প্রকাশিত :  ১৬:২২, ১৫ জানুয়ারী ২০২১
সর্বশেষ আপডেট: ১৬:২৫, ১৫ জানুয়ারী ২০২১

ঢাকায় উইন্ডিজ শিবিরে করোনার হানা, ‘আতঙ্কে’ ক্রিকেটাররা

ঢাকায় উইন্ডিজ শিবিরে করোনার হানা, ‘আতঙ্কে’ ক্রিকেটাররা

স্পোর্টস ডেস্ক: বড় তারকাদের রেখেই অপেক্ষাকৃত তারুণ্যনির্ভর দল নিয়ে বাংলাদেশ সফরে এসেছে ওয়েস্ট ইন্ডিজ। করোনা শঙ্কায় দলের নিয়মিত ও অভিজ্ঞ ১০ ক্রিকেটারকে সফরে অন্তর্ভুক্ত করা হয়নি। কিন্তু শেষ পর্যন্ত সেই করোনাই কাল হলো। বাংলাদেশ সফরে আসার আসে ক্যারিবীয় শিবিরে আঘাত হেনেছিল। এবার ঢাকায় উইন্ডিজ ওয়ানডে দলের এক ক্রিকেটার করোনায় আক্রান্ত হলেন।

বৃহস্পতিবার রাতে ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট বোর্ডের পক্ষ থেকে এক প্রেস বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, ঢাকা সফররত হেইডেন ওয়ালশ নামে এক ক্রিকেটারের প্রথম টেস্টে নেগেটিভ আসলেও দ্বিতীয় টেস্টে করোনা পজিটিভ এসেছে। তাকে আইসোলেশনে রাখা হয়েছে।

গেল বুধবার করা পরীক্ষায় এই লেগ স্পিনারের করোনা পজিটিভ আসে। যদিও তার কোনও উপসর্গ নেই। তাকে আপাতত উইন্ডিজ ক্রিকেট দলের চিকিৎসক প্রেমানন্দ সিংয়ের তত্ত্বাবধানে রাখা হয়েছে।

গেল ১০ জানুয়ারি ঢাকা পা রাখার পর থেকেই ক্যারিবীয়ান ক্রিকেটাররা প্রত্যেকেই আলাদা আছেন। ইংল্যান্ড হয়ে বাংলাদেশে আসায় তাদের তিনদিনের বাধ্যতামূলক কোয়ারেন্টিনে রাখা হয়। বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) এর প্রটোকল অনুযায়ী, তিনদিনের ব্যবধানে দুবার করোনা পরীক্ষার ফল নেগেটিভ আসলেই কোনও ক্রিকেটারকে মাঠে নামার অনুমতি দেয়া হবে। সে অনুযায়ী, হেইডেন ওয়ালশ ছাড়া অন্য ক্রিকেটাররা করোনা নেগেটিভ আসায় বৃহস্পতিবার প্রথমবারের মতো অনুশীলন করেছেন। 

বাংলাদেশে আসার আগেই উইন্ডিজ শিবিরে করোনা আঘাত হেনেছিল। ক্যারিবীয়ান বোলার রোমারিও শেফার্ড করোনায় আক্রান্ত হয়ে পুরো সফর থেকে ছিটকে গেছেন। তাকে নিজ শহর গায়ানাতেই রাখা হয়। শেফার্ডের পরিবর্তে ওয়ানডে সিরিজের জন্য বার্বাডোজের ক্রিকেটার কিওন হার্ডিংয়ের নাম ঘোষণা করে ক্রিকেট ওয়েস্ট ইন্ডিজ।

আগামী ২০ জানুয়ারি ঢাকায় উইন্ডিজের বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে সিরিজের প্রথম ম্যাচে মাঠে নামবে টিম বাংলাদেশ। এ সিরিজ দিয়ে প্রায় ১০ মাস পর আন্তর্জাতিক ক্রিকেটে ফিরছে টাইগাররা।


Leave Your Comments


খেলাধূলা এর আরও খবর