প্রকাশিত :  ১৭:২৩, ০৭ জানুয়ারী ২০২১
সর্বশেষ আপডেট: ১৭:২৮, ০৭ জানুয়ারী ২০২১

হামলাকারীদের ‘দেশপ্রেমিক’ আখ্যা দিয়ে ট্রাম্পকন্যার টুইট

হামলাকারীদের ‘দেশপ্রেমিক’ আখ্যা দিয়ে ট্রাম্পকন্যার টুইট

আন্তর্জাতিক ডেস্ক: ট্রাম্প সমর্থক বিক্ষোভকারীদের দেশপ্রেমিক আখ্যা দিয়ে একটি টুইট করেন ট্রাম্প কন্যা ইভানকা ট্রাম্প। এরপরইএরপরই মুছে ফেললেন টুইটটি। তারপর থেকেই সমালোচনার মুখোমুখি হন ইভানাকা ট্রাম্প।

ট্রাম্প কন্যা তার টুইটে বলেন, আমেরিকান দেশপ্রেমিকরা যারা মার্কিন ক্যাপিটল ভবনে বিদ্রোহ করছেন তাদের শান্তিতে থাকার আহ্বান করছি। টুইটারে টুইট করার পর খুব দ্রুত মুছে ফেলেন তিনি।

মার্কিন গণতন্ত্রের আসনে বিক্ষোভকারীরা হামলা চালানোর সময় পাঠানো মুছে ফেলা টুইটটিতে রাষ্ট্রপতির বড় মেয়ে এবং উপদেষ্টা বলেন, "আমেরিকান দেশপ্রেমিক - আমাদের আইন প্রয়োগের ক্ষেত্রে কোনও সুরক্ষা লঙ্ঘন বা অসম্মান গ্রহণযোগ্য নয়। সহিংসতা অবিলম্বে বন্ধ করা উচিত। দয়া করে শান্তিতে থাকুন। "

টুইটে তিনি বিক্ষোভকারীদের তাদের বিক্ষোভ ত্যাগ করতে বা মার্কিন ক্যাপিটাল ভবনের অবরোধ বন্ধ করতে বলেননি। বিক্ষোভকারীদের বর্ণনা দেওয়ার জন্য তার "দেশপ্রেমিক" শব্দটি ব্যবহার সম্পর্কে অনলাইনে তিনি প্রশ্নবিদ্ধ হন। তার মূল টুইট মুছে ফেলার পরও অনলাইনে তার সেগুলোর স্ক্রিনশট থেকে যায় এবং জনগণ তাদের প্রতিক্রিয়া জানান।

এর পর থেকে ইভানকা ট্রাম্প কোনও টুইট করেননি।অবরোধ করা ক্যাপিটাল ভবনের ভিতরে থেকে সাংবাদিক জ্যাক শেরম্যান ট্রাম্পের "দেশপ্রেমিক" শব্দটি ব্যবহারের নিন্দা করেছিলেন। তিনি বলেন সহিংসতা অগ্রহণযোগ্য এবং কঠোর ভাষায় এর নিন্দা জানাতে হবে।

আমেরিকার স্বদেশ সুরক্ষা বিভাগের প্রাক্তন বিশেষ পরামর্শদাতা এরিক কলম্বাস ইভানকা এবং ডোনাল্ড ট্রাম্পকে সহিংসতা বন্ধ করার আহ্বান জানান। টুইট অপসারণের বিষয়টি ইঙ্গিত করে তিনি বলেন আসলেই এটি অনুচিত হয়েছে। দ্যা গার্ডিয়ান।


Leave Your Comments


বিজ্ঞান ও প্রযুক্তি এর আরও খবর