img

ঠাকুরগাঁও-১ আসনের মনোনয়ন ফরম নিলেন ফখরুল

প্রকাশিত :  ০৬:৩৩, ১২ নভেম্বর ২০১৮

ঠাকুরগাঁও-১ আসনের মনোনয়ন ফরম নিলেন ফখরুল

জনমত ডেস্ক ।। আসন্ন জাতীয় সংসদ নির্বাচনের জন্য ঠাকুরগাঁও-১ আসনে নিজের জন্য দলীয় মনোনয়ন ফরম কিনলেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। 

সোমবার (১২ নভেম্বর) বেলা ১১টায় নয়াপল্টনস্থ দলের প্রধান কার্যালয়ে বিএনপির সিনিয়র যুগ্ম-মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবীর রিজভী আহমেদের কাছ থেকে মনোনয়ন ফরম কেনেন তিনি। এসময় তার সঙ্গে ছিলেন দলের যুগ্ম-মহাসচিব খাইরুল কবীর খোকন।

এর আগে কারাবন্দি দলের চেয়ারপারসন ও সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়ার পক্ষে ফেনী-১ আসনের জন্য  বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর এবং বগুড়া সদর আসনের দলীয় মনোনয়ন ফরম কেনেন স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান।

img

মালয়েশিয়ায় ফের ২৭ বাংলাদেশি আটক

প্রকাশিত :  ০৪:১৬, ১৩ মে ২০২৪

মালয়েশিয়ার জোহর রাজ্যে  ২৭ বাংলাদেশিসহ ৪০ জন অভিবাসীকে আটক করেছে ইমিগ্রেশন।

রোববার, রাজ্যের গেলাং পাতাহ এলাকার ১৯টি স্থানে অভিযান চালিয়ে তাদের আটক করা হয়।

রাজ্যের ইমিগ্রেশন বিভাগের ভারপ্রাপ্ত পরিচালক মোহাম্মদ ফয়জল শামসুদিন এক বিবৃতিতে বলেছেন, রাজ্যে বসবাসকারী বৈধ ভ্রমণ নথি নেই এমন বিদেশিদের সম্পর্কে জনসাধারণের তথ্যের ভিত্তিতে অভিযান চালানো হয়। অভিযানে জোহর জিআইএম এনফোর্সমেন্ট ডিভিশন মোট ২৪৬ জন বিদেশির কাগজপত্র পরীক্ষা করা হয়। এদের মধ্য থেকে নথিবিহীন ৪০ জনকে আটক করা হয়।

আটক অভিবাসীদের মধ্যে বাংলাদেশের ২৭, ভারত ৭, নেপাল ৩, পাকিস্তান ২ এবং ১ জন চীনের নাগরিক। তাদের বয়স ১৯ থেকে ৪২ বছরের মধ্যে। আটকরা, ইমিগ্রেশন অ্যাক্ট ১৯৫৯/৬৩ (অ্যাক্ট ১৫৫) এর ধারা ৬(১) (সি) এর অধীনে বৈধ পাসপোর্ট বা পারমিট না থাকার জন্য এবং ১৫(১) (সি) ইমিগ্রেশনের ধারায় অপরাধ করেছে।

আটকদের তদন্ত ও পরবর্তী পদক্ষেপের জন্য সেটিয়া ট্রপিকা ইমিগ্রেশন ডিপোতে রাখা হয়েছে। জিআইএম জোহর আইন লঙ্ঘনকারী অবৈধদের বিরুদ্ধে আপস ছাড়াই সিদ্ধান্তমূলক ব্যবস্থা নেবে।

এছাড়া অবৈধদের, অভিবাসী প্রত্যাবাসন কর্মসূচির মাধ্যমে স্বেচ্ছায় নিজ দেশে চলে যাওয়ার আহ্বান জানিয়েছে ইমিগ্রেশন বিভাগ। যা শেষ হবে চলতি বছরের ৩১ ডিসেম্বর।