প্রকাশিত :  ১৫:৩৪, ১৫ জানুয়ারী ২০২১
সর্বশেষ আপডেট: ১৫:৪৮, ১৫ জানুয়ারী ২০২১

বিভীষিকাময় ভয়ংকর এক লগ্নই কাটাচ্ছি আমরা

রিয়াদ আহাদ

বিভীষিকাময় ভয়ংকর এক লগ্নই কাটাচ্ছি আমরা

রিয়াদ আহাদ: ব্রিটেনে মহামারী করোনায় আক্রান্ত আর মৃতের তালিকা দীর্ঘ থেকে দীর্ঘতরই হচ্ছে। সোশাল মিডিয়ায় কিংবা বন্ধু-বান্ধব - স্বজনদের সাথে আলোচনায় শুধু ঐ একই খবর - উনি করোনায় অসুস্থ্য,তিনি মারা গেছেন,উনার পরিবারের সবাই আক্রান্ত। এই রোগের কারণে আক্রান্ত প্রিয়জনকে দেখা,এমনকি মৃত্যুবরন করা অনেককেও শেষ দেখার সুযোগ হচ্ছে না। আমার অনেক প্রিয় মানুষও এই রোগে আক্রান্ত ; হাসপাতালেও আছেন ক‘জন। এরমধ্যে যাদের সংবাদ জেনেছি চেষ্টা করেছি যোগাযোগ করতে। 

চ্যানেল এসের সিনিয়র প্রযোজক, বেঙ্গলী ওয়েডিং ফেয়ারের প্রধান বন্ধুবর আহাদ আহমেদ করোনায় আক্রান্ত হয়ে লন্ডনের বাসাতেই সেলফ আইসোলেশনে আছেন। দুদিন আগে তার সাথে কথা হয়েছে; জ্বর আর শরীরের প্রচন্ড ব্যাথায় কুকড়ে উঠা আহাদ আহমেদ ভালোভাবে কথা বলতে পারছিলেন না। আমার লন্ডনে যাওয়া হলে আর আহাদ আহমেদ তা জেনে ফেললে তার আতিথেয়তা থেকে নিজেক মুক্ত রাখা সবসময়ই মুস্কিল ছিলো। কখনো চ্যানেল এস এর অফিসে গেলে শত ব্যস্ত থাকলেও এই প্রিয় মানুষটি আমার জন্য বিশেষ সময় বের করবেনই। তিনি জানালেন ভাবী সোহানা আহমেদ আক্রান্ত না হলেও আহাদ আহমেদের শ্বশুড় করোনার কারণে একেবারে মুমূর্ষূ অবস্থায় হাসপাতালে আছেন। সকলের দোয়া চান আহাদ আহমেদ।


লন্ডন বাংলা প্রেসক্লাবের আইটি সেক্রেটারী সালেহ আহমেদ স্বপরিবারে করোনায় আক্রান্ত

লন্ডন বাংলা প্রেসক্লাবের আইটি সেক্রেটারী বড়ভাই প্রতীম সালেহ আহমেদও স্বপরিবারে করোনায় আক্রান্ত। এই অসুস্থতার মধ্যে বাসায় সেলফ আইসোলেশনে থেকেও গতকাল বিকেলে তিনি ফোন করেছেন - করোনাক্রান্ত হয়ে হাসপাতালে চিকিৎসাধীন থাকা আমাদের এক সহকর্মী টিভি ওয়ানের প্রতিনিধি আমিরুল ইসলাম বেলালের খোজ খবর নিতে। আমাদের বাংলা কাগজের যে কোনো অনুষ্টানে লন্ডন বাংলা প্রেসক্লাবের পক্ষ থেকে সবার্গ্রে যে মানুষটি সহযোগিতার হাত বাড়িয়ে দেন তিনি হলেন সালেহ আমমেদ। যে কোনো কর্মকান্ডে তাঁর সমর্থন আমাকে উৎসাহিত করে সর্বদাই। আমার জন্মভূমি কুলাউড়ার জুড়ীর প্রিয় এই ভাইটি পুরোপুরি সুস্থ হবার জন্য সকলের কাছে দোয়া কামনা করেছেন।