বাফুফের মেয়েদের ক্যাম্পে করোনার হানা

প্রকাশিত :  ০৮:৫৫, ০২ ডিসেম্বর ২০২০

বাফুফের মেয়েদের ক্যাম্পে করোনার হানা

মেয়েদের ফুটবল লিগে ফিরতি লিগে খেলার কথা ছিল স্ট্রাইকার সিরাত জাহান স্বপ্নার। বসুন্ধরা কিংসের হয়ে মাঠ মাতানোর স্বপ্ন থাকলেও আপাতত সেই স্বপ্ন গুড়েবালি! করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন জাতীয় দলের এই ফুটবলার। স্বপ্না একাই নন, আরও তিন ফুটবলারও করোনা পজিটিভ হয়ে এখন আইসোলোশনে।

এরা হলেন-রেহানা আক্তার, শামসুন্নাহার ও আনাই মোগিনি। এদের সঙ্গে দুই স্টাফও করোনায় আক্রান্ত হয়েছেন। চার ফুটবলারসহ অন্য সবাই বাংলাদেশ ফুটবল ফেডারেশনের ক্যাম্পেই ছিলেন। এখন সেখানেই তাদের চিকিৎসা চলছে।

এই প্রথম মহিলা ফুটবলারদের করোনায় আক্রান্তের খবর জানা গেলো। বাফুফে থেকেও আনুষ্ঠানিকভাবে বিষয়টি নিশ্চিত করা হয়েছে।

স্বপ্না করোনার কারণে বসুন্ধরার ক্যাম্পে যেতে পারেননি। আর বাকি তিনজন চলমান লিগে নাসরিন একাডেমির হয়ে খেলছেন। তবে লিগে খেললেও ফুটবলারের একটি অংশ থাকছেন বাফুফে ভবনেই। খেলার সময় শুধু তারা নিজ নিজ দলের হয়ে খেলে থাকেন।

বাফুফে নিয়মিত তাদের কোভিড পরীক্ষা করে আসছে। সেখানে থেকেই কয়েক দিন আগে পজিটিভ ফলের খবর জানা গেছে। তবে গতকাল মঙ্গলবার আবারও করোনা পরীক্ষা হয়েছে। সেই ফল আসেনি এখনও।

ডি মারিয়াকে মেরে ফেলার হুমকিদাতারা গ্রেপ্তার

প্রকাশিত :  ০৫:০৬, ২৮ মার্চ ২০২৪
সর্বশেষ আপডেট: ০৫:০৯, ২৮ মার্চ ২০২৪

আর্জেন্টিনায় ব্যাপক জনপ্রিয় এই ফুটবলার ডি মারিয়াকে নিজের দেশেই কয়েকদিন আগে মৃত্যুর হুমকি দেন দুর্বৃত্তরা। অবশেষে এবার সেই হুমকিদাতাদের গ্রেপ্তার করেছে আর্জেন্টিনার ফেডারেল পুলিশ এবং তদন্ত ও অপরাধীদের তথ্য সংগ্রহে পুলিশের বিশেষায়িত ইউনিট পিডিআই।

আর্জেন্টিনার জাতীয় নিরাপত্তামন্ত্রী পাত্রিসিয়া বুলরিখ জানিয়েছেন, এই হুমকি দেওয়ার মূল হোতার নাম পাবলো আকোত্তো। মাদক চোরাচালানের ব্যাপারে তার বিরুদ্ধে তদন্ত চলছে। হুমকি দেওয়ায় তাকে সহযোগিতা করেছেন সারা বেলেন গুতিরেজ ও গ্যাব্রিয়েল ইসমায়েল পাস্তোরে। পাবলো আকোত্তো হুমকি দেওয়ার কথা স্বীকার করেছেন।

আর্জেন্টিনার সংবাদমাধ্যম টিওয়াইসি স্পোর্টস জানিয়েছে, নিজ নিজ বাসা থেকে পালানোর সময় এই তিনজনকে গ্রেপ্তার করা হয়। সান্তা ফে প্রদেশের দুই সরকারি কৌঁসুলি হাভিয়ের আরজুবি ও পাবলো সোক্কা এই অভিযানে জোরদার ভূমিকা পালন করেন।

আরও পড়ুন: 

ডি মারিয়াকে হত্যার হুমকি

সম্প্রতি নিজের শৈশবের ক্লাব রোজারিও সেন্ট্রালে এসে ক্যারিয়ার শেষের কথা বলেছিলেন ডি মারিয়া। এরপরেই পেতে হয় মৃত্যুর হুমকি। রোজারিওতে নিজ বাসায় তার পরিবারের উদ্দেশে হত্যার হুমকি সম্বলিত বার্তা দিয়ে যায় শহরের দুর্ধর্ষ মাদক চোরাকারবারিরা।

রোজারিও শহরের এক বিশেষ নিরাপত্তাবেষ্টিত আবাসিক এলাকায় বসবাস করেন ডি মারিয়ার পরিবার। দেশে ফিরলে ডি মারিয়া নিজেও সেখানেই থাকেন। সেই এলাকাতেই সোমবার ভোরে হুমকি–সংবলিত কাগজ ছুড়ে ফেলে যায় অজ্ঞাত একটি দল। একটি ধূসর গাড়ি থেকে ছুড়ে ফেলা সেই কাগজে দি মারিয়ার পরিবারের উদ্দেশে লেখা ছিল, আর্জেন্টাইন তারকা যদি শহরে ফেরেন, তাহলে প্রাদেশিক গভর্নরও এই ফুটবলারের পরিবারকে নিরাপত্তা দিতে পারবেন না।