img

আশরাফুলের সাথে লন্ডন স্পোর্টিফের মতবিনিময়

প্রকাশিত :  ১৯:৫০, ০৬ আগষ্ট ২০১৮
সর্বশেষ আপডেট: ২০:০০, ০৬ আগষ্ট ২০১৮

 আশরাফুলের সাথে লন্ডন স্পোর্টিফের মতবিনিময়

জনমত ডেস্ক ।।  বাংলাদেশ ক্রিকেট দলের সাবেক অধিনায়ক মুহাম্মদ আশরাফুলের সাথে মতবিনিময় সন্ধ্যার আয়োজন করে বৃটেনে বাঙালী মালিকানাধীন স্বনামধন্য স্পোর্টস ক্লাব,লন্ডন স্পোর্টিফ। ‘‘এন ইভিনিং উইথ মুহাম্মদ আশরাফুল‘‘ শিরোনামের এই অনুষ্ঠানে দেশের ক্রিকেটে অবদানের স্বীকৃতি হিসেবে তাঁকে সম্মাননা ক্রেস্ট তুলে দেন ক্লাবের প্রেসিডেন্ট ইব্রাহিম খলিলসহ অন্যান্য কর্মকর্তারা।

অনুষ্ঠানে লন্ডন স্পোর্টিফের খেলোয়ারদের বিভিন্ন প্রশ্নের জবাবে মুহাম্মদ আশরাফুল বলেন, বাংলাদেশের ক্রিকেট এখন অনন্য উচ্চতায়। টাইগার্সদের পারফমেন্স, বড়ো বড়ো দলগুলোর সাথে জয় এবং পেশাদার ক্রিকেটারদের কারনে দেশের নতুন প্রজন্মের কাছে তুমুল জনপ্রিয় ক্রিকেট। বিদেশের মাটিতেও প্রবাসী বাঙালীরা ক্রিকেটকে ধারন করেন, এটি সত্যিই অনুপ্রেরনা দেয়।

চলতি মাসেই আর্ন্তজাতিক ক্রিকেট থেকে নিষেধাজ্ঞা উঠে যাচ্ছে মুহাম্মদ আশরাফুলের। জাতীয় দলে কবে ফিরবেন এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, জাতীয় দলের খেলোয়াররা এখন আগের চেয়ে অনেক ভালো অবস্থানে। এই মুহুর্তে দলে ফেরা খুবই কঠিন। সকলেই ভালো ক্রিকেট খেলছে। তবে বিপিএলসহ বিভিন্ন আসলে পারফর্মেন্স করেই জাতীয় দলে আবারো ফিরতে পারবেন বলে আশাবাদী তিনি।
ইংল্যান্ড এবং ওয়েলসে আগামী ২০১৯ বিশ্বকাপে বাংলাদেশ ক্রিকেট দল খুব ভালো খেলবে বলে দাবী করেন দেশের ক্রিকেটের একসময়ের এই আশার ফুল।

হাতুরু সিং বাংলাদেশের ইতিহাসে সবচেয়ে ভলো হেড কোচ ছিলেন বলেও মন্তব্য করেন তিনি। ক্রিকেটারদের ব্যক্তিগত চরিত্র নিয়ে করা এক প্রশ্নের জবাবে সাবেক এই অধিনায়ক বলেন, মাঠের বাইরে চরিত্র, খেলার মাঠেও প্রভাব ফেলে। তাই এ ক্ষেত্রে শৃঙ্খলা খুবই জরুরী।

লন্ডন স্পোর্টিফের সেক্রেটারী মুহিবুল আলমের পরিচালনায় শুরুতে কোরআন তেলাওয়াত করেন ভাইস প্রেসিডেন্ট জাকির আহমদ। ক্লাবের খেলোয়ার ও কর্মকর্তাদের পরিচয় করিয়ে দিয়ে স্বাগত বক্তব্য রাখেন ক্লাব প্রেসিডেন্ট, সাংবাদিক ইব্রাহিম খলিল।

অনুষ্ঠানে উপস্থিত ক্লাবের খেলোয়ার ও বিভিন্ন মিডিয়ার সাংবাদিকরা বিভিন্ন বিষয়ে প্রশ্ন করেন মুহাম্মদ আশরাফুলের কাছে। পরে মুক্ত আলোচনায় উঠে আসে দেশের ক্রিকেটের বিভিন্ন খুঁটিনাটি বিষয়।
অনুষ্ঠানে ক্লাবের অন্যান্য কর্মকর্তাদের মধ্যে উপস্থিত ছিলেন, ট্রেজারার মুহাম্মদ সাব্বির ইসলাম চৌধুরী, ম্যানেজার কলিম উদ্দিন, প্রেস এন্ড পাবলিসিটি সেক্রেটারী শুয়েব আহমদ, ইভেন্ট সেক্রেটারী আজহারুল ইসলাম আদনান, ক্লাব সদস্য মুহি উদ্দিন মিকদাদ, সাইফুর রহমান, রোমান বক্ত চৌধুরী, আব্দুল্লাহ রহিম পাঠানী, এখলাছুর রহমান পাক্কু, মুহিবুর রহমান জনি,ফরদাদ উদ্দিন, সাজু মিয়া, সালমান আহমদসহ আরো অনেকে।

কমিউনিটি এর আরও খবর

img

বর্ণাঢ্য উৎসবে নিউ ইয়র্কে বৈশাখ বরণ

প্রকাশিত :  ১২:৪৭, ১৮ এপ্রিল ২০২৪

যুক্তরাষ্ট্রের নিউ ইয়র্কে বহুজাতিক সমাজে স্বদেশী সাংস্কৃতিক চর্চা অব্যাহত রাখার সংকল্পে বর্ণাঢ্য উৎসবে বৈশাখ বরণ করেছেন প্রবাসী বাংলাদেশিরা।বাংলাদেশের সময়ের সঙ্গে মিলিয়ে শনিবার বিকেলে টাইমস স্কোয়ারে এ উপলক্ষ্যে মঙ্গল শোভাযাত্রার আয়োজন করে ‘এনআরবি ওয়ার্ল্ডওয়াইড’।

মুক্তিযোদ্ধা, অভিনেতা ও সংগঠক হাসান ইমাম এতে উদ্বোধনী বক্তব্য দেন। তিনি বলেন, “মনে হচ্ছে, আমি যেন বাংলাদেশেই দিবসটি উদযাপন করছি। এভাবে বাঙালির সংস্কৃতিকে বিশ্বময় উদ্ভাসিত করতে, জাগ্রত রাখতে প্রজন্ম থেকে প্রজন্মান্তরে সরব থাকতে হবে।”

মুক্তিযোদ্ধা ও অভিনেত্রী লায়লা হাসান বলেন, “বাংলা সংস্কৃতি, কৃষ্টির সঙ্গে প্রবাস প্রজন্মকে জড়িয়ে রাখার এ উদ্যোগ অবশ্যই প্রশংসনীয়। আমাদের দেখিয়ে যাওয়া সাংস্কৃতিক কর্মকাণ্ড সামনের দিনগুলোতে নতুন প্রজন্ম ধারণ ও লালনে উৎসাহিত হবে বলে আশা করছি।”

অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন নিউ ইয়র্কে বাংলাদেশের কনসাল জেনারেল মো. নাজমুল হুদা। তিনি সবাইকে নতুন বছরের শুভেচ্ছা জানিয়ে বলেন, “বাংলাদেশ সাম্প্রদায়িক সম্প্রীতির একটি উজ্জ্বল দৃষ্টান্ত, সেখানে আমরা সব মত আর পথের মানুষ একত্রিত হয়ে পয়লা বৈশাখকে বরণ করি, উদ্‌যাপন করি।”

আয়োজক সংগঠনের প্রধান বিশ্বজিৎ সাহার উপস্থিতিতে অনুষ্ঠান সঞ্চালনা করেন তোফাজ্জল লিটন। সিটি মেয়রের পক্ষে বক্তব্য দেন তার মুখ্য প্রশাসনিক কর্মকর্তা মীর বাশার।

বৈশাখ বরণের অনুষ্ঠান সঞ্চালনা করেন শামিম আল আমিন ও ফাতেমা সাহাব রুমা। ‘সহস্রকণ্ঠে বৈশাখ বরণের’ এ আয়োজনের দ্বিতীয় দিন রোববার জ্যাকসন হাইটসে বৈশাখী মেলার পাশাপাশি চলে নাচ, গান ও পুথিপাঠ।

কমিউনিটি এর আরও খবর