প্রকাশিত :  ০৮:০৪, ১৯ জানুয়ারী ২০২১

করোনায় আক্রান্ত ও মৃত্যুবরণকারী বিসিএ নেতৃবৃন্দের জন্য ভার্চুয়াল দোয়া মাহফিল

করোনায় আক্রান্ত ও মৃত্যুবরণকারী বিসিএ নেতৃবৃন্দের জন্য ভার্চুয়াল দোয়া মাহফিল

ব্রিটেনের বিশিষ্ট ক্যাটারার্স, বাংলাদেশ ক্যাটারার্স এসোসিয়েশন ( বিসিএ)’র সিনিয়র ভাইস প্রেসিডেন্ট এনামুল হক চৌধুরী ও সাবেক সেক্রেটারী জেনারেল ওলি খান এমবিই করোনায় আক্রান্ত হয়ে চিকিৎসাধীন আছেন। এছাড়াও করোনা সময়ে যুক্তরাজ্যে বিভিন্ন শহরে সংগঠনের কর্মকতা, সদস্য আক্রান্ত ও অনেক স্বজন মৃত্যুবরণ করেছেন।

বাংলাদেশ ক্যাটারার্স এসোসিয়েশন সকলের রোগ মুক্তি ও মৃত্যুবরণকারীদের পরকালীন শান্তি কামনায় এক দোয়া মাহফিলের আয়োজন করে। গত ১৫ জানুয়ারী শুক্রবার বেলা ২টায় ভার্চুয়াল মাধ্যম জুম এ দোয়ায় অংশনেন কমিউনিটির নানা পেশার বিশিষ্টজন সহ বিসিএর কর্মকর্তাবৃন্দ।

বিসিএ’র প্রেসিডেন্ট এম এ মুনিম এর সভাপতিত্বে অনুষ্ঠান সঞ্চালনা করেন বিসিএ’র সেক্রেটারী জেনারেল মিঠু চৌধুরী । দোয়া পরিচালনা করেন মুফতি হাবিব নূর । পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন ইমাম রায়হান মাহবুব।

দোয়া পূর্র্বর্তী আলোচনায় অংশগ্রহনকারীরা বলেছেন, ব্রিটেনের বাংলাদেশী কমিউনিটির সেবায় নানা ক্ষেত্রে বিসিএ অনুকরণীয় কাজ করে যাচ্ছেন। বিশেষ করে ব্রিটেনের কারী ইন্ড্রাষ্ট্রির প্রতিনিধিত্বমূলক সংগঠন বিসিএ করোনা মহামারী সময়ে ফ্রন্টলাইন ওয়ার্কারদের জন্য বিভিন্ন হাসপাতাল ও ধাতব্য প্রতিষ্ঠানে বিনামূল্যে খাবার বিতরণ এবং কমিউনিটির বিভিন্ন সামাজিক সেবা সংস্থার মাধ্যমে বাংলাদেশের নিডি মানুষদের সহায়তা করে আসছে।

এছাড়াও কারী ইন্ড্রাষ্ট্রির বিবদমান নানাবিধ সমস্যা নিয়ে মূলধারায় সংশ্লিষ্ট মন্ত্রণালয়ে সাংগঠনিকভাবে দাবী আদায়ে কাজ করছে।

আলোচনায় বক্তারা বলেন, বিসিএ’র কর্মকর্তারা যুক্তরাজ্যব্যাপী নিজ নিজ শহরে বিনামূল্যে খাবার বিতরণ ও এনএইচএস ষ্টাফদের ৫০% ডিকাউন্ট সহ বিভিন্ন সেবামূলক কাজে ডাইভার্স কমিউনিটির পাশে রয়েছে। সংগঠনের অনেকে এখন কোভিড-১৯ এ আক্রান্ত। অনেকে করোনায় তাদের পরিবারের সদস্য ও স্বজনদের হারিয়েছেন। বক্তারা মহামারী সময়ে সকলের সেবামূলক কাজের প্রতি আন্তরিক কৃতজ্ঞতা জ্ঞাপন করেন। এবং করোনায় আক্রান্তদের রোগ মুক্তি এবং মৃত্যুবরণকারীদের আত্নার শান্তি ও শোক সন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা প্রকাশ করেন।

এছাড়াও আলোচনায় ফ্রন্টলাইন ওয়ার্কার বিশেষ করে, ব্রিটেনের বিভিন্ন হাসপাতালের ডাক্তার, নার্স ও কর্মকর্তা কর্মচারীদের বিনামূল্যে খাবার বিতরণে বিসিএ যে গুরুত্বপূর্ণ ভূমিকা রেখেছে তার প্রসংশা করে বক্তারা বলেছেন, লকডাউন সময়ের বিসিএ‘র সমন্ধিত মানবিক কার্যক্রম মূলধারায় প্রসংশীত হয়েছে। দোয়ায় ব্রিটেন সহ সকল দেশের মানুষের সুস্থতা,আক্রান্তদের রোগ মুক্তি, মৃত্যুবরণকারীদের আত্নার পরকালীন শান্তি এবং একটি শান্তি ও মানবিক কল্যাণময় বিশ্বের জন্য দোয়া করা হয়।

অনুষ্ঠানে অংশ নেন বিসিএ’র সাবেক প্রেসিডেন্ট যথাক্রমে পাশা খন্দকার এমবিই, মস্তফা কামাল ইয়াকুব, বিসিএ চীফ ট্রেজারার সাইদুর রহমান বিপুল, অরগেনাইজিং সেক্রেটারী সাইফুল আলম,মেম্বারশীপ সেক্রেটারী ইয়ামীম দিদার, প্রেস এন্ড পাবলিকেশন সেক্রেটারী ফরহাদ হোসেন টিপু , সিনিয়র ভাইস প্রেসিডেন্ট যথাক্রমে জামাল উদ্দিন মকদ্দস, এম এ গণি, মুজাহিদ আলী চৌধুরী, মানিক মিয়া, আব্দুল সোলেমান জেপি, সহ সভাপতি সৈয়দ হাসান ও আব্দুল হান্নান প্রমূখ।

এছাড়াও বিশিষ্টজনদের মধ্যে অংশনেন ইউকে বিসিসিআই এর প্রেসিডেন্ট ইকবাল হোসেন ওবিই, ইউকে বিসিসিআই ওয়েস্ট মিডল্যান্ড রিজন এর প্রেসিডেন্ট ড. এম জি গোলাম মাওলা, জালালালাবাদ এসোসিয়েশন ইউকে’র প্রেসিডেন্ট মুহিবুর রহমান মুহিব, ইউকে বিসিসিআই’র ডাইরেক্টর রহিমা মিয়া, সাবেক বিসিএ সদস্য শাহ নূর খান, কাউন্সিলার পারভেজ আহমেদ, বিসিএ’র কালচারাল সেক্রেটারী মো. নাসির উদ্দিন, ডেপুটি সেক্রেটারী জেনারেল মুজিবুর রহমান ঝুনু, সাংবাদিক আকরাম হোসেন, এনইসি মেম্বার ওহাহিদুর রহমান বুলু ও জাহেদ আলী খুশনু।

এছাড়াও অংশ নেন আব্দুল হক, আনোয়ার ইসলাম, কায়ছর উদ্দিন ,আব্দুল চৌধুরী খালিক ও সুরুক মিয়া প্রমূখ। ভার্চুয়াল দোয়ার আয়োজনটির কারিগরি ও সার্বিক সহযোগিতায় ছিলেন অফিস ম্যানেজার আলী বাবর চৌধুরী । প্রেস বিজ্ঞপ্তি


Leave Your Comments


কমিউনিটি এর আরও খবর