কিশোরগঞ্জে মাটির নিচে মিলল একই পরিবারের ৩ জনের লাশ, আটক ৪

প্রকাশিত :  ০৫:৫৭, ৩০ অক্টোবর ২০২০

কিশোরগঞ্জে মাটির নিচে মিলল একই পরিবারের ৩ জনের লাশ, আটক ৪

জনমত ডেস্ক : কটিয়াদি উপজেলার জমশাইট গ্রামে বৃহস্পতিবার রাতে এক শিশুসহ একই পরিবারের তিন সদস্যের মরদেহ মাটির নিচে চাপা দেয়া অবস্থায় উদ্ধার করা হয়েছে।

 নিহতরা হলেন- ওই গ্রামের আসাদ মিয়া (৫৫), তার স্ত্রী পারভিন (৪৫) এবং তাদের আট বছরের ছেলে লায়ন।

স্থানীয়দের বরাত দিয়ে পুলিশ জানিয়েছে, বুধবার রাতে আসাদ তার পরিবারের সদস্যদের সাথে ঘুমাতে যান। তবে বৃহস্পতিবার সকাল থেকে তাদের খোঁজ পাওয়া যাচ্ছিল না।

 আসাদের দ্বিতীয় ছেলে তোফাজ্জল বাড়ি ফিরে এসে তাদের না পেলে ঘটনাটি প্রকাশ পায়। পরে তিনি বিষয়টি পুলিশকে জানান।

 কিশোরগঞ্জ পুলিশ সুপার মাশরুকুর রহমান খালেদ জানান, খবর পাওয়ার পরে পুলিশের একটি দল তদন্তের জন্য আসাদের বাড়িতে যায়।

বৃহস্পতিবার রাত ৯টার দিকে স্থানীয় লোকজন ভুক্তভোগীর বাড়ির পেছনে মাটির নিচে ঢাকা অবস্থায় একটি হাত দেখতে পেয়ে পুলিশকে খবর দেন এবং রাত সাড়ে ১০টার দিকে পুলিশ লাশ উদ্ধার করে, বলেন এসপি।

 জমিজমা নিয়ে বিরোধ বা পারিবারিক কলহের জের ধরে দুর্বৃত্তরা তাদের হত্যা করেছে বলে পুলিশের সন্দেহ।

 এই ঘটনায় জড়িত থাকার সন্দেহে পুলিশ আসাদের ভাই দীন ইসলাম, দুই বোন নাজমা ও জুমেলা এবং ভুক্তভোগীর ভাগ্নে আল-আমিনকে আটক করেছে। 

গাজীপুরে চোর সন্দেহে গণপিটুনিতে ২ জন নিহত

প্রকাশিত :  ০২:২৮, ২৯ মার্চ ২০২৪
সর্বশেষ আপডেট: ০২:২৯, ২৯ মার্চ ২০২৪

গাজীপুরের কাপাসিয়ায় গরু চুরি সন্দেহে গণপিটুনিতে দুইজন নিহত হয়েছেন। বৃহস্পতিবার (২৮ মার্চ) দিবাগত রাত ২টার দিকে কাপাসিয়ার সিংহশ্রী ইউনিয়নের নামিলা গ্রামের চান মিয়ার বাড়িতে একজন ও একই ইউনিয়নের বড়িবাড়ি গ্রামের ধানক্ষেত অপর একজন নিহত হন। কাপাসিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আবু বকর মিয়া ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন। 

স্থানীয় সূত্রে জানা গেছে, রাত ২টার দিকে কাপাসিয়া থানাধীন সিংহশ্রী ইউনিয়নের নামিলা গ্রামে মো. চান মিয়ার বাড়িতে কিছু লোক গরু চুরির উদ্দেশে প্রবেশ করেন। এ সময় চান মিয়া গরু চুরির বিষয়টি টের পেয়ে ডাকাডাকি করে এলাকাবাসীকে জড়ো করেন। এলাকাবাসী ঘটনাস্থলে একজনকে ধরে ফেলে এবং গণপিটুনি দিলে ঘটনাস্থলেই তার মৃত্যু হয়। অন্যজনকে স্থানীয়রা ধাওয়া দিলে পার্শ্ববর্তী বড়িবাড়ি গ্রামে ধানক্ষেতের আড়ালে লুকান। পরে উত্তেজিত এলাকাবাসী তাকে ধানক্ষেতের আড়াল থেকে খুঁজে বের করে পিটুনি দিলে ঘটনাস্থলেই তিনিও নিহত হন।

সিংহশ্রী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আনোয়ার পারভেজ জানান, গরু চুরিরোধে এলাকায় গ্রামবাসী পাহারা বসিয়েছিল। শুক্রবার রাতে গাড়িতে করে একটি কৃষকের গরু চুরি করতে কয়েকজন আসেন। গ্রামবাসী গরু চুরির বিষয়টি টের পেয়ে একজোট হয়ে দুইজনকে গণপিটুনি দেয়। এতে ঘটনাস্থলে নামিলা গ্রামে একজন ও পাশ্ববর্তী বড়িবাড়ি গ্রামের ধানক্ষেতে আরেকজন নিহত হন।

তিনি বলেন, আরও চার-পাঁচজন গরু চোর এখনো এলাকায় আছে, গ্রামবাসী তাদের খুঁজে বের করার চেষ্টা করছে।

কাপাসিয়া থানার ডিউটি অফিসার আরিফ হোসেন বলেন, রাত ২টার দিকে কাপাসিয়ার সিংহশ্রী ইউনিয়নের নামিলা গ্রামে ও বড়িবাড়ি গ্রামে গরু চোর সন্দেহে গণপিটুনিতে দুইজন নিহত হয়েছেন। 

কাপাসিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আবু বকর মিয়া বলেন, গরু চোর সন্দেহে গণপিটুনিতে দুইজন নিহত হয়েছেন। তাদের বিস্তারিত পরিচয় জানা যায়নি। মরদেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য শহীদ তাজউদ্দীন আহমদ মেডিকেল কলেজ হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে।