প্রকাশিত :  ০৯:০৮, ১৩ নভেম্বর ২০১৮

জগন্নাথপুর-দক্ষিণ সুনামগঞ্জ আসনে মনোনয়নপত্র জমা দিলেন সৈয়দ ফারুক

 জগন্নাথপুর-দক্ষিণ সুনামগঞ্জ আসনে মনোনয়নপত্র জমা দিলেন সৈয়দ ফারুক

 জনমত রিপোর্ট  ।।আসন্ন  একাদশ জাতীয় সংসদ নির্বাচনে সুনামগঞ্জ-৩ জগন্নাথপুর-দক্ষিণ সুনামগঞ্জ আসনে মনোনয়ন জমা দিয়েছেন আওয়ামী লীগের মনোনয়ন প্রত্যাশী যুক্তরাজ্য আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সৈয়দ সাজিদুর রহমান ফারুক। সোমবার, ১২ নভেম্বর বাংলাদেশ আওয়ামী লীগের সভানেত্রীর কার্যালয়ে তিনি তাঁর মনোনয়ন ফরম জমা দেন। সৈয়দ সাজিদুর রহমান ফারুক গত ৭ বছর ধরে যুক্তরাজ্য আওয়ামী লীগের সাধারণ সম্পাদকের দায়িত্ব পালন করছেন। তিনি এর আগে যুক্তরাজ্য আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক তথ্য ও গবেষণা সম্পাদকের ও দায়িত্ব পালন করেন। 

সৈয়দ ফারুক যুক্তরাজ্যে থাকলেও জগন্নাথপুর-দক্ষিণ সুনামগঞ্জের মানুষের সাথে রয়েছে তাঁর আত্মার সম্পর্ক। এলাকাবাসীর সুখে দুঃখে তিনি নিবেদিতপ্রাণ। সুযোগ পেলেই ছুটে যান এলাকায়। সাধ্যমত চেষ্টা করেন সহযোগিতার। শুধু তাই নয়, সৈয়দ ফারুক যুক্তরাজ্যে প্রবাসী জগন্নাথপুর-দক্ষিনসুনামগঞ্জবাসী তথা সুনামগঞ্জবাসীর প্রত্যেক ন্যায্য আন্দোলন-সংগ্রামে সম্পৃক্ত থেকে অধিকার আদায়ে তিনি সবসময় সোচ্চার।
সিলেট এমসি কলেজে অধ্যয়নকালীন ছাত্র রাজনীতির সাথে সম্পৃক্ত হন তিনি। ছাত্র রাজনীতি নিষিদ্ধ থাকলেও ছাত্রলীগের কর্মী হিসেবে সংগঠনের মিছিল, সভা-সমাবেশে যোগদান ছাড়াও কলেজ এবং সিলেটের বিভিন্ন আন্দোলন-সংগ্রামে সক্রিয় ছিলেন। ছাত্রলীগের কার্যক্রমকে গতিশীল রাখতে সে সময় নিরলশ প্রচেষ্টা চালিয়ে গেছেন তিনি।

১৯৭৫ সালে পরবর্তী সময়ে ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের রাজনীতি এবং বাংলাদেশ ছাত্রলীগের রাজনীতিতে যখন দুঃসময়, সেই সময়ে সৈয়দ ফারুকের ভূমিকা ছিলো অনন্য। ৮০র দশকে ঢাকা বিশ্ববিদ্যালয়ে ছাত্রলীগের রাজনীতিতে এবং বাংলাদেশের গণতন্ত্র পুনরুদ্ধার আন্দোলনে তিনি গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেন। তিনি ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রলীগ ও ছাত্রলীগের কেন্ত্রীয় নেতৃত্বে ছিলেন।প্রবাসে আওয়ামী লীগকে শক্তিশালী করতে নিরলশভাবে কাজ করে যাচ্ছেন এই রাজনীতিক। ওয়ান ইলেভেনের সময় দেশে গণতন্ত্র হুমকীর মুখে পড়লে জননেত্রী শেখ হাসিনাকে দেশে আসতে তত্বাবধায়ক সরকার। বাঁধা দিলে প্রবাসী নেতৃবৃন্দের সাথে সৈয়দ সাজিদুর রহমান ফারুকসহ শতাধিক নেতাকর্মী জননেত্রী শেখ হাসিনাকে নিয়ে বাংলাদেশে আসেন। বাংলাদেশে আসলে সৈয়দ ফারুক গ্রেফতার হন এবং দীর্ঘদিন কারাভোগ করেন। 

আওয়ামী লীগের একজন নিবেদিত প্রাণ কর্মী হিসেবে সর্ব ইউরোপীয়ান আওয়ামী লীগে রয়েছে তাঁর আলাদা ইমেজ। সৎ ও স্বচ্ছ রাজনীতির প্রতীক হিসেবে সর্বত্র রয়েছে তাঁর গ্রহণযোগ্যতা। বিদেশে থাকলেও ছাত্র রাজনীতি থেকে অধ্যাবদি মুজিবাদর্শের সৈনিক হিসেবে সৈয়দ ফারুক মাননীয় প্রধানমন্ত্রী, জননেত্রী শেখ হাসিনার প্রত্যেকটি আদেশ নির্দেশকে অক্ষরে অক্ষরে পালনের মাধ্যমে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শ বাস্তবায়নে দেশে বিদেশে নেতাকর্মীদের মাঝে কাজ করে যাচ্ছেন। জগন্নাথপুর- দক্ষিণ সুনামগঞ্জ আসনে তিনি আওয়ামী লীগের মনোনয়ন প্রত্যাশী।



Leave Your Comments


কমিউনিটি এর আরও খবর