প্রকাশিত :  ০৯:৩৩, ০৮ জানুয়ারী ২০২১

ঢাবি প্রক্টরিয়াল টিমের ওপর সন্ত্রাসী হামলা

ঢাবি প্রক্টরিয়াল টিমের ওপর সন্ত্রাসী হামলা

জনমত ডেস্ক : ঢাকা বিশ্ববিদ্যালয়ের প্রক্টরিয়াল টিমের সদস্যদের ওপর হামলা চালিয়েছেন বহিরাগত কয়েকজন ব্যক্তি।  এ ঘটনায় দুই নারীসহ চারজনকে অটক করে পুলিশে সোপর্দ করা হয়েছে।

মঙ্গলবার (২৯ ডিসেম্বর) রাত পৌনে দশটার দিকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের বহির্বিভাগের সামনে এ হামলার ঘটনা ঘটে।  হামলায় টিমের কয়েকজন সদস্য আহত হয়েছেন বলে জানিয়েছেন প্রক্টর এ কে এম গোলাম রব্বানী। 

প্রক্টর গোলাম রব্বানী বলেন, ‘করোনা দ্বিতীয় ঢেউ বিবেচনায় ক্যাম্পাস এলাকায় চলাচল সীমিত করার জন্য দিনের বেলা ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের বহির্বিভাগের সামনে থাকা ভাসমান দোকানগুলো তুলে দেয়া হয়।  কিন্তু দোকানগুলো তুলে দিয়ে যেতে না যেতে আবারও এসে বসে।  রাতে প্রক্টরিয়াল টিম ফের সেখানে যায় দোকানগুলো তুলে দেওয়ার জন্য। বহিরাগত কয়েকজন ব্যক্তিকে চলে যেতে বললেও তারা যাচ্ছিলেন না।

একপর্যায়ে তারা টিমের সদস্যদের ওপর হামলা চালান।  হামলায় টিমের কয়েক সদস্য আহত হয়েছেন। চারজনকে আটক করে থানায় দেওয়া হয়েছে আর একজনের খোঁজ চলছে।  তার একটা সংঘবদ্ধ চক্র, প্রতিদিনই এখানে আসেন বলে জানতে পেরেছি।  স্থানীয় ব্যক্তিরা আমাদের এই তৎপরতাকে স্বাগত জানিয়েছেন।’ সংযত আচরণ করতে বহিরাগতসহ সবার প্রতি আহ্বান জানান প্রক্টর।

প্রক্টরিয়াল টিমের একজন সদস্য বলেন, ‘ওই বহিরাগতরা যৌন ব্যবসায়ী চক্রের সঙ্গে জড়িত বলে আমরা বহুবার অভিযোগ পেয়েছি।  মোটরসাইকেলে করে প্রতিদিন এখানে এসে তাঁরা বসে থাকেন।  ভদ্র ভাষায় চলে যাওয়ার অনুরোধ করলেও তাঁরা আমাদের কথা শোনেননি৷ বাগ্‌বিতণ্ডার একপর্যায়ে বহিরাগত ওই ব্যক্তিরা আমাদের ওপর হামলা করেন৷ পরে আমরা তাঁদের মধ্যে চারজনকে ধরে ফেলতে সক্ষম হই আর একজন পালিয়ে যান৷ আটক ব্যক্তিদের মধ্যে দুজন নারী আছেন।  তাদেরকে শাহবাগ থানায় সোপর্দ করা হয়েছে।’

এ বিষয়ে শাহবাগ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ মামুন অর রশীদ বলেন, ঢাকা বিশ্ববিদ্যালয়ের প্রক্টরিয়াল টিমের ওপর হামলাকারী চারজনকে থানা হেফাজতে নেওয়া হয়েছে।  জিজ্ঞাসাবাদের পর তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হবে। 


Leave Your Comments


শিক্ষা এর আরও খবর