প্রকাশিত :  ১২:১৫, ১২ অক্টোবর ২০২০

জাতীয় নিরাপদ সড়ক দিবস পালন উপক্ষে ‘নিসচা’ যুক্তরাষ্ট্র শাখার প্রস্তুতি সভা

জাতীয় নিরাপদ সড়ক দিবস পালন উপক্ষে ‘নিসচা’ যুক্তরাষ্ট্র শাখার প্রস্তুতি সভা

জনমত ডেস্ক : আগামী ২২শে অক্টোবর বাংলাদেশের সাথে তাল মিলিয়ে যুক্তরাষ্ট্রেও জাতীয় সড়ক নিরাপদ দিবস পালন উপলক্ষে প্রস্তুতি সভা সম্পন্ন করেছে নিরাপদ সড়ক চাই (নিসচা) যুক্তরাষ্ট্র শাখা। ‘মুজিব বর্ষের শপথ, সড়ক করব নিরাপদ’ এই স্লোগানকে সামনে রেখেই এবার পালিত হবে জাতীয় নিরাপদ সড়ক দিবস।

গত ৬ই অক্টোবর সন্ধ্যা ৭ টায় নিউইয়র্কের জ্যামাইকায় পানসি রেস্টুরেন্টে আয়োজিত প্রস্তুতি সভায় সভাপতিত্ব করেন নিসচা যুক্তরাষ্ট্র শাখার আহ্বায়ক ইসমাইল হোসেন স্বপন এবং সভা পরিচালনা করেন সদস্যা সাদিয়া নূর। সভার শুরুতেই ১৯৭১ সালে মহান মুক্তিযুদ্ধে শহীদদের স্মরণে এক মিনিট নীরবতা পালন করা হয়। এরপর সড়ক দুর্ঘটনা রোধে প্রতিনিয়ত আন্দোলন করে যাওয়া একমাত্র সংগঠন নিরাপদ সড়ক চাই (নিসচা)-এর উদ্যোক্তা ও চেয়ারম্যান চিত্রনায়ক ইলিয়াস কাঞ্চনের প্রয়াত স্ত্রি জাহানারা কাঞ্চনসহ এই পর্যন্ত দেশে ও প্রবাসে সড়ক দুর্ঘটনায় এবং করোনা মহামারিতে নিহত সকলের আত্মার শান্তি কামনায় দোয়া ও মোনাজাত পরিচালনা করেন সংগঠনের উপদেষ্টা মুক্তিযোদ্ধা মোহাম্মদ মনির হোসেন। সভায় কমিউনিটির প্রবীণ ব্যক্তিত্ব জনাব ছদরুন নূরকে সর্বসম্মতিক্রমে সংগঠনের উপদেষ্টা করা হয় এবং নতুন সদস্য স্বাধীন মজুমদার, সাদিয়া নূর, শামিম আহমেদ, হিউবারট হালদার ও আসমা আক্তার সুমীকে স্বাগত জানানো হয়। সভায় করোনা মহামারিতে সকলের নিরাপত্তার কথা ভেবে আগামী ২২শে অক্টোবরের জাতীয় সড়ক নিরাপদ দিবস জুম ভিডিও কনফারেন্সের মাধ্যমে পালন করার সিদ্ধান্ত গ্রহণ করা হয়।

নিরাপদ সড়ক চাই (নিসচা) যুক্তরাষ্ট্র শাখার প্রস্তুতি সভায় আরও উপস্থিত ছিলেন উপদেষ্টা মণ্ডলীর সদস্য যথাক্রমে এ বি এম ওসমান গনি, বাংলাদেশ সোসাইটির সাবেক সাধারণ সম্পাদক মোহাম্মদ ফকরুল আলম, মুক্তিযোদ্ধা ওমর ফারুক খসরু ও নুরুল মুস্তাফা রইসি। মূলধারার রাজনীতিবিদ ফকরুল ইসলাম দেলোয়ার ওমেন বার এসোসিয়েশনের প্রেসিডেন্ট এটর্নি সোমা সাইদ, সিজিআই প্রেসিডেন্ট মিজান চৌধুরী, সংগঠনের সদস্য যথাক্রমে রওশন বেগম সোনিয়া, রনি ইসলাম, সুলতান মাহমুদ শামিম, শাহিনুর আলম শাহিন, আব্দুল গাফফার বাবু, সামিউল হাসান, প্রমুখ ।


Leave Your Comments


কমিউনিটি এর আরও খবর