প্রকাশিত :  ১৩:১০, ১৮ নভেম্বর ২০২০
সর্বশেষ আপডেট: ১৩:১৪, ১৮ নভেম্বর ২০২০

রাত আটটার মধ‍্যে ব্যবসা প্রতিষ্ঠান-দোকানপাট বন্ধের আহ্বান

 রাত আটটার মধ‍্যে ব্যবসা প্রতিষ্ঠান-দোকানপাট বন্ধের আহ্বান

জনমত ডেস্ক : রাত আটটার মধ্যে সব ধরনের ব্যবসা প্রতিষ্ঠান বন্ধ রাখার আহ্বান জানিয়েছেন ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের (ডিএসসিসি) মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস।

তিনি বলেছেন, ঢাকা শহরকে শৃঙ্খলায় আনতে মার্কেট, দোকানপাট ও ব্যবসা প্রতিষ্ঠান রাত ৮টার মধ্যে বন্ধ করলে সামগ্রিক ব্যবস্থাপনার সুষ্ঠুভাবে সম্পাদন করতে সুবিধা হবে। 

বুধবার ডিএসসিসির আজিমপুর, হাজারীবাগ ও পুরান ঢাকার বেশ কিছু এলাকায় সরেজমিন পরিদর্শনে গিয়ে সাংবাদিকদের তিনি এসব কথা বলেন।

 ডিএসসিসি মেয়র বলেন, আমরা শহরটাকে একটি সুষ্ঠু ব্যবস্থাপনার আওতায় নিয়ে আসতে চাই। আমরা রাত ৮টার মধ্যে সব ব্যবসায়িক প্রতিষ্ঠান, দোকানপাট বন্ধ করতে চাই। বহির্বিশ্বে দেখি একটি সুনির্দিষ্ট সময়ের পরে সবকিছু বন্ধ হয়ে যায়। বিকাল ৫টা, সন্ধ্যা ৬টা, ৭টা ও ৮টা বিভিন্নক্ষেত্রে এলাকাভিত্তিক সেই সময়সীমা নির্ধারণ করা হয়। এজন্য আমরা এমন সিদ্ধান্ত নিতে চাচ্ছি। 

তিনি বলেন, রাত ৮টার মধ্যে দোকানপাট বন্ধ হলে রাজধানী যানজট থেকে অনেকটা মুক্তি পাবে, মানুষ পরিবার ও সন্তানকে সময় দিতে পারবে। আমাদের সন্তানদের সুনাগরিক হিসেবে গড়ে তুলতে হলে সব বাবা-মাকে সন্তানের সঙ্গে সময় দেয়া অত্যন্ত গুরুত্বপূর্ণ। আমরা অনেক সময় সেটা ভুলে যাই। আমরা ক্লান্ত হয়ে বাসায় যাই, নিজেদের মতো করে হয়তো ঘুমিয়ে পড়ি বা অন্য কাজে ব্যস্ত হয়ে যাই। কিন্তু সন্তানকে সময় দেয়া জাতি গঠনে একটি অত্যন্ত গুরুত্বপূর্ণ বিষয়। সুতরাং সবকিছু বিবেচনা করে আমরা রাত ৮টা পর্যন্ত দোকানপাট, ব্যবসায়িক প্রতিষ্ঠান খোলা রাখার জন্য সময় নির্ধারণ করেছি। এটি কার্যকর করার জন্য সবার সহযোগিতা কামনা করছি।



Leave Your Comments


জাতীয় এর আরও খবর