প্রকাশিত :  ০৭:৩২, ৩১ ডিসেম্বর ২০২০

ত্বক ও চুলের যত্নে ভিটামিন ই ক্যাপসুল ব্যবহারের উপায়

ত্বক ও চুলের যত্নে ভিটামিন ই ক্যাপসুল ব্যবহারের উপায়

জনমত ডেস্ক : চুল ঝলমলে করতে যেমন অতুলনীয় ভিটামিন ই, তেমনি সুন্দর ও উজ্জ্বল ত্বকও পাওয়া যায় এটি নিয়মিত ব্যবহার করলে। এই ভিটামিনে পাওয়া যায় অ্যান্টি-অক্সিডেন্ট যা চুল এবং ত্বকের জন্য খুবই উপকারী। তবে এজন্য রূপচর্চায় চাই এর সঠিক ব্যবহার। ভিটামিন ই ক্যাপসুল কীভাবে ত্বক ও চুলের যত্নে ব্যবহার করবেন, জেনে নিন সেটা।

 ভিটামিন ই ত্বককে উজ্জ্বল করার পাশাপাশি ত্বক শুষ্ক হওয়া থেকে রক্ষা করে। রাতে ঘুমানোর আগে নারকেল তেল বা বাদামের তেলের সঙ্গে এটি মিশিয়ে মুখে ম্যাসাজ করুন। পরদিন সকালে ধুয়ে ফেলুন।

ভঙ্গুর নখের যত্নে প্রতিদিন রাতে ভিটামিন ই ক্যাপসুলের তেল ম্যাসাজ করুন নখে।

চুলের বৃদ্ধি বাড়াতে নারকেল তেলের সঙ্গে কয়েকটি ভিটামিন ই ক্যাপসুলের তেল মিশিয়ে চুলের আগা থেকে গোড়া পর্যন্ত লাগান। ২ ঘণ্টা অপেক্ষা করে ভেষজ শ্যাম্পু দিয়ে ধুয়ে ফেলুন। সপ্তাহে দুইদিন এভাবে ব্যবহার করুন।

রোদে বের হওয়ার আগে ভিটামিন ই ক্যাপসুলের তেল লাগান ত্বকে। এটি ত্বককে সূর্যের ক্ষতিকর রশ্মি থেকে রক্ষা করবে।

শীতে ত্বকের পাশাপাশি ঠোঁটও বেশ শুকিয়ে যায়। শুকনো ঠোঁটে লিপস্টিক লাগানর আগে ভিটামিন ই তেল ঘষে নিন। এতে ঠোঁট যেমন নরম হবে, তেমনি লিপস্টিকও থাকবে দীর্ঘক্ষণ।

 ত্বক বলিরেখাহীন রাখতে ভিটামিন ই ক্যাপসুলের তেল লাগান ত্বকে।

ডার্ক সার্কেলের সমস্যা থেকে পরিত্রাণ পেতে রাতে ঘুমানোর আগে চোখের চারদিকে ভিটামিন ই তেল ম্যাসাজ করুন। নিয়মিত ব্যবহার করলে দূর হবে চোখের আশেপাশের কালো দাগ।

রাতে ঘুমানোর আগে লোশনের সঙ্গে ভিটামিন ই তেল মিশিয়ে ত্বকে লাগান। প্রাকৃতিক ময়েশ্চারাইজারের কাজ করবে এটি।

চুল ঝলমলে করতে অ্যালোভেরা জেলের সঙ্গে ভিটামিন ই ক্যাপসুলের তেল মিশিয়ে চুলে লাগান। এক ঘণ্টা পর শ্যাম্পু দিয়ে ধুয়ে ফেলুন। 


Leave Your Comments


লাইফ স্টাইল এর আরও খবর