প্রকাশিত :  ০৬:১৪, ২১ নভেম্বর ২০২০

মাদ্রিদে দূতাবাসের সার্ভার অকার্যকর, পাসপোর্ট ও ভিসা সংক্রান্ত কাজ বন্ধ!

মাদ্রিদে দূতাবাসের সার্ভার অকার্যকর, পাসপোর্ট ও ভিসা সংক্রান্ত কাজ বন্ধ!

জনমত ডেস্ক : মাদ্রিদে বাংলাদেশ দূতাবাসে সার্ভার অকার্যকর হয়ে পড়ায় পাসপোর্ট ও ভিসা সংক্রান্ত যাবতীয় কাজ যেমন নতুন পাসপোর্ট ইস্যু, রিইস্যু, ফিঙ্গার গ্রহণ, ভিসা প্রদান, স্প্যানিশ পাসপোর্টে নো-ভিসা প্রদান ইত্যাদি কার্যক্রম বন্ধ থাকবে।

মঙ্গলবার সকালে সার্ভার অকার্যকর হয়ে পড়ায় পরবর্তী নোটিশ না দেওয়া পর্যন্ত পাসপোর্ট ও ভিসা সংক্রান্ত যাবতীয় কাজ বন্ধ থাকার কথা বলা হয়েছে। মাদ্রিদে বাংলাদেশ দূতাবাস থেকে এক জরুরি বিজ্ঞপ্তিতে এতথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, বার্সেলোনায় আসন্ন ২১-২২ নভেম্বরের কনস্যুলার সার্ভিসে পাসপোর্ট ডেলিভারি, সার্টিফিকেট ইস্যু, পুলিশ ক্লিয়ারেন্স সংক্রান্ত কার্যক্রম চলবে। এই কনস্যুলার সার্ভিসে পাসপোর্ট রিইস্যু, নো ভিসা ইস্যু ইত্যাদি কার্যক্রম হবে না।

দূতাবাসের পাসপোর্ট অধিদপ্তর ঢাকার সাথে সার্বক্ষণিকভাবে যোগাযোগ রাখছে এবং সম্ভাব্য দ্রুততম সময়ে সমস্যা সমাধান করবে বলে আশাবাদী।

উল্লেখ্য, পাসপোর্ট সার্ভারটি পাসপোর্ট অফিস, ঢাকার সহযোগিতায় কার্যকর করতে হবে। এক্ষেত্রে সময়ের প্রয়োজন হবে। দুঃখজনক এ ঘটনার পরিপ্রেক্ষিতে বাংলাদেশ দূতাবাস স্পেন প্রবাসী বাংলাদেশিসহ সকলের আন্তরিক সহযোগিতা কামনা করেছে।


Leave Your Comments


কমিউনিটি এর আরও খবর