img

ইয়াবা সেবন করে ভাইরাল সেই নেতাকে ছাত্রলীগ থেকে বহিষ্কার

প্রকাশিত :  ১৮:৫৭, ১৩ সেপ্টেম্বর ২০২০

ইয়াবা সেবন করে ভাইরাল সেই নেতাকে ছাত্রলীগ থেকে বহিষ্কার

জনমত ডেস্ক: কুমিল্লা উত্তর জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক ফরহাদ হোসেন ফকিরকে সংগঠন থেকে বহিষ্কার করেছে কেন্দ্রীয় ছাত্রলীগ। রোববার (১৩ সেপ্টেম্বর) কেন্দ্রীয় ছাত্রলীগের সভাপতি আল নাহিয়ান খান জয় ও সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্য স্বাক্ষরিত পত্রে তাকে বহিষ্কার করা হয়।

ফরহাদ কুমিল্লার তিতাস উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান। গত ১০ আগস্ট সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে তার ইয়াবা সেবনের একটি ভিডিও ভাইরাল হয়। এ ঘটনার পরই তাকে দল থেকে বহিস্কারের দাবি তোলেন ছাত্রলীগের তৃণমূলের নেতাকর্মীরা। বিষয়টি নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে শুরু হয় সমালোচনার ঝড়। এ নিয়ে পূর্বপশ্চিমসহ বেশ কয়েকটি গণমাধ্যমে সংবাদ প্রকাশিত হয়। এরপর ১৪ আগস্ট কেন্দ্রীয় ছাত্রলীগ ফরহাদ ফকিরকে কারণ দর্শানোর নোটিশ দেয়।

কেন্দ্রীয় ছাত্রলীগের সভাপতি আল-নাহিয়ান খান জয় ও সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্য স্বাক্ষরিত ওই নোটিশে বলা হয়, ‘বাংলাদেশ ছাত্রলীগ কেন্দ্রীয় সংসদের এক জরুরি সিদ্ধান্ত মোতাবেক জানানো যাচ্ছে যে, সংগঠনের নীতি-আদর্শ ও শৃঙ্খলা পরিপন্থী কার্যকলাপে জড়িত থাকার অভিযোগ পাওয়ায় ফরহাদ হোসেন (সাধারণ সম্পাদক, বাংলাদেশ ছাত্রলীগ কুমিল্লা উত্তর জেলা শাখা) আপনার বিরুদ্ধে কেন সাংগঠনিক ব্যবস্থা গ্রহণ করা হবে না, তার উপযুক্ত কারণসহ লিখিত জবাব আগামী ৩ কার্যদিবসের মধ্যে কেন্দ্রীয় দপ্তর সেলে জমা দেওয়ার নির্দেশ প্রদান করা হলো।’

এরপর দীর্ঘদিন ব্যবস্থা না নিলে গত ৪ সেপ্টেম্বর ‘ইয়াবা সেবনের ভিডিও ভাইরাল, সেই নেতাকে বহিষ্কার করেনি ছাত্রলীগ’ শিরোনামে আরেকটি সংবাদ প্রকাশ করে পূর্বপশ্চিম।

img

ফেল করে বহুতল ভবন থেকে লাফ দিয়ে ছাত্রীর আত্মহত্যা

প্রকাশিত :  ১৫:৫৮, ১২ মে ২০২৪
সর্বশেষ আপডেট: ১৬:১২, ১২ মে ২০২৪

মাগুরার মহম্মদপুরে এসএসসির রেজাল্টে অকৃতকার্য হওয়ার খবরে কথা সাহা নামের এক ছাত্রী আত্মহত্যা করেছে। চতুর্থতলা থেকে লাফ দিয়ে সে আত্মহত্যা করেছে।

স্থানীয়রা তাকে উদ্ধার করে গুরুতর অবস্থায় ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতালে নেয়। সেখানে তার মৃত্যু হয়।

রোববার দুপুরে মাগুরা জেলা শহরের রিমপি সাহা নামের এক স্বজনের বসবাসরত বাড়ির চতুর্থতলার ছাদ থেকে সে লাফ দিয়ে আত্মহত্যার চেষ্টা করে।

কথা সাহা (১৬) মাগুরার মহম্মদপুরের বিনোদপুর গ্রামের রাজেশ সাহার মেয়ে। 

মহম্মদপুর থানার ওসি বোরহান উল ইসলাম জানান, কথা সাহা এবারের এসএসসি পরীক্ষা দেয়। রোববার দুপুরে পরীক্ষার ফলাফল প্রকাশ হলে এক বিষয়ে ফেল করে অকৃতকার্য হয়। বিষয়টি জানতে পেরে সে ভবনের চতুর্থতলা থেকে লাফ দিয়ে আত্মহত্যা করে। সে বিনোদপুর বালিকা বিদ্যালয়ের ছাত্রী।