প্রকাশিত :  ০৯:৩৪, ১৭ নভেম্বর ২০১৮

লন্ডন-বাংলা প্রেস ক্লাবের অফিস উদ্বোধন

 লন্ডন-বাংলা প্রেস ক্লাবের অফিস উদ্বোধন

জনমত রিপোর্ট ।। ব্রিটেনে বাংলাদেশি সাংবাদিকদের প্রাণপ্রিয় সংগঠন লন্ডন বাংলা প্রেসক্লাবের অফিস উদ্বোধন হয়েছে ১৬ নভেম্বর শুক্রবার। ১৯৯৩ সালে মাত্র কয়েকজন সংবাদ কর্মী নিয়ে যাত্রা শুরু করা লন্ডন বাংলা প্রেসক্লাবের অফিস উদ্বোধনের মধ্যদিয়ে ক্লাবের নতুনযুগের সূচনা হয়েছে বলে মনে করেন ক্লাবের সিনিয়র সাংবাদিকগণ।
 পূর্ব লন্ডনের ঐতিহ্যবাহী বাংলাটাউন সংলগ্ন প্রিন্সলেট স্ট্রীটে শুক্রবার সন্ধ্যায় ক্লাবের অফিস আনুষ্ঠানিকভাবে উদ্বোধন করেন সংগঠনের সভাপতি সৈয়দ নাহাস পাশা। সাধারণ সম্পাদক মোহাম্মদ জুবায়ের এর পরিচালনায় এসময় ক্লাবের প্রতিষ্ঠাতা সদস্য, সাবেক সভাপতি ও সাধারণ সম্পাদকসহ সিনিয়র সাংবাদিকগন উপস্থিত ছিলেন।


ক্লাব প্রতিষ্ঠার পর থেকে সদস্যদের দীর্ঘদিনের দাবী ছিলেন নিজেস্ব অফিস প্রতিষ্ঠাতা। অফিস ক্রয়ের বিশাল অংকের ফান্ড ব্যাংকে থাকলেও নানান জটিলতায় অফিস ক্রয় সম্ভব না হলেও শেষ পর্যন্ত ভাড়া করা অফিসেই উঠতে হয়েছে সংগঠটিকে। লন্ডন বাংলা প্রেসক্লাব ১৯৯৩ সালে প্রতিষ্ঠার পর থেকে বিলেতের প্রচীনতম সাপ্তাহিক পত্রিকা জনমতে অস্থায়ী কার্যালয় হিসেবেই ব্যবহৃত হয়। অফিস উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত হয়েছিলেন বিপুল সংখ্যক সদস্য। বিশেষ করে প্রতিষ্ঠাতা সদস্যসহ সিনিয়র সদস্যদের উপস্থিতি ছিলো উল্লেখ্যযোগ্য।
উদ্বোধনী অনুষ্ঠান শেষে সংক্ষিপ্ত আলোচনা সভায় বক্তব্য রাখেন ক্লাবের সহ সভাপতি মাহবুবুর রহমান, ট্রেজারার আ স ম মাসুম, প্রতিষ্ঠাতা সভাপতি মুহিব চৌধুরী, সাবেক সভাপতি নবাব উদ্দিন,  বেলাল আহমদ, প্রতিষ্ঠাতা সাধারণ সম্পাদক নজরুল ইসলাম বাসন, সাবেক সাধারণ সম্পাদক আব্দুস সাত্তার, মোহম্মদ এমদাদুল হক চৌধুরী, প্রতিষ্ঠাতা সদস্য শেখ মোজাম্মেল হোসেন কামাল।
অফিস উদ্বোধনের পরে ক্লাবের সদস্যরা বর্তমান কমিটির সভাপতি সাধারণ সম্পাদকসহ কমিটির সদস্যদের ফুল দিয়ে অভিনন্দন জানান।
আলোচনা সভায় জানানো হয় শীঘ্রই অফিস ক্রয়ের জন্য ব্যাংকের রাখা ফান্ড দিয়ে ঘর কিনা হবে এবং সেখান থেকে আয়কৃত টাকা দিয়েই অফিসের ভাড়াসহ অন্যান্য খরব মেঠানো সম্ভব হবে। এছাড়া কোন ব্যক্তি, প্রতিষ্ঠান এখন থেকে প্রেসকনফারেন্স করতে হলে ক্লাবের অফিসেই করতে পারবেন ।



Leave Your Comments


কমিউনিটি এর আরও খবর