সমালোচনার ঝড়

প্রকাশিত :  ১০:৫৪, ১৭ জানুয়ারী ২০২১

কুইন্স পার্কে মাস্ক বিহীন ব্রিটিশ হেল্থ সেক্রেটারি

কুইন্স পার্কে মাস্ক বিহীন ব্রিটিশ হেল্থ সেক্রেটারি

জনমত ডেস্ক : ব্রিটিশ প্রধানমন্ত্রী বরিস জনসন বাড়ির বাইরে যাওয়ার আগে জনগণকে ‘দু’বার চিন্তা’ করার আহ্বান জানিয়ে একটি ভিডিও জারি করেছেন। একই সাথে জাতির উদ্দেশ্যে ‘সপ্তাহান্তে বাড়িতে থাকার’ আবেদন জানিয়েছেন। আর হেল্থ সেক্রেটারি ম্যাট হ্যানকক লন্ডনের পার্কে মাস্ক বিহীন বেড়িয়েছেন। বিষয়টি মিডিয়ায় চলে এসেছে এবং ব্যাপক সমালোচনার জন্ম দিয়েছে।

হেল্থ সেক্রেটারি গতকাল নর্থ লন্ডনের কুইন্স পার্কের পাশ দিয়ে হেটে যাবার সময় পথচারীগন তাকে ‍ভিডিও করেছেন। প্রত্যক্ষদর্শীরা মিডিয়াকে বলেছেন, তিনি সেখানে সম্ভবত তার ছেলের সাথে রাগবি খেলছিলেন। তাকে কিছুটা কর্দমাক্ত দেখা গেছে। অথচ জনগন সৌন্দর্য্য স্পটে ভিড় করায়, সুপারমার্কেটের ক্রেতারা মাস্ক পরতে অস্বীকার করায় এবং লকডাউনবিরোধী বিক্ষোভকারীদের পুলিশ গ্রেপ্তার করেছে।

সোশ্যাল মিডিয়ায় জনগন নিয়ম না মানার জন্য হেল্থ সেক্রেটারির সমালোচনা মুখর ছিলেন।

তারা বলছেন, সকলের জন্য একই নিয়ম প্রযোজ্য হওয়া উচিত। মূলত কঠোর লকডাউনের কারণে কোভিডের প্রাদুর্ভাব ধীরে ধীরে কমতে শুরু করেছে এবং ভ্যাকসিনেশন প্রক্রিয়া দ্রুত অগ্রগতি লাভ করছে। সাড়ে ৩ মিলিয়নেরও বেশি লোকের টিকা দেয়া হয়েছে।

প্রধানমন্ত্রী সবাইকে করোনাভাইরাসে আক্রান্ত হিসেবে আচরণ করার আহ্বান জানিয়ে সতর্ক করে দিয়েছিলেন, নীরব ছড়িয়ে পড়া ভাইরাসে অনিচ্ছাকৃতভাবে সঙ্কটকে বাড়িয়ে তুলছে। এতে আপনিও সংক্রামিত হতে পারেন। এই বুদ্ধিদীপ্ত স্পষ্ট আহবানে বড় অংশ মানুষ সাড়া দিয়েছে। এমন সময় হেল্থ সেক্রেটারি প্রধানমন্ত্রীর অনুরোধ রক্ষা করতে ব্যর্থ হয়েছেন। তিনি পার্কে যখন হাটছিলেন তখন তার মাস্ক ছিলনা এবং তিনি হাসছিলেন।

অবশ্য লকডাউন বিধিমালা মোতাবেক লোকজন ব্যায়ামের জন্য বাড়ির বাইরে যেতে পারেন। সরকারী দিকনির্দেশনায় বল খেলা নিষিদ্ধ নয়।

এদিকে বৃটেনে শনিবার আরও ১,২৯৫ জন করোনাভাইরাসে মারা গেছেন। আরো ৪১,৩৪৬ জন নতুন ভাবে আক্রান্ত হয়েছেন বলে রেকর্ড করা হয়েছে।


Leave Your Comments


যুক্তরাজ্য এর আরও খবর