অবজারভারের জরিপ

img

জনসনের পদত্যাগ চান অধিকাংশ ব্রিটিশ নাগরিক

প্রকাশিত :  ১৩:৫৭, ১০ জানুয়ারী ২০২১
সর্বশেষ আপডেট: ১৪:৪৪, ১০ জানুয়ারী ২০২১

জনসনের পদত্যাগ চান অধিকাংশ ব্রিটিশ নাগরিক

জনমত ডেস্ক : ব্রিটিশ দৈনিক অবজারভারের করা বছরের প্রথম জরিপ অনুসারে ৪৩ শতাংশ ব্রিটিশ বলছেন তাদের প্রধানমন্ত্রীর এখনই পদত্যাগ করা উচিত। ৪০ শতাংশ মনে করেন তিনি এই পদে থাকতে পারেন। কনজারভেটিভ ভোটারদের ৮৭ শতাংশ মনে করেন, তার নেতা হিসেবে থাকা উচিৎ। তাদের মাত্র ৭ শতাংশ মনে করেন, তার পদত্যাগ করা উচিত।

২০ শতাংশ ব্রিটিশ ভোটর মনে করেন, কেইর স্টারমের এর উচিত লেবার নেতার পদ থেকে সরে দাঁড়ানো। ৫২ শতাংশ তার এই পদে থাকার পক্ষে।

বেশিরভাগ ভোটার মনে করেন, সরকার ভালোভাবে কোভিড-১৯ সামাল দিতে পারেননি। ৭২ শতাংশের মতে, সরকার সিদ্ধান্ত গ্রহণে যথেষ্ট দ্রুত ছিলো না। ৪২ শতাংশ মনে করেন, সরকার খুবই ধীরগতিতে কাজ করেছে। দ্য গার্ডিয়ান

প্রতি ৫ জনে ৩ জন অর্থাৎ ৬৪ শতাংশ ব্রিটিশ ভোটার মনে করেন, দনে যে সরকার ধীরগতিতে কাজ করে, তাদের ক্ষমতায় থাকার কোনও অধিকার নেই। তবে ২৫ শতাংশ ভোটার মনে করেন, বর্তমান পরিস্থিতিতে সরকার বদলের কোনও অর্থ নেই।

img

মধ্যপ্রাচ্যে অতিরিক্ত যুদ্ধবিমান ও রিফুয়েলিং ট্যাঙ্ক পাঠালো ব্রিটেন

প্রকাশিত :  ১৬:৪০, ১৪ এপ্রিল ২০২৪

ইহুদীবাদী ইসরাইলে ইরানের প্রতিশোধমূলক হামলার পর মধ্যপ্রাচ্যে অতিরিক্ত বেশ কিছু যুদ্ধবিমান এবং রিফুয়েলিং ট্যাঙ্ক পাঠিয়েছে বৃটিশ সরকার। এক বিবৃতিতে বলা হয়েছে, বৃটিশ আকাশপথ বিষয়ক এসব সম্পদ সিরিয়া ও ইরাকে সশস্ত্র আইসিল গ্রুপের বিরুদ্ধে বিদ্যমান অপারেশনকে জোরদার করবে। একই সঙ্গে যদি ‘আমাদের বিদ্যমান রেঞ্জের মধ্যে কোনো রকম আকাশপথে হামলা আসে তার বিরুদ্ধে ব্যবহার করা হবে।

বৃটিশ সরকারের এক মুখপাত্র বলেছেন, বেশ কিছু যুদ্ধবিমান অস্থায়ী ভিত্তিতে রোমানিয়া থেকে পাঠানো হয়েছে।