প্রকাশিত :  ০৫:২২, ২১ নভেম্বর ২০২০

বিশ্বে করোনায় মৃত্যু ১৩ লাখ ৭৭ হাজার, আক্রান্ত ৫ কোটি ৮৯ লাখ

বিশ্বে করোনায় মৃত্যু ১৩ লাখ ৭৭ হাজার, আক্রান্ত ৫ কোটি ৮৯ লাখ

আন্তর্জাতিক ডেস্ক: প্রাণঘাতী করোনা ভাইরাসের দাপটে আবারও বিপর্যস্ত বিশ্ব। শীতের মৌসুম শুরু হতেই বিশ্বে করোনায় মৃত্যু আবার বাড়তে শুরু করেছে। বিশ্বে এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছেন প্রায় পৌনে ছয় কোটি মানুষ। আর সুস্থ হওয়ার সংখ্যা ৪ কোটি পেরিয়েছে।

করোনা নিয়ে আপডেট দেওয়া ওয়েবসাইট ওয়ার্ল্ডো মিটারসের তথ্যানুযায়ী, শনিবার (২১ নভেম্বর) বাংলাদেশ সময় সকাল পৌনে ১০টা পর্যন্ত বিশ্বে করোনায় আক্রান্ত হয়েছেন ৫ কোটি ৮৯ লাখ ৫ হাজার ৬৮৪ জন এবং মৃত্যু হয়েছে ১৩ লাখ ৭৭ হাজার ৫৮৪ জনের। সুস্থ হয়েছেন ৪ কোটি ১০ লাখ ৫ হাজার ১০২ জন।

পরিসংখ্যান অনুযায়ী, করোনায় এখন পর্যন্ত সবচেয়ে সংক্রমণ ও মৃত্যু বেশি হয়েছে যুক্তরাষ্ট্রে। তালিকায় শীর্ষে থাকা দেশটিতে এখন পর্যন্ত করোনায় সংক্রমিত হয়েছেন ১ কোটি ২২ লাখ ৭৪ হাজার ৭২৬ জন। মৃত্যু হয়েছে ২ লাখ ৬০ হাজার ২৮৩ জনের।

দ্বিতীয় অবস্থানে থাকা ভারতে এখন পর্যন্ত সংক্রমিত হয়েছেন ৯০ লাখ ৫০ হাজার ৬১৩ জন এবং মারা গেছে ১ লাখ ৩২ হাজার ৭৬৪ জন।

তৃতীয় অবস্থানে থাকা লাতিন আমেরিকার দেশ ব্রাজিলে এখন পর্যন্ত করোনায় ৬০ লাখ ২০ হাজার ১৬৪ জনের বেশি মানুষ সংক্রমিত হয়েছেন। মৃত্যু হয়েছে ১ লাখ ৬৮ হাজার ৬৬২ জনের।

চতুর্থ অবস্থানে থাকা ফ্রান্সে এখন পর্যন্ত করোনায় সংক্রমিত হয়েছেন ২১ লাখ ৯ হাজার ১৭০ জন। এর মধ্যে মারা গেছেন ৪৮ হাজার ২৬৫ জন।

পঞ্চম স্থানে থাকা রাশিয়ায় করোনায় সংক্রমণের সংখ্যা ২০ লাখ ৩৯ হাজার ৯২৬ জন। এর মধ্যে মৃত্যু হয়েছে ৩৫ হাজার ৩১১ জনের।

প্রাণঘাতী ভাইরাসটির সংক্রমণ বাড়ছে বাংলাদেশেও। শেষ ২৪ নম্বর অবস্থানে থাকা বাংলাদেশে ৪ লাখ ৪৩ হাজার ৪৩৪ জন করোনা রোগী শনাক্ত হয়েছেন। দেশে করোনায় মৃত্যু হয়েছে ৬ হাজার ৩২২ জনের। আর সুস্থ হয়ে উঠেছেন ৩ লাখ ৫৮ হাজার ৪৩১ জন।


Leave Your Comments


করোনা ভাইরাস এর আরও খবর