প্রকাশিত :  ১৬:২৩, ১৬ জানুয়ারী ২০২১

এ্যারোমা আইসক্রিমের প্রতিষ্ঠাতা কাজী খালেদ আর নেই

এ্যারোমা আইসক্রিমের প্রতিষ্ঠাতা কাজী খালেদ আর নেই

জনমত রিপোর্টঃ বিশিষ্ট ব্যবসায়ি ও সমাজসেবী, বিলাতের প্রথম বাংলাদেশী আইসক্রিম কোম্পানী এ্যারোমা’র প্রতিষ্ঠাতা আলহাজ্ব কাজী আব্দুল খালেদ আর নেই। শনিবার (১৬ জানুয়ারী) ব্রিটিশ সময় দুপুর ১২.৪৫টায় এসেক্স রিজিওনের কিংস হসপিটালে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। ইন্নালিল্লাহে ওয়া ইন্নাইলাইহে রাজেউন। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিলো ৬৪ বছর। তিনি স্ত্রী, ৪ ছেলে ও ৬ মেয়ে সহ অসংখ্য আত্মীয়Ñস্বজন, গুণগ্রাহি রেখে গেছেন।

সুনামগঞ্জ জেলার জগন্নাথপুর উপজেলার তিলক (কাজীর গাঁও, কাজী বাড়ি) গ্রামের বাসিন্দা মরহুম কাজী আব্দুল খালেদ ১৯৮৯ সালে এ্যারোমা আইসক্রিম লিঃ নামে প্রথম বাংলাদেশী আইসক্রিম কোম্পানী প্রতিষ্ঠা করেন, যা বাংলাদেশী/ইন্ডিয়ান রেস্টুরেন্টগুলোতে একটি জনপ্রিয় আইসক্রিম ব্র্যান্ড হিসেবে এখনো সমাদৃত। অসুস্থ্য হওয়ার আগ পর্যন্ত তিনি তাঁর এই ব্যবসা প্রতিষ্ঠানটিকে দক্ষতার সাথে পরিচালনা করে আসছিলেন। করোনাভাইরাসে আক্রান্ত হওয়ার পর কিছুটা জটিলতা দেখা দিলে তিনি  ২৭ ডিসেম্বর হাসপাতালে ভর্তি হন এবং সেখানে চিকিৎসাধীন অবস্থায় শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। মরহুম কাজী খালেদ ব্রিটেন এবং বাংলাদেশে নিজ জন্মভূমিতে দানশীলতার অনন্য নজির রেখে গেছেন। ব্যক্তি জীবনে তিনি ছিলেন অত্যন্ত পরজেহগার এবং অমায়িক। বাংলাদেশ সেন্টার লন্ডন এর স্থায়ি সদস্য হিসেবে কমিউনিটির বিভিন্ন প্রয়োজনে ভূমিকা রেখেছেন তিনি। এছাড়া এদেশের বাংলা মিডিয়ার প্রসারেও তাঁর ভূমিকা ছিলো অনন্য। 

সাপ্তাহিক জনমত সহ বিলাতের প্রিন্ট ও ইলেক্ট্রনিক মিডিয়ার সাথে তাঁর ও তাঁর কোম্পানী এ্যারোমা আইসক্রিমের সম্পর্ক ছিলো অত্যন্ত সুদৃঢ়। বাংলা মিডিয়া ও সংস্কৃতির নানা পৃষ্ঠপোষকতায় তিনি সব সময় ছিলেন সামনের কাতারে। তাঁর এই আকস্মিক মৃত্যুতে সাপ্তাহিক জনমত ও জনমত ডটকম পরিবার গভীরভাবে শোকাহত। 

জনমত পরিবারের পক্ষ থেকে এক শোকবার্তায় বলা হয়, কাজী খালেদের মৃত্যুতে বাংলা মিডিয়াই শুধু একজন নিবেদিতপ্রাণ সমর্থক ও পৃষ্টপোষককেই হারায়নি, গোটা কমিউনিটি হারালো আরেকজন সমাজহিতৈষী ব্যক্তিত্বকে। জনমত পরিবারের পক্ষ থেকে মরহুমের রুহের মাগফেরাত কামনা করা হয় এবং তাঁর শোকাহত পরিবার পরিজনদের প্রতি গভীর সমবেদনা জানানো হয়।

এছাড়া বাংলাদেশ সেন্টার লন্ডন এবং জালালাবাদ এসোসিয়েশন ইউকের পক্ষ থেকে পৃথক পৃথক বার্তায় শোক প্রকাশ করা হয়েছে।


Leave Your Comments


কমিউনিটি এর আরও খবর