প্রকাশিত :  ১২:২৪, ১৪ জানুয়ারী ২০২১

বাংলাদেশে গেলে এখন ৪ দিন বাধ্যতামূলক কোয়ারেন্টিনে থাকতে হবে ব্রিটেন প্রবাসীদের

বাংলাদেশে গেলে এখন ৪ দিন বাধ্যতামূলক কোয়ারেন্টিনে থাকতে হবে ব্রিটেন প্রবাসীদের

জনমত ডেস্কঃ ব্রিটেন থেকে বাংলাদেশে যারা যাবেন, এখন থেকে তাদেরকে ৪ দিন নির্ধারিত হোটেল কিংবা সরকারি কোয়ারেন্টাইন সেন্টারে বাধ্যতামূলক থাকতে হবে এবং বাকি ১০ দিন থাকতে হবে হোম কোয়ারেন্টাইন। ব্রিটেনে করোনাভাইরাসের অতি দ্রুত সংক্রামক নতুন স্ট্রেইন পাওয়ার পর বাংলাদেশ সরকার বিলাত প্রত্যাগতদের জন্য ১৪ দিন কোয়ারেন্টাইন  বাধ্যতামূলক করেছিল, যা নিয়ে কর্ম ভোগান্তিতে পড়েন দেশে যাওয়া ব্রিটেন প্রবাসীরা।

আজ বৃহস্পতিবার বৃটেন থেকে আরো ৩২ জন যাত্রী সিলেটে গেছেন। ঢাকায় গেছেন ১০ জন। গত ১৫ দিনে মোট চারটি ফ্লাইটে সিলেটে এসেছেন ১৪৪ জন যাত্রী। তারা ১৪ দিনের প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টিনে রয়েছে। তবে- আগামী সোমবারের ফ্লাইট থেকে যারা সিলেটে আসবেন তারা নতুন নিয়মের মধ্যে পড়বেন। প্রাতিষ্ঠানিক  কোয়ারেন্টিন ৪ দিন পালন করে ১০ দিন থাকবেন হোম কোয়ারেন্টিনে। আর ৪ দিন পর পরীক্ষায় করোনা পজেটিভ হলে যেতে হবে সিলেটের কোভিড হাসপাতালে। 

বিমানবন্দর সূত্রের বরাত দিয়ে মানবজমিন অনলাইন জানায়- বৃহস্পতিবার সকাল সাড়ে ৯টার দিকে বাংলাদেশ বিমানের বিজি-২০২ ফ্লাইটটি সিলেট বিমানবন্দরে অবতরণ করে।

৪২ জন যাত্রী নিয়ে আসা ফ্লাইটের ৩২ জন সিলেটের। বাকি ১০ জন ঢাকার যাত্রী। 

ওসমানী বিমানবন্দরের ব্যবস্থাপক হাফিজ উদ্দিন আহমদ জানিয়েছেন, বিমানবন্দরে সিলেটের ৩২ জন যাত্রী নামার পরপরই কড়া নিরাপত্তার মধ্য দিয়ে স্বাস্থ্য বিভাগের তত্বাবধানে শারীরিক পরীক্ষা-নিরীক্ষা শেষে প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টিন পালনের জন্য সরকারের নির্ধারিত বাসে করে হোটেলে নিয়ে যাওয়া হয়। এর আগে গত বৃহস্পতিবার ও একই সপ্তাহের সোমবার লন্ডন থেকে আসা যাত্রীরা সিলেটের হোটেলে বাধ্যতামূলক কোয়ারেন্টিনে রয়েছেন। ওসমানী বিমানবন্দর সূত্রে জানা যায়, সপ্তাহের প্রতি সোমবার ও বৃহস্পতিবার হিথ্রো বিমানবন্দর থেকে সিলেট ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দরে বিমানের সরাসরি ফ্লাইট আসে। যুক্তরাজ্যে নতুন করোনাভাইরাসের প্রকোপের মধ্যে সর্বশেষ গত ২৪ ডিসেম্বর ২০২ জন, গত ২৮ ডিসেম্বর ২০২ জন, ৩১ ডিসেম্বর ২৩৭ যাত্রী দেশে ফেরেন। নতুন নিয়মে ৪ জানুয়ারি ৩৮ জন, ৭ জানুয়ারি ৩৪ জন ও ১১ জানুয়ারি ৬০ যাত্রী নিয়ে বিমানের পাঁচটি ফ্লাইট ওসমানী বিমানবন্দরে আসে।




Leave Your Comments


জাতীয় এর আরও খবর