এমবাপের জোড়া গোলেও হারলো পিএসজি

প্রকাশিত :  ০৭:০৩, ২১ নভেম্বর ২০২০

এমবাপের জোড়া গোলেও হারলো পিএসজি

স্পোর্টস ডেস্ক: ফ্রেঞ্চ লিগ ওয়ানের ম্যাচে তরুণ তারকা কাইলিয়ান এমবাপের জোড়া গোলেও জিততে পারেনি ফরাসি ক্লাব প্যারিস সেইন্ট জার্মেই (পিএসজি)। দারুণ প্রত্যাবর্তনের গল্প লিখে পিএসজিকে ৩-২ গোলে হারিয়ে দিয়েছে লিগে তাদের নিকটতম প্রতিদ্বন্দ্বী মোনাকো।

এ জয়ে ১১ ম্যাচ থেকে ২০ পয়েন্ট সংগ্রহ করে পয়েন্ট টেবিলের দ্বিতীয় স্থানে উঠে এসেছে মোনাকো। সমান ম্যাচ থেকে পিএসজির সংগ্রহ ২৪ পয়েন্ট।

ইনজুরি থেকে সেরে ওঠা এমবাপে ৩১ অক্টোবরের পর শুক্রবার প্রথম মাঠে নামেন পিএসজির হয়ে। ২৫ মিনিটে তিনি গোল করে এগিয়ে নেন দলকে। ৩৭ মিনিটে পেনাল্টি থেকে গোল করে ব্যবধান দ্বিগুণ করেন তিনি। এ সময় রাফিনহাকে বক্সের মধ্যে ফাউল করেন ইউসৌফ ফোফানা। রেফারি পেনাল্টির বাঁশি বাজান।

এরপর মইসে কিয়ান বল জালে জড়িয়েছিলেন পিএসজির হয়ে। কিন্তু সেটি ভিডিও অ্যাসিস্ট্যান্ট রেফারির মাধ্যমে বাতিল হয় অফসাইডের কারণে। বিরতির আগে এমবাপে তার তৃতীয় গোলটিও করেছিলেন। কিন্তু সেটিও বাতিল হয় অফসাইডের কারণে।

বিরতির পর দারুণভাবে ঘুরে দাঁড়ায় ২-০ গোলে পিছিয়ে থাকা মোনাকো। ৫২ মিনিটে ভোলান্ড গোল করে ব্যবধান কমান। ৬৬ মিনিটে ফেরান সমতা। আর ফ্যাব্রিগাস ৮৪ মিনিটে পেনাল্টি থেকে গোল করে পূর্ণ ৩ পয়েন্ট পাইয়ে দেন মোনাকোকে।

ডি মারিয়াকে মেরে ফেলার হুমকিদাতারা গ্রেপ্তার

প্রকাশিত :  ০৫:০৬, ২৮ মার্চ ২০২৪
সর্বশেষ আপডেট: ০৫:০৯, ২৮ মার্চ ২০২৪

আর্জেন্টিনায় ব্যাপক জনপ্রিয় এই ফুটবলার ডি মারিয়াকে নিজের দেশেই কয়েকদিন আগে মৃত্যুর হুমকি দেন দুর্বৃত্তরা। অবশেষে এবার সেই হুমকিদাতাদের গ্রেপ্তার করেছে আর্জেন্টিনার ফেডারেল পুলিশ এবং তদন্ত ও অপরাধীদের তথ্য সংগ্রহে পুলিশের বিশেষায়িত ইউনিট পিডিআই।

আর্জেন্টিনার জাতীয় নিরাপত্তামন্ত্রী পাত্রিসিয়া বুলরিখ জানিয়েছেন, এই হুমকি দেওয়ার মূল হোতার নাম পাবলো আকোত্তো। মাদক চোরাচালানের ব্যাপারে তার বিরুদ্ধে তদন্ত চলছে। হুমকি দেওয়ায় তাকে সহযোগিতা করেছেন সারা বেলেন গুতিরেজ ও গ্যাব্রিয়েল ইসমায়েল পাস্তোরে। পাবলো আকোত্তো হুমকি দেওয়ার কথা স্বীকার করেছেন।

আর্জেন্টিনার সংবাদমাধ্যম টিওয়াইসি স্পোর্টস জানিয়েছে, নিজ নিজ বাসা থেকে পালানোর সময় এই তিনজনকে গ্রেপ্তার করা হয়। সান্তা ফে প্রদেশের দুই সরকারি কৌঁসুলি হাভিয়ের আরজুবি ও পাবলো সোক্কা এই অভিযানে জোরদার ভূমিকা পালন করেন।

আরও পড়ুন: 

ডি মারিয়াকে হত্যার হুমকি

সম্প্রতি নিজের শৈশবের ক্লাব রোজারিও সেন্ট্রালে এসে ক্যারিয়ার শেষের কথা বলেছিলেন ডি মারিয়া। এরপরেই পেতে হয় মৃত্যুর হুমকি। রোজারিওতে নিজ বাসায় তার পরিবারের উদ্দেশে হত্যার হুমকি সম্বলিত বার্তা দিয়ে যায় শহরের দুর্ধর্ষ মাদক চোরাকারবারিরা।

রোজারিও শহরের এক বিশেষ নিরাপত্তাবেষ্টিত আবাসিক এলাকায় বসবাস করেন ডি মারিয়ার পরিবার। দেশে ফিরলে ডি মারিয়া নিজেও সেখানেই থাকেন। সেই এলাকাতেই সোমবার ভোরে হুমকি–সংবলিত কাগজ ছুড়ে ফেলে যায় অজ্ঞাত একটি দল। একটি ধূসর গাড়ি থেকে ছুড়ে ফেলা সেই কাগজে দি মারিয়ার পরিবারের উদ্দেশে লেখা ছিল, আর্জেন্টাইন তারকা যদি শহরে ফেরেন, তাহলে প্রাদেশিক গভর্নরও এই ফুটবলারের পরিবারকে নিরাপত্তা দিতে পারবেন না।