ওমানে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে তিন বাংলাদেশির মৃত্যু

প্রকাশিত :  ০৪:২০, ০২ ডিসেম্বর ২০২০

ওমানে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে তিন বাংলাদেশির মৃত্যু

জনমত ডেস্ক :ওমানে কর্মরত অবস্থায় বিদ্যুৎস্পৃষ্টে দুই ভাইসহ তিন প্রবাসী বাংলাদেশির মৃত্যু হয়েছে। নিহতদের বাড়ি নোয়াখালীর সুবর্ণচর উপজেলায়। তাদের অকাল মৃত্যুতে পরিবার ও সুবর্ণচরে শোকের ছায়া নেমে এসেছে। 

\r\n

মঙ্গলবার (১ ডিসেম্বর) সকালে স্থানীয় সময় সাড়ে ৮টায় মৃত্যুবরণ করেন। রাত ১০টায় মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছেন নিহত মোস্তফা ও নাছিরের বড় ভাই ওমান প্রবাসী ইব্রাহিম। দুপুরে মোবাইলে বাড়িতে বিষয়টি জানান নাছিরের শ্যালক জিয়া উদ্দিন ফারুক।

\r\n

নিহতরা হলেন, উপজেলার চর আমানউল্যা ইউনিয়নের সাতাশদ্রোণ গ্রামের ফখরুল ইসলামের ছেলে মো. মোস্তফা (৫০) ও নূর হোসেন নাছির (৪০) এবং একই উপজেলার পূর্ব চরবাটা ইউনিয়নের আনছার মিয়ারহাট এলাকার বাহার উদ্দিনের ছেলে আলমগীর হোসেন (৩৫)।

\r\n

নূর হোসেন নাছিরের শ্যালক জিয়া উদ্দিন ফারুক জানান, জীবিকার সন্ধানে মো. মোস্তফা ও নূর হোসেন নাছিরের বড় ভাই মো. ইব্রাহিম (৫৫) প্রায় ৩০ বছর আগে ওমানে যান। তিনি যাওয়ার ১০ বছর পর ছোট ভাই মো. মোস্তফাকে ওমানে নিয়ে যান। এর প্রায় পাঁচ বছর পর আরেক ছোট ভাই নাছিরকেও সেখানে নিয়ে যান। দুই বছর আগে তাদের ভাগনে কামরুলকে (২৫) ওমানে নিয়ে যান। প্রায় ৬/৭ বছর আগে একই উপজেলার পূর্ব চরবাটা ইউনিয়নের আলমগীর হোসেন কুয়েত থেকে ওমানে গিয়ে তাদের সঙ্গে একই ইলেকট্রিক কোম্পানিতে যোগ দেন।

\r\n

প্রতিদিনের মতো ঘটনার দিনে তারা একটি কুপে বিদ্যুতের কাজ করতে যান। প্রথমে আলমগীর হোসেন ওই কুপে নামেন। অনেক সময় পার হলেও বের না হয়ে আসায় মোস্তফাও কুপে নামেন। কিন্তু দীর্ঘ সময় পার হওয়ার পর কুপ থেকে আলমগীর ও মোস্তফার কোনও সাড়া না পেয়ে নূর হোসেন নাছিরও কুপে নামেন। পরে তাদের তিন জনের কোনও সাড়া না পেয়ে মো. ইব্রাহিমসহ সহকর্মীরা বিষয়টি স্থানীয় প্রশাসন ও ফায়ার সার্ভিসে জানান।

\r\n

খবর পেয়ে ফায়ার সার্ভিসের সদস্যরা এসে আলমগীর, মোস্তফা ও নাছিরকে উদ্ধার করে স্থানীয় হাসপাতালে নিয়ে যান। সেখানের কর্তব্যরত  চিকিৎসক তাদের মৃত ঘোষণা করেন। 

\r\n

এদিকে দুই ছেলেকে হারিয়ে মুমূর্ষু অবস্থায় রয়েছেন ফখরুল ইসলাম। কান্না করতে করতে জ্ঞান হারাচ্ছেন মোস্তফার স্ত্রী মাহবুবা সুলতানা, দুই মেয়ে এক ছেলে, নাছিরের স্ত্রী কুলছুম বেগম, দুই ছেলে ও দুই মেয়ে। একই অবস্থা অপর নিহত আলমগীরের বাড়িতেও।

\r\n

নিহতদের লাশ সেখানকার স্থানীয় একটি হাসপাতালের মর্গে রাখা হয়েছে। পরিবারের লোকজন তাদের লাশ দ্রুত দেশে ফিরিয়ে আনতে সরকারের সহযোগিতা কামনা করেছেন।

কমিউনিটি এর আরও খবর

মহান স্বাধীনতা দিবস উপলক্ষে ‘সুনামগঞ্জ জেলা ওয়েলফেয়ার এসোসিয়েশন ইউকে’র আলোচনা সভা ও ইফতার মাহফিল অনুষ্ঠিত

প্রকাশিত :  ১৩:৩৪, ২৮ মার্চ ২০২৪
সর্বশেষ আপডেট: ১৪:৫৫, ২৮ মার্চ ২০২৪

সুনামগঞ্জ জেলা ওয়েলফেয়ার এসোসিয়েশন ইউকে'র উদ্যোগে মহান স্বাধীনতা দিবস উপলক্ষ্যে আলোচনা সভা ও ইফতার মাহফিল অনুষ্ঠিত হয়েছে। গত ২৭ মার্চ বুধবার পূর্ব লন্ডনের একটি ভেন্যুতে এ আলোচনা সভা ও ইফতার মাহফিল অনুষ্ঠিত হয়। এসোসিয়েশনের সাধারণ সম্পাদক মাসুক আহমেদ সরদারের সঞ্চালনায় অনুষ্ঠানে সভাপতিত্ব করেন এসোসিয়েশনের সভাপতি শাহ সানোওয়ার হোসেন।


সংগঠনের সিনিয়র সদস্য আব্দুল কাইয়ুমের পবিত্র কোরআন তেলাওয়াতের মাধ্যমে শুরু হওয়া অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন টাওয়ার হ্যামলেটস কাউন্সিলের স্পীকার কাউন্সিলর জাহেদ চৌধুরী। অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন, যুক্তরাজ্য আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সৈয়দ সাজিদুর রহমান ফারুক, জিএলএ মেম্বার উমেশ দেশাই, নিউহাম বারার চেয়ার কাউন্সিলর রহিমা রহমান, রেডব্রিজ বারার সিভিক মেয়র কাউন্সিলর জোছনা ইসলাম, সুনামগঞ্জ জেলা আওয়ামী লীগের সহ সভাপতি আজহারুল ইসলাম সিপার, প্রধান উপদেষ্টা আতাউর রহমান, জিএসসির চেয়ার ব্যারিস্টার আতাউর রহমান, টাওয়ার হ্যামলেটস কাউন্সিলের সাবেক স্পীকার আহবাব হোসেন,  সাবেক মেয়র দরস উল্লাহ, কাউন্সিলর শামস ইসলাম, কাউন্সিলর সাইদা চৌধুরী। সাবেক প্রধান উপদেষ্টা সৈয়দ আবুল কাশেম এসোসিয়েশনের সিনিয়র সহ সভাপতি শাহীন খান, সহ-সভাপতি ইঞ্জিনিয়ার হাবিবুর রহমান, সিনিয়র সদস্য ড: রোয়াব  উদ্দিন, উপদেষ্টা আব্দুল আশিক চৌধুরী,সাবেক সাধারণ সম্পাদক নিয়াজুল ইসলাম চৌধুরী। 

এসোসিয়েশনের উপদেষ্টা জুনেদ আহমেদ সুন্দর, উপদেষ্টা নুরুল ইসলাম এমবিই, প্রফেসর শাহনুর আহমদ খান, উপদেষ্টা মাষ্টার আমির উদ্দিন আহমেদ, ফজল উদ্দিন,  সহ সভাপতি আনসার আহমেদ, ফারুক মিয়া জিলু, শিশু মিয়া, বদর উদ্দিন, নাসির উদ্দিন, যুগ্ম সাধারণ সম্পাদক আলী আহমদ, নোমান আহমদ, কোষাধ্যক্ষ মোহাম্মদ আবু ইয়াসিন সুমন, সাংগঠনিক সম্পাদক মিজানুর রহমান, সাবেক কাউন্সিলর রুহুল আমিন, আসাদুজ্জামান, তউরিস মিয়া, আনোয়ার কামাল দুলাল, এডভোকেট আল আমিন, সৈয়দ মকবুল, জাকির হোসেন সেলিম, নোয়াব আলী, আবুল মনসুর আহমদ, হেভেন খান, রাজু মিয়া, ফয়জুল হক, আতিকুর রহমান আতি, শাহানুর সহ বিপুল সংখ্যক লোকজন। আলোচনা সভায় বক্তারা মহান স্বাধীনতা দিবসের তাৎপর্য নিয়ে আলোচনা করেন।  তারা সবাইকে দেশের কল্যাণে কাজ করার আহ্বান জানান। অনুষ্ঠানে আগতরা 'সুনামগঞ্জ জেলা ওয়েলফেয়ার এসোসিয়েশন ইউকে'র পক্ষ থেকে এমন আয়োজনের জন্য সংগঠনের নেতৃবৃন্দকে ধন্যবাদ জানান। এসময় তারা এসোসিয়েশনের উত্তরোত্তর সম্মৃদ্ধি ও প্রসার কামনা করেন। 

শেষে দেশ ও জাতির কল্যাণ কামনা করে বিশেষ মোনাজাত করেন, এসোসিয়েশনের ধর্ম বিষয়ক সম্পাদক লুৎফুর রহমান বিন নুরী।

কমিউনিটি এর আরও খবর