পিসিবিকে শোয়েব

প্রকাশিত :  ১৩:৪৬, ০৫ জানুয়ারী ২০২১

স্কুল লেভেলের ক্রিকেট খেলছে পাকিস্তান

স্কুল লেভেলের ক্রিকেট খেলছে পাকিস্তান

স্পোর্টস ডেস্ক : নিউজিল্যান্ডের মাটিতে সিরিজের দ্বিতীয় টেস্টে হারের শঙ্কায় রয়েছে পাকিস্তান। এর আগে প্রথম টেস্ট হারলেও শেষ পর্যন্ত লড়াই করার জন্য প্রশংসা পেয়েছিল সফরকারীরা। তবে দ্বিতীয় টেস্টের অর্ধেক শেষ না হতেই পরাজয় অনেকটাই নিশ্চিত হয়ে গেছে তাদের।

ক্রাইস্টচার্চে প্রথম ইনিংসে ২৯৭ রানেই গুটিয়ে গেছে পাকিস্তানের প্রথম ইনিংস। জবাবে সফরকারি বোলারদের নিয়ে ছেলেখেলায় মেতে ৬ উইকেটে ৬৫৯ রানের পাহাড় গড়েছে নিউজিল্যান্ড। পাকিস্তান তৃতীয় দিন শেষ করেছে ১ উইকেটে ৮ রান নিয়ে।

এখনও ইনিংস পরাজয় এড়াতে ৩৫৪ রান দরকার পাকিস্তানের। আন্দাজ করাই যাচ্ছে, এই টেস্টে ভালো কিছু অপেক্ষা করছে না অতিথিদের। আরও পরিষ্কার করে বললে নিশ্চিত পরাজয়ের দিকেই এগোচ্ছে তারা।

দলের এমন পারফরম্যান্স দেখে এবার মুখটা আর বন্ধ রাখতে পারলেন না শোয়েব আখতার। 'রাওয়ালপিন্ডি এক্সপ্রেস'খ্যাত পাকিস্তানের সাবেক এই পেসার অবশ্য খেলোয়াড়দের দোষ দিচ্ছেন না, ধুয়ে দিয়েছেন স্বদেশি ক্রিকেট বোর্ডকে।

শোয়েবের মতে, পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি) এখন কেবল সাধারণ মানের ক্রিকেটার বের করে চলেছে। আর এই গড়পড়তা ক্রিকেটাররা খেলছেনও স্কুল লেভেলের ক্রিকেট।

সাবেক এই গতিতারকা টুইটার অ্যাকাউন্টে পোস্ট করা এক ভিডিওতে বলেন, ‘পাকিস্তান ক্রিকেট বোর্ডের রাজনীতি এই বীজ বপন করেছে। একদম সাধারণ মানের খেলোয়াড়দের আনা এবং খেলানোর কাজ তারা করেই যাচ্ছে। ফলে দলটাও সাধারণ এক দল হয়ে গেছে। গড়পড়তা কাজ চালিয়ে যাচ্ছে তারা, ফলও আসছে সাধারণ মানের।’

শোয়েব যোগ করেন, ‘যখনই পাকিস্তান টেস্ট ক্রিকেট খেলবে, তাদের ধুঁকতে দেখা যাবে। তারা স্কুল লেভেলের ক্রিকেট খেলছে আর টিম ম্যানেজম্যান্টও স্কুল লেভেলের ক্রিকেটারই বানাচ্ছে। এখন আবার তারা ম্যানেজম্যান্ট পরিবর্তনের কথা ভাবছে, কিন্তু তারা বদলাবে কবে?’


Leave Your Comments


খেলাধূলা এর আরও খবর