প্রকাশিত :  ১৮:৩৩, ০৯ জানুয়ারী ২০২১
সর্বশেষ আপডেট: ১৯:৪৭, ০৯ জানুয়ারী ২০২১

করোনার টিকা নিয়েছেন রানি এলিজাবেথ

করোনার টিকা নিয়েছেন রানি এলিজাবেথ

জনমত ডেস্ক, লন্ডন, ৯ জানুয়ারি: রানি এলিজাবেথ ও তার স্বামী প্রিন্স ফিলিপ করোনাভাইরাসের টিকা নিয়েছেন। শনিবার বাকিংহাম প্যালেস থেকে দেওয়া এক বিবৃতিতে বলা হয়েছে, “রানি ও ডিউক অব এডিনবরা আজ কোভিড-১৯ এর টিকা নিয়েছেন।”

রানির বয়স ৯৪ বছর এবং ফিলিপের বয়স ৯৯; বয়সের কারণেই ব্রিটেনের করোনাভাইরাস টিকা দান কর্মসূচীর অগ্রাধিকার ক্যাটগরিতে পড়েছেন তারা, জানিয়েছে বার্তা সংস্থা রয়টার্স।

রাজকীয় এক কর্মকর্তা জানিয়েছেন, রানির উইন্ডসর ক্যাসেল বাসস্থানের একজন পারিবারিক চিকিৎসক টিকার ডোজ দুটি দিয়েছেন। জল্পনা-কল্পনা এড়াতে রানি এ খবর প্রকাশ করেছেন বলে জানিয়েছেন তিনি।

করোনাভাইরাসের অতি সংক্রামক একটি নতুন ধরন ব্রিটেনজুড়ে ছড়িয়ে পড়েছে। এই মহামারী মোকাবেলায় ব্রিটিশ প্রধানমন্ত্রী বরিস জনসন অর্থনৈতিক কার্যক্রম বন্ধ করে দিয়েছেন এবং টিকা দান কর্মসূচী ‍শুরু করেছেন। 


প্রৌঢ়, গুরুতর অসুস্থ ও জরুরি কাজে নিয়োজিত কর্মী, এমন প্রায় ১৫ লাখ লোককে ফেব্রুয়ারির মাঝামাঝি সময়ের মধ্যে টিকা দেওয়ার পরিকল্পনা নিয়েছে ব্রিটিশ সরকার। এই কার্যক্রম শেষ হলে চলমান কঠোর লকডাউন কিছুটা শিথিল করা হতে পারে।

ব্রিটেনে পরীক্ষায় গত ২৮ দিনের মধ্যে করোনাভাইরাস ধরা পড়েছিল এমন এক হাজার ৩২৫ জনের মৃত্যু হয়েছে শুক্রবার। এ সংখ্যা পূর্ববর্তী দৈনিক মৃত্যুর রেকর্ডকে ছাড়িয়ে নতুন রেকর্ড গড়েছে।

কোভিড-১৯ এ ব্রিটেনে সরকারি হিসাবে এ পর্যন্ত প্রায় ৮০ হাজার লোকের মৃত্যু হয়েছে। করোনাভাইরাস মহামারীতে মৃতের সংখ্যায় বিশ্বে পঞ্চম স্থানে রয়েছে দেশটি।


Leave Your Comments


যুক্তরাজ্য এর আরও খবর