প্রকাশিত :  ০৭:৫৩, ০২ ডিসেম্বর ২০১৮

এলএমসিতে আল-মিজান স্কলের ফান্ডরেইজিং বাজার ২০১৮

এলএমসিতে আল-মিজান স্কলের ফান্ডরেইজিং বাজার ২০১৮

জনমত রিপোর্ট ।। ইস্ট লন্ডন মসজিদ এন্ড লন্ডন মুসলিম সেন্টার । ধর্মবর্ণ নির্বিশেষে সবশ্রেণীর মানুষের যেনো এক মিলনকেন্দ্র । শুধু নামাজের জন্যই নয়, বহুমুখী সেবার জন্য কমিউনিটির মানুষ ছুটে আসেন লন্ডন মুসলিম সেন্টারে। প্রায় প্রতিদিনই এখানে থাকে নানা অনুষ্ঠান। সভা, সেমিনার সিম্পোজিয়াম, বিয়ে ওয়ালিমা, আকদ সব কিছুই। 

পয়লা ডিসেম্বর শনিবার ছিলো এরকমই একটি দিন। লন্ডন মুসলিম সেন্টারে ছিলো ব্যতিক্রমী আয়োজন। আল-মিজান প্রাইমারী স্কুলের জন্য ফারেইজিংয়ের লক্ষে আয়োজন করা হয় এক ফান্ডরেইজিং বাজার । এ উপলক্ষে এলএমসি’র গ্রাউন্ড ফ্লোরে ছিলো নানাধরনের খেলাধুলা সামগ্রী আর প্রথমতলায় ছিলো খাবার দাবার ও কেনাকাটার সুব্যবস্থা। অভিভাবকেরা স্বপরিবারে এসেছিলেন ফান্ডরেইজিং বাজারে । টিকিট কেটে ভেতরে প্রবেশ করে শিশু কিশোরেরা আনন্দ উল্লাসে মেতে ওঠে। অভিভাবকেরা এলএমসির প্রথমতলায় রকমারী পণ্যের স্টলে কেনাকাটায় হারিয়ে যান। কেউ বা হাতে মেহেদী লাগান। এভাবেই কাটান সকাল ১১টা থেকে ৫টা পর্যন্ত ছয় ঘণ্টা সময়।

দিনব্যাপী ফান্ডরেইজিং বাজারে এলএমসির গ্রাউন্ড ফ্লোরে ছিলো মাল্টি প্লে ক্যাসেল, গ্লাডিয়েটর, বানজি রান, আর্চারী, ফুটবল প্রতিযোগিতাসহ নানা রকম খেলাধূলা । প্রথমতলায় ছিলো ফুড, কেক, আবায়া, হিজাব ও মেহেদী শপসহ নানা কিসিমের স্টল। 

আল-মিজান স্কুলের ইসলামিক স্টাডিজ ও হিফজ বিভাগের শিক্ষক কামরুল হোসাইন বলেন, আমরা প্রতি বছরই এই অনুষ্ঠান আয়োজন করে থাকি। এর মাধ্যমে আমরা একদিকে আমাদের স্কুলের জন্য ফান্ডরেইজিং করতে পারি, অন্যদিকে শিক্ষার্থী ও অভিভাবকরা একটি দিন আনন্দ উল্লাসে কাটানোর সুযোগ পান। তিনি বলেন, এবারের অনুষ্ঠানে অভিভাবকসহ প্রায় পাঁচ শতাধিক শিশু কিশোরের সমাগম ঘটেছে এবং মোটামুটি ভালো অংকের ফান্ডরেইজ করতে সক্ষম হয়েছেন।




Leave Your Comments


কমিউনিটি এর আরও খবর