প্রকাশিত :  ১৭:৩৬, ০১ জানুয়ারী ২০২১

পাকিস্তান নারী ক্রিকেট দলের নতুন অধিনায়ক জাভেরিয়া

পাকিস্তান নারী ক্রিকেট দলের নতুন অধিনায়ক জাভেরিয়া

স্পোর্টস ডেস্ক : আসন্ন দক্ষিণ আফ্রিকা সফরে পাকিস্তান নারী ক্রিকেট দলের অধিনায়ক করা হয়েছে অলরাউন্ডার জাভেরিয়া খানকে। দলটির নিয়মিত অধিনায়ক বিসমাহ মারুফ পারিবারিক কারণে ছুটিতে থাকায় দক্ষিণ আফ্রিকা সফরে নেতৃত্ব দেবেন জাভেরিয়া খান। 

সফরে তিনটি ওয়ানডে ও টি-টোয়েন্টি সিরিজ খেলবে পাকিস্তান নারী ক্রিকেট দল। করোনার কারণে দীর্ঘ ১০ মাস পর আন্তর্জাতিক ম্যাচ খেলতে নামছে পাকিস্তানের নারী ক্রিকেটাররা। আসন্ন সফরের জন্য ১৭ সদস্যের দল ঘোষণা করেছে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। 

দীর্ঘ ১০ বছর পর এ সফরের মধ্য দিয়ে জাতীয় দলে ফিরছেন মিডিয়াম পেসার কায়ানাত ইমতিয়াজ। ঘরোয়া টুর্নামেন্টে দুর্দান্ত পারফরম্যান্স করে জাতীয় দলে ফিরেছেন ২৮ বছর বয়সী এই পেসার।  

দল গঠন এবং জাভেরিয়া খানকে নেতৃত্ব দেয়া প্রসঙ্গে প্রধান নির্বাচক উরোজ মুমতাজ বলেছেন, আমরা খেলোয়াড়দের গত তিন মাসের ফিটনেস এবং প্রস্তুতি সবকিছু বিবেচনা করে আসন্ন সিরিজের জন্য ভারসাম্যপূর্ণ দল সাজিয়েছি। আশা করছি তরুণ এবং অভিজ্ঞদের নিয়ে গড়া এ দলটি প্রত্যাশিত ফল বয়ে আনবে। আর জাভেরিয়া খান একজন অভিজ্ঞ ক্রিকেটার। খেলাটি সম্পর্কে তার ভালো ধারণা আছে। অতীতেও সে অধিনায়কের দায়িত্ব পালন করেছে।

আগামী ১১ জানুয়ারি দক্ষিণ আফ্রিকার উদ্দেশে যাত্রা করবে পাকিস্তান নারী ক্রিকেট দল। ২০ জানুয়ারিতে ওয়ানডে সিরিজ শুরু হওয়ার আগে ১৩ জানুয়ারি প্রস্তুতি ম্যাচ খেলবে। ওয়ানডে সিরিজের পর হবে টি-টোয়েন্টি। সফরের অনুষ্ঠানিকতা শেষ হবে ৩ ফেব্রুয়ারি।

পাকিস্তানের ওয়ানডে ও টি-টোয়েন্টি দল: জাভেরিয়া খান (অধিনায়ক), আইমন আনোয়ার, আলিয়া রিয়াজ, আনাম আমিন, আয়শা নাসিম, আয়েশা জাফর, ডায়ানা বেগ, ফাতিমা সানা, কায়ানাত ইমতিয়াজ, মুনিবা আলী সিদ্দিকী, নাহিদা খান, নশরা সন্ধু, নিদা দার, ওমাইমা সোহাইল, সাদিয়া ইকবাল, সিদ্রা নওয়াজ ও সৈয়দা আরব শাহ। 


Leave Your Comments


খেলাধূলা এর আরও খবর