প্রকাশিত :  ১৭:১০, ১৪ জানুয়ারী ২০২১

বাংলাদেশি বংশোদ্ভূত জেইন সিদ্দিক নিয়োগ পেলেন বাইডেন প্রশাসনে

বাংলাদেশি বংশোদ্ভূত জেইন সিদ্দিক নিয়োগ পেলেন বাইডেন প্রশাসনে মা-বাবার সঙ্গে জেইন সিদ্দিক। ছবি: বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম

আন্তর্জাতিক ডেস্ক: যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্টের দায়িত্ব নিতে যাওয়া জো বাইডেনের হোয়াইট হাউজ প্রশাসনে প্রথম বাংলাদেশি-আমেরিকান হিসেবে নিয়োগ পাচ্ছেন জেইন সিদ্দিক।

হোয়াইট হাউজের ডেপুটি চিফ অব স্টাফের সিনিয়র অ্যাডভাইজার পদে তার নাম ঘোষণা করা হয়েছে।

যুক্তরাষ্ট্রের স্থানীয় সময় বুধবার প্রেসিডেন্ট নির্বাচিত বাইডেন ও ভাইস প্রেসিডেন্ট নির্বাচিত কমলা হ্যারিস হোয়াইট হাউজের গুরুত্বপূর্ণ কয়েকটি পদে আরও কয়েকজনের সঙ্গে জেইনের নাম ঘোষণা করেন। খবর বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম।

তার এই নিয়োগকে স্বাগত জানিয়েছেন বাইডেন-কমলা হ্যারিসের ট্র্যাঞ্জিশন টিমের সাউথ এশিয়া বিষয়ক জ্যেষ্ঠ পরামর্শক ওসমান সিদ্দিক।

যুক্তরাষ্ট্রের সাবেক রাষ্ট্রদূত ওসমান সিদ্দিক বৃহস্পতিবার সকালে বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, “জেইন অত্যন্ত মেধাবী একজন মানুষ। দীর্ঘ দিন যুক্তরাষ্ট্র প্রশাসনের বিভিন্ন দায়িত্বে তার প্রমাণ দিয়েছেন।”

তার এই নিয়োগকে বাংলাদেশি-আমেরিকানদের জন্য ‘বড় একটি সুসংবাদ’ বলে বর্ণনা করেন তিনি।

বাইডেন-কমলা ট্রানজিশন টিমে অভ্যন্তরীণ ও অর্থনৈতিক টিমের চিফ অব স্টাফ হিসেবে দায়িত্ব পালন করছেন জেইন। 

গত বছর কমলা হ্যারিসের ভাইস প্রেসিডেন্সিয়াল বিতর্কের প্রস্তুতি টিমের সদস্য ছিলেন তিনি। তার আগে বেটো ও’ রোরকের প্রেসিডেন্সিয়াল প্রচার দলের ডেপুটি পলিসি ডিরেক্টর ছিলেন। তার সেনেট ক্যাম্পেইন টিমেরও সিনিয়র পলিসি অ্যাডভাইজার ছিলেন প্রিন্সটন ইউনিভার্সিটি ও ইয়েল ল’ স্কুল থেকে উচ্চতর ডিগ্রি নেওয়া জেইন।

নিউ ইয়র্কে বেড়ে ওঠা জেইনের কর্মজীবনের শুরু ইউএস সুপ্রিম কোর্টের জজ এলেনা কাগান এবং ইউএস কোর্ট অব আপিলের জজ ডেভিড ট্যাটেলের সঙ্গে কাজের মধ্য দিয়ে। জেইন খ্যাতনামা ল’ ফার্ম ওরিক হেরিংটন অ্যান্ড সাটক্লিফ এলএলপিতেও অ্যাসোসিয়েট হিসেবে কাজ করেছেন।


Leave Your Comments


আন্তর্জাতিক এর আরও খবর