img

আসিফ আকবরের বিরুদ্ধে ন্যান্সির মামলা

প্রকাশিত :  ১৫:২১, ৩১ ডিসেম্বর ২০২০

আসিফ আকবরের বিরুদ্ধে ন্যান্সির মামলা

জনমত ডেস্ক : জনপ্রিয় গায়ক ও বাংলা গানের যুবরাজ খ্যাত আসিফ আকবরের বিরুদ্ধে মামলা করেছেন আরেক জনপ্রিয় কণ্ঠশিল্পী নাজমুন মুনীরা ন্যান্সি।

বৃহস্পতিবার গায়ক আসিফ আকবর ফেসবুক অ্যাকাউন্ট ও পেজে তার বিরুদ্ধে করা মামলা প্রসঙ্গে একটি লেখা পোস্ট করেন। যেখানে কারও নাম উল্লেখ না থাকলেও খোঁজ নিয়ে জানা যায়, তার বিরুদ্ধে কণ্ঠশিল্পী ন্যান্সিই মামলা করেছেন। 

আসিফ আকবর তার ফেসবুক টাইমলাইনে মামলা প্রসঙ্গে লিখেন, ‘বছরের শেষ দিনে আদালতের সমন পেলাম। কোনো একজন স্বনামধন্য গায়িকা মামলা করেছেন। এখনও মামলার কপি উত্তোলন করিনি তাই সঠিকভাবে কোনো তথ্য দিতে পারছি না। এতটুকু জানি ময়মনসিংহ গিয়ে মামলা ফেস করতে হবে। হাতে কিছু সময় আছে। এদিকে কপিরাইট অফিসের জাদুতে মুগ্ধ আমি। তাদের ভুলভাল দিকনির্দেশনা এখন গলার ফাঁস হয়ে গেছে। ওখানেও অযাচিত ঝামেলায় জড়াতে হচ্ছে। এসব ঝামেলা কখনও আমি চাইনি, চাইও না।  আপাতত ভুক্তভোগী তবে জয় নিশ্চিত, ইনশাআল্লাহ।\'

তিনি আরও লিখেছেন, ‘মামলা আমার ভালো লাগে না। যতই লুকিয়ে বেড়াতে চাই ততই আষ্টেপৃষ্ঠে জড়িয়ে ধরে অযাচিত ঝামেলাগুলো। আমার বিরুদ্ধে কোনো রকম অপরাধ প্রমাণ করার কিছু আছে তা আপাতদৃষ্টিতে দেখি না। কোর্ট-কাচারি লম্বাচওড়া প্রক্রিয়া। রসদ আছে প্রচুর, মামলা আমিও করতে পারি, কারও বিরুদ্ধে এসব প্ল্যান নিয়ে ভাবার সময়ও নাই। আমি মামলা দিলে মানুষ বলবে- এগুলো আসিফের সঙ্গে যায় না। অসহনীয় অত্যাচার সহ্য করে যাচ্ছি সহজাত অভ্যাসের বাইরে গিয়ে। এখন আমার অনেক ধৈর্য, তবে এটা দুর্বলতা নয়।\' 

এদিকে মামলা প্রসঙ্গে নাজমুন মুনীরা ন্যান্সির সঙ্গে যোগাযোগ করলে তিনি যুগান্তরকে বলেন, ‘মামলার বিষয়টি সত্য, তবে এটি মূলত পুরনো মামলা। এ নিয়ে আমি নতুন করে কিছু বলতে চাই না। এটি আদালতের বিষয়। আদালত যা রায় দেবে তাই মেনে নিতে হবে।’

img

পর্দা উঠছে ৭৭তম কান চলচ্চিত্র উৎসবের

প্রকাশিত :  ০৭:৫২, ১৪ মে ২০২৪

হলিউড-বলিউডসহ বিশ্বের নামীদামি তারকাদের নিয়ে পর্দা উঠছে৭৭তম সিনেমার বর্ণিল আয়োজন ‘কান চলচ্চিত্র উৎসব’। ১২ দিনব্যাপী এ উৎসব চলবে ১৪ থেকে ২৫ মে পর্যন্ত।  ‘ফুরিওসা : অ্যা ম্যাড ম্যাক্স সাগা’ ছবির উদ্বোধনী প্রদর্শনী থাকছেন ক্রিস হেমসওয়ার্থ। 

উৎসবের উদ্বোধনী সন্ধ্যায় হলিউড তারকা মেরিল স্ট্রিপের হাতে তুলে দেওয়া হবে ‘পাম ডি অর’ সম্মাননা। 

এ বছর কান উৎসবে দুই হাজারের বেশি সিনেমা জমা পড়েছে। সেখান থেকে মূল প্রতিযোগিতা স্বর্ণপাম বিভাগে জায়গা করে নিয়েছে ১৯টি চলচ্চিত্র। এবারের উৎসবে আরও কিছু উল্লেখযোগ্য মুহূর্তের সাক্ষী হবেন সিনেপ্রেমীরা। দীর্ঘ ৩০ বছর পরে স্বর্ণপাম পুরস্কারের জন্য লড়ার সুযোগ পেয়েছে ভারতের সিনেমা ‘অল উই ইমাজিন আস লাইট’। 

মুম্বাইয়ের দুই নার্সকে নিয়েই এগিয়েছে সিনেমাটির কাহিনি। এটি নির্মাণ করেছেন পায়েল কাপাডিয়া। এ ছাড়া ব্রিটিশ-ভারতীয় চলচ্চিত্র নির্মাতা সন্ধ্যা সুরির সিনেমা ‘সন্তোষ’ উৎসবের আঁ সার্তে রিগা বিভাগের জন্য নির্বাচিত হয়েছে। সিনেমা দুটির পরিচালক দুজন নারী। 

এর আগে ভারত থেকে একসঙ্গে শুধু নারী পরিচালকের মনোনয়নের খবর শোনা যায়নি। এবারের উৎসবে জায়গা করে নিয়েছে চীনের চলচ্চিত্রও। মূল প্রতিযোগিতা বিভাগে লড়বে নির্মাতা ঝাঁ জং কে পরিচালিত ‘কট বাই টাইড’।

এবার আসবেন দুবারের অস্কার বিজয়ী এমা স্টোন। তিনি ‘কাইন্ডস অব কাইন্ডনেস’ ছবিটি নিয়ে কান উৎসবে হাজির হবেন। তার এই ছবিটি উৎসবের প্রতিযোগিতা বিভাগে লড়ছে। অতিথির তালিকায় থাকছেন কেট ব্ল্যানচেট, উমা থারম্যান, জর্জ মিলার, ডেমি মুর ও ইন্ডিয়ানা জোন্স খ্যাত জর্জ লুকাসসহ তারকারা। প্রতি বছর ভারতীয় তারকারা কান উৎসবে হাজির হয়ে থাকেন। এবারও তার ব্যতিক্রম হচ্ছে না। 

জানা গেছে, ঐশ্বরিয়া রাই বচ্চন এবং অদিতি রাও হায়দারি বিশ্বখ্যাত প্রসাধনী ব্র্যান্ড ল’রিয়ালের শুভেচ্ছাদূত হিসেবে লালগালিচায় হাঁটবেন। ঐশ্বরিয়া রাই কানে নিয়মিত হলেও, অদিতি গত দুই বছর ধরে এই উৎসবে আসছেন।