img

কোভিড - ১৯ এর প্রাদুর্ভাব রুখতে নিয়মকানুন মেনে চলুন

প্রকাশিত :  ২২:৪৬, ১৩ অক্টোবর ২০২০
সর্বশেষ আপডেট: ১৪:২১, ১৪ অক্টোবর ২০২০

কোভিড - ১৯ এর প্রাদুর্ভাব রুখতে নিয়মকানুন মেনে চলুন
জনমত ডেস্ক : কোভিড-১৯ এর আক্রান্তের সংখ্যা আবার বাড়তে শুরু করার প্রেক্ষিতে নিজের এবং অন্যদের সার্বিক সুরক্ষার স্বার্থে সরকারীগাইডলাইন অর্থাৎ নিদের্শনাগুলো কঠোরভাবে মেনে চলতে টাওয়ার হ্যামলেটসের বাসিন্দাদের প্রতি অনুরোধ করা হয়েছে। সর্বাবস্থায়নিচের করণীয়গুলো মনে রাখা ও অনুসরণ করা জরুরী:
যেকোন সামাজিক মেলামেশার স্থানের (ন্যূনতম ব্যতিক্রম সহ) ভেতরে কিংবা বাইরে ৬ জনের বেশি লোকের গ্রুপের সাথে আপনিঅবশ্যই মিলিত হবেন না। জাতীয়ভাবে কার্যকর হওয়া বিধানগুলোর বাইরেও টাওয়ার হ্যামলেটসের বাসিন্দা হিসেবে আপনাকেনিতান্ত জরুরী প্রয়োজন ছাড়া অন্যদের ঘরে না যাওয়ার জন্য আমরা অনুরোধ করছি। কারণ, এই বারায় সংক্রমণের হার দ্রুত বাড়ছে, যা নিয়ে আমরা উদ্বিগ্ন।
নিয়মিত এবং প্রতিবার কমপক্ষে ২০ সেকেন্ড সময় নিয়ে হাত ধুয়ে ফেলুন। যদি সাবান-পানি না থাকে, তাহলে হ্যান্ড সেনিটাইজারব্যবহার করুন।
গণপরিবহন (অর্থাৎ বাস, টিউব, ট্রেন, ডিএলআর ইত্যাদি), দোকানপাটের ভেতরে এবং অন্যান্য সকল আবদ্ধ স্থানে মুখে মাস্ক বাআচ্ছাদন পরুন। অথবা যে স্থানে শারিরীকভাবে দূরত্ব বজায় রাখ সম্ভব নয়, সেখানেও মুখ ঢেকে রাখুন। আপনি যদি খাবার বাপানীয়ের জন্য টেবিলে বসে না থাকেন, তাহলে হসপিটালিটি সেক্টর অর্থাৎ রেস্টুরেন্ট, ক্যাফে ইত্যাদিতেও এখন মুখ ঢেকে রাখাআবশ্যক।
আপনার পরিবারের বাইরের যেকোন লোকের কাছ থেকে নিরাপদ দূরত্ব বজায় রাখুন (যেখানে সম্ভব সেখানে দুই মিটার দূরত্ব)
যদি আপনার মধ্যে কোভিড-১৯ এর কোন লক্ষণ বা উপসর্গ, যেমন খুব বেশি জ্বর, নতুন করে অথবা ক্রমাগত কাশি, কিংবা স্বাদ/ঘ্রাণের স্বাভাবিক অনুভূতিতে পরিবর্তন আসে বা কমে যায়, তাহলে বিনামূল্যে টেস্ট বুক করুন এবং টেস্টের রেজাল্ট না পাওয়া পর্যন্তঘরের মধ্যে থাকুন। 
আপনার টেস্ট এর ফল যদি পজিটিভ হয় অথবা পজিটিভ হয়েছে এমন কারো সংস্পর্শে যদি আপনি এসে থাকেন এবং এনএইচএসটেস্ট এন্ড ট্রেস কর্তৃক আপনাকে সেল্ফ-আইসোলেট বা স্ব-বিচ্ছিন্ন অবস্থায় থাকার জন্য বলা হয়, তাহলে নিজ ঘরে অবস্থান করুন। 
ক্যানরি ওয়ার্ফের কাছে একটি মোবাইল টেস্টিং ইউনিট পরিচালিত হচ্ছে, যেখানে গাড়িতে বসেই নমুন দেয়া যায়। এই ভ্রাম্যমানড্রাইভ থ্রু টেস্টি ইউনিটে পরীক্ষা করতে চাইলে এনএইচএস ওয়েবসাইট  (WWW.NHS.UK/CONDITIONS/CORONAVIRUS-COVID-19) এ গিয়ে অথবা ১১৯ নাম্বারে কল করে এপয়েন্টমেন্ট বুক করুন।

কমিউনিটি এর আরও খবর

img

সেপ্টেম্বরে আন্তর্জাতিক জালালাবাদ উৎসব প্যারিসে

প্রকাশিত :  ১২:৪৪, ১২ মে ২০২৪

আন্তর্জাতিক জালালাবাদ উৎসব আগামী সেপ্টেম্বর মাসে শিল্প সাহিত্য ও সংস্কৃতির শহর প্যারিসে অনুষ্ঠিত হতে যাচ্ছে। বিশ্বের বিভিন্ন দেশে বসবাসরত সিলেট এর প্রবাসীদের মিলন মেলা হবে দিনটিতে। 

গ্লোবাল জালালাবাদ এসোসিয়েশন ফ্রান্স শাখার উদ্যোগে অনুষ্ঠিত হবে এ মিলনমেলা।

দেশের উন্নয়নে আরো ব্যাপক ভূমিকা রাখার স্লোগান নিয়ে সেপ্টেম্বরে অনুষ্ঠিত এ সম্মেলনের ব্যাপারে অবগত করতে গ্লোবাল জালালাবাদ এসোসিয়েশন এর কেন্দ্রীয় ও স্থানীয় নেতৃবৃন্দ গত সোমবার (৬ মে) ফ্রান্সে নিযুক্ত বাংলাদেশ রাষ্ট্রদূত খন্দকার এম তালহার সাথে মতবিনিময় করেন। 

এ সময় তারা সংগঠনের বিভিন্ন কার্যক্রম ও দেশের উন্নয়নে এ সংগঠনের ভূমিকা রাষ্ট্রদূতকে অবগত করেন। এসময় রাষ্ট্রদূতকে ফুলেল শুভেচ্ছায় সিক্ত করেন গ্লোবাল জালালাবাদ এসোসিয়েশন এর নেতৃবৃন্দ।

রাষ্ট্রদূত সংগঠনটির উত্তরোত্তর সমৃদ্ধি  কামনার পাশাপাশি বলেন দেশের উন্নয়নে সকল প্রবাসীদের কে আরো ব্যাপক ভূমিকা রাখতে হবে। এ সময় উপস্থিত ছিলেন কেন্দ্রীয় সভাপতি মুহিবুর রহমান, সহ সভাপতি অলি উদ্দিন শামীম, কাউন্সিলর ফইজুর রহমান, সহ সভাপতি মো: আব্দুলমুনিম  জাহেদী ক্যারল, সহ সভাপতি ইসবাহ উদ্দিন, সহসাধারণ সম্পাদক আব্দুল ওয়াদুদ দীপক, গ্লোবাল জালালাবাদ এসোসিয়েশন ফ্রান্স শাখার সভাপতি মোঃ ফয়সল উদ্দিন ও সাধারণ সম্পাদক  মিজানুর রহমান মিজানসহ কার্য নির্বাহীকমিটির নেতৃবৃন্দ।




কমিউনিটি এর আরও খবর