাচালানের ব্যাপারে তার বিরুদ্ধে তদন্ত চলছে। হুমকি দেওয়ায় তাকে সহযোগিতা করেছেন সারা বেলেন গুতিরেজ ও গ্যাব্রিয়েল ইসমায়েল পাস্তোরে। পাবলো আকোত্তো হুমকি দেওয়ার কথা স্বীকার করেছেন।

আর্জেন্টিনার সংবাদমাধ্যম টিওয়াইসি স্পোর্টস জানিয়েছে, নিজ নিজ বাসা থেকে পালানোর সময় এই তিনজনকে গ্রেপ্তার করা হয়। সান্তা ফে প্রদেশের দুই সরকারি কৌঁসুলি হাভিয়ের আরজুবি ও পাবলো সোক্কা এই অভিযানে জোরদার ভূমিকা পালন করেন।

আরও পড়ুন: 

ডি মারিয়াকে হত্যার হুমকি

সম্প্রতি নিজের শৈশবের ক্লাব রোজারিও সেন্ট্রালে এসে ক্যারিয়ার শেষের কথা বলেছিলেন ডি মারিয়া। এরপরেই পেতে হয় মৃত্যুর হুমকি। রোজারিওতে নিজ বাসায় তার পরিবারের উদ্দেশে হত্যার হুমকি সম্বলিত বার্তা দিয়ে যায় শহরের দুর্ধর্ষ মাদক চোরাকারবারিরা।

রোজারিও শহরের এক বিশেষ নিরাপত্তাবেষ্টিত আবাসিক এলাকায় বসবাস করেন ডি মারিয়ার পরিবার। দেশে ফিরলে ডি মারিয়া নিজেও সেখানেই থাকেন। সেই এলাকাতেই সোমবার ভোরে হুমকি–সংবলিত কাগজ ছুড়ে ফেলে যায় অজ্ঞাত একটি দল। একটি ধূসর গাড়ি থেকে ছুড়ে ফেলা সেই কাগজে দি মারিয়ার পরিবারের উদ্দেশে লেখা ছিল, আর্জেন্টাইন তারকা যদি শহরে ফেরেন, তাহলে প্রাদেশিক গভর্নরও এই ফুটবলারের পরিবারকে নিরাপত্তা দিতে পারবেন না।