img

নিউইয়র্কে বাংলাদেশী কমিউনিটির পরিচিত মুখ টনি আর নেই

প্রকাশিত :  ০৭:৫৭, ২৮ অক্টোবর ২০২০

 নিউইয়র্কে বাংলাদেশী কমিউনিটির পরিচিত মুখ টনি আর নেই

জনমত ডেস্ক : নিউইয়র্কে বাংলাদেশী কমিউনিটির পরিচিত মুখ, বিশিষ্ট রাজনীতিক, সংগঠক ও ক্রিকেটার তৈয়বুর রহমান টনি আর নেই। ঢাকার জিগাতলার বাসা থেকে পুলিশ শনিবার (২৫ অক্টোবর) তার মরদেহ উদ্ধার করেছে (ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজেউন)। তার অকাল ও আকস্মিক মৃত্যুর খবরে কমিউনিটিতে শোকের ছায়া নেমে এসেছে। তার দেশের বাড়ী বাগেরহাট জেলার মোড়েলগঞ্জ উপজেলা। খবর ইউএনএ’র।

যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের উপ প্রচার সম্পাদক ছাড়াও তৈয়বুর রহমান টনি মোড়লগঞ্জ উপজেলা সোসাইটি ইউএসএ’র সাধারণ সম্পাদক-এর দায়িত্ব পালন করছিলেন। এছাড়াও তিনি বাংলাদেশ স্পোর্টস কাউন্সিল অব আমেরিকা সহ নিউইয়র্কেও বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের সাথে জড়িত ছিলেন।

জানা গেছে, তৈয়বুর রহমান টনি ঢাকার জিগাতলার বাসায় একাই ঘুমাচ্ছিলেন। সকালে স্বাভাবিক সময়ের মধ্যে ঘুম থেকে না ওঠায় বাড়ির অন্যন্য সদস্যরা তাকে ডেকে তোলার চেষ্টা করেন। কিন্তু অনেক ডাকাডাকিতে টনির সাড়া না পেয়ে তার কক্ষের দরজা ভেঙে তাকে মৃত অবস্থায় উদ্ধার করেন। এই রিপোর্ট লেখা পর্যন্ত তার মৃত্যুর সঠিক কারণ জানা যায়নি। মৃতদেহ পুলিশ হেফাজতে আছে। ময়নাতদন্ত শেষে মৃত্যুর সঠিক কারণ জানা যাবে বলে তার পারিবারিক সূত্রে জানা গেছে।

অপর একটি সূত্র জানায়, পারিবারিক সম্পদ বিষয় নিষ্পত্তির জন্য তিনি গত কয়েক মাস ধরে ঢাকায় অবস্থান করছিলেন এবং জিগাতলায় বাসায় থাকতেন। অপর একটি সূত্র জানায়, টনি ঘুমের মধ্যেই স্টোক করেছেন।

শোক প্রকাশ: তৈয়বুর রহমান টনি’র অকাল মৃত্যুতে শোক যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের সভাপতি ড. সিদ্দিকুর রহমান, ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক আব্দুস সামাদ আজাদ, যুগ্ম সম্পাদক নিজাম চৌধুরী, সাংগঠনিক সম্পাদক ও সিলেটের গোয়াইনঘাট উপজেলা চেয়ারম্যান ফারুক আহমদ, সাংগঠনিক সম্পাদক মহিউদ্দিন দেওয়ান ও প্রচার সম্পাদক হাজী এনাম গভীর শোক ও সমবেদনা প্রকাশ করেছেন। আরো শোক প্রকাশ করেছেন নিউইয়র্ক ষ্টেট আয়োমী লীগের সভাপতি মজিবুর রহমান মিয়া ও সাধারণ সম্পাদক শাহীন আজমল, যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের শিল্প ও বাণিজ্য সম্পাদক ফরিদ আলম, সিটি আওয়ামী লীগ নেতা জাকারিয়া চৌধুরী, বাংলাদেশ স্পোর্টস কাউন্সিল অব আমেরিকার সভাপতি মিসবা আবদীন ও সাধারণ সম্পাদক রশীদ রানা, যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের প্রবাসী সম্পাদক মোহাম্মদ সোলায়মান আলী, স্বেচ্ছাসেবক লীগ নেতা সাখাওয়াত বিশ্বাস, নূরুজ্জামান সরদার, কুইন্স আওয়ামী লীগ নেতা একেএম শফিকুল ইসলাম।

এছাড়াও আওয়ামী লীগ নেতা মুক্তিযোদ্ধা মনির হোসেন, মোড়লগঞ্জ উপজেলা সোসাইটি ইউএসএ’র কার্যনির্বাহী কমিটির সদস্য স্বপন তালুকদার পৃথক বিবৃতিতে তিনি তার বিদেহী আত্মার মাগফেরাত কামনা করে শোক সন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানিয়েছেন।

কমিউনিটি এর আরও খবর

img

বর্ণাঢ্য উৎসবে নিউ ইয়র্কে বৈশাখ বরণ

প্রকাশিত :  ১২:৪৭, ১৮ এপ্রিল ২০২৪

যুক্তরাষ্ট্রের নিউ ইয়র্কে বহুজাতিক সমাজে স্বদেশী সাংস্কৃতিক চর্চা অব্যাহত রাখার সংকল্পে বর্ণাঢ্য উৎসবে বৈশাখ বরণ করেছেন প্রবাসী বাংলাদেশিরা।বাংলাদেশের সময়ের সঙ্গে মিলিয়ে শনিবার বিকেলে টাইমস স্কোয়ারে এ উপলক্ষ্যে মঙ্গল শোভাযাত্রার আয়োজন করে ‘এনআরবি ওয়ার্ল্ডওয়াইড’।

মুক্তিযোদ্ধা, অভিনেতা ও সংগঠক হাসান ইমাম এতে উদ্বোধনী বক্তব্য দেন। তিনি বলেন, “মনে হচ্ছে, আমি যেন বাংলাদেশেই দিবসটি উদযাপন করছি। এভাবে বাঙালির সংস্কৃতিকে বিশ্বময় উদ্ভাসিত করতে, জাগ্রত রাখতে প্রজন্ম থেকে প্রজন্মান্তরে সরব থাকতে হবে।”

মুক্তিযোদ্ধা ও অভিনেত্রী লায়লা হাসান বলেন, “বাংলা সংস্কৃতি, কৃষ্টির সঙ্গে প্রবাস প্রজন্মকে জড়িয়ে রাখার এ উদ্যোগ অবশ্যই প্রশংসনীয়। আমাদের দেখিয়ে যাওয়া সাংস্কৃতিক কর্মকাণ্ড সামনের দিনগুলোতে নতুন প্রজন্ম ধারণ ও লালনে উৎসাহিত হবে বলে আশা করছি।”

অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন নিউ ইয়র্কে বাংলাদেশের কনসাল জেনারেল মো. নাজমুল হুদা। তিনি সবাইকে নতুন বছরের শুভেচ্ছা জানিয়ে বলেন, “বাংলাদেশ সাম্প্রদায়িক সম্প্রীতির একটি উজ্জ্বল দৃষ্টান্ত, সেখানে আমরা সব মত আর পথের মানুষ একত্রিত হয়ে পয়লা বৈশাখকে বরণ করি, উদ্‌যাপন করি।”

আয়োজক সংগঠনের প্রধান বিশ্বজিৎ সাহার উপস্থিতিতে অনুষ্ঠান সঞ্চালনা করেন তোফাজ্জল লিটন। সিটি মেয়রের পক্ষে বক্তব্য দেন তার মুখ্য প্রশাসনিক কর্মকর্তা মীর বাশার।

বৈশাখ বরণের অনুষ্ঠান সঞ্চালনা করেন শামিম আল আমিন ও ফাতেমা সাহাব রুমা। ‘সহস্রকণ্ঠে বৈশাখ বরণের’ এ আয়োজনের দ্বিতীয় দিন রোববার জ্যাকসন হাইটসে বৈশাখী মেলার পাশাপাশি চলে নাচ, গান ও পুথিপাঠ।

কমিউনিটি এর আরও খবর