বেড়েছে আক্রান্ত-মৃত্যু

প্রকাশিত :  ১৯:১২, ১৫ সেপ্টেম্বর ২০২০
সর্বশেষ আপডেট: ২১:৪১, ১৫ সেপ্টেম্বর ২০২০

ব্রিটেনে গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত ৩০১৫, মৃত্যু ২৭

ব্রিটেনে গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত ৩০১৫, মৃত্যু ২৭

জনমত ডেস্ক: ব্রিটেনে গত ২৪ ঘন্টায় করোনায় আক্রান্ত ও মৃত্যু সংখ্যা বেড়েছে। সেই সাথে বেড়েছে হাসপাতালগুলোতে ভেন্টিলেশনে ভর্তি রোগীর সংখ্যা। বিবিসি জানিয়েছে গত দুই মাসের মধ্যে ১০০ বেশি মানুষকে ভেন্টিলেশনে নেয়া হয়েছে। গত ২৪ জুলাইর পর প্রথমবারের মতো সোমবার ১০৬ জনকে নেয়া হয় বেন্টিলেশনে। এর মধ্যে শুধু ইংল্যান্ডে মঙ্গলবার ১০১জনকে হাসপাতালের ভেন্টিলেশনে নেয়া হয়েছে।

এদিকে ২৪ ঘন্টায় (মঙ্গলবার) মৃত্যু বরণ করেছেন ২৭ জন। গতকাল সোমবার ছিলো ৯ জন, রবিবার ছিলো ৫ জন, শনিবার ছিলো ৯ জন, শুক্রবার ছিলো ৬ জন। মোট মৃতের সংখ্যা ৪১ হাজার ৬৬৪ জন। এই মৃত্যুর পরিসংখ্যান গতকাল সোমবার বিকাল ৫টা পর্যন্ত হাসপাতালে ও হাসপাতালের বাইরে করোনায় মৃতের সংখ্যা যুক্ত করা হয়েছে।

বিবিসি জানিয়েছে গত ২৪ ঘন্টায় নতুন করে আক্রান্ত হয়েছেন ৩১০৫ জন। গতকাল সোমবার ছিলো ২৬২১ জন, রবিবার ছিলো ৩৩৩০ জন, শনিবার ছিলো ৩৪৯৭ জন। আজ সকাল ৯টা পর্যন্ত মোট আক্রান্তের সংখ্যা ৩ লাখ ৭৪ হাজার ২২৮ জন। (সূত্র বিবিসি)

এদিকে হাসপাতাল সূত্র জানিয়েছে গতকাল হাসপাতালে ১৫ জনের মৃত্যু হয়েছে। গত ২৪ ঘন্টায় ব্রিটেনের ইংল্যান্ডে মৃত্যুবরণ করেছেন ১৪ জন, স্কটল্যান্ডে ১জন, উত্তর আয়ারল্যান্ডে ও ওয়েলসে নতুন করে কোন মৃত্যুর খবর প্রকাশ করেনি। এই হিসেব শুধুমাত্র হাসপাতালে মৃতের সংখ্যার।

ইংল্যান্ডের যে ১৪ জন মৃত্যুবরণ করেছেন তাদের বয়স ৬২ থেকে ৯৪ বছর।


Leave Your Comments


করোনা ভাইরাস এর আরও খবর