img

প্রবাসীদের দাবি নিয়ে রিয়াদে বাংলাদেশ প্রবাসী ক্লাবের ‘প্রবাসী সভা’

প্রকাশিত :  ০৮:০৮, ১৯ জানুয়ারী ২০২১

প্রবাসীদের দাবি নিয়ে রিয়াদে বাংলাদেশ প্রবাসী ক্লাবের ‘প্রবাসী সভা’

জনমত ডেস্ক : দেশে অগ্রাধিকার ভিত্তিতে সম্পূর্ণ বিনামূল্যে সকল প্রবাসীদের করোনা ভ্যাকসিন প্রদান, প্রবাসে যাওয়ার সময় করোনা টেস্টের ফ্রী ব্যাবস্হা করা এবং সরকারি দায়িত্ব ও খরচে মৃতদেহ স্বজনদের কাছে প্রেরনের দাবিতে “বাংলাদেশ প্রবাসী ক্লাব” এর “প্রবাসী সভা” অনুষ্ঠিত হয়। শুক্রবার রাতে রিয়াদে স্হানীয় একটি কমিউনিটি সেন্টারে আয়োজিত সভায় সভাপতিত্ব করেন, সংগঠনের সভাপতি সাংবাদিক মফিজুল ইসলাম সাগর চৌধুরী।

সভাপতির বক্তব্যে তিনি বলেন, হাজার হাজার প্রবাসী ভিসা (ইকামা) মেয়াদোত্তীর্ণ হওয়ার কারণে এবং লঘু অপরাধে ইমিগ্রেশন আইনে বিনা বিচারে মাসের পর মাস জেলে রয়েছেন। যতো তাড়াতাড়ি সম্ভব দ্বিপক্ষীয় কূটনৈতিক সমাধানের মাধ্যমে তাদের দেশে পাঠানোর ব্যাবস্হা করতে হবে।

ক্লাবের সাধারণ সম্পাদক জুনায়েদ মাদবর এর সঞ্চালনায় প্রবাসীদের স্বার্থ সংশ্লিষ্ট বিষয়ে বক্তব্য রাখেন, সহ-সভাপতি আরকান শরিফ, সাংগঠনিক সম্পাদক জামাল উদ্দিন, ইকবাল হোসেন, কবির হোসেন, সাইফ উদ্দিন, নয়ন ভূঁইয়া ও সোহাগ খান।

সাগর চৌধুরী আরও বলেন, করোনাকালে সারা বিশ্বে যখন অর্থনৈতিক মন্দা চলছে তখন বাংলাদেশে রেমিট্যান্স পাঠিয়ে বৈদেশিক মুদ্রার রিজার্ভে রেকর্ড গড়ছে অর্থনৈতিক যোদ্ধা প্রবাসীরা। কিন্তু দূর্ভাগ্যজনক হলে-ও সত্য এই প্রবাসীদের সেবা প্রদানে রেকর্ড হয়না। দেশ থেকে প্রবাসে প্রতিটি পদেপদে তাদের হয়রানি এবং প্রতারণার স্বীকার হতে হয়। তাদের স্বার্থ দেখার দায়িত্বে থাকা সংশ্লিষ্ট কতৃপক্ষের কাছে তিনি অনুরোধ জানান, প্রবাসীদের পেনশন এবং জীবনবীমা সুবিধা চালু করুন।

কর্মজীবী প্রবাসীদের বিভিন্ন সমস্যার কথা তুলে ধরেন, কামরুজ্জামান কাজল, সাদেকুল ইসলাম শামীম, মোহাম্মদ ইব্রাহিম, আমান উল্লাহ, মোহাম্মদ ইউনূস, আব্দুর রহিম, সাইফুদ্দিন, জসিম উদ্দিন, তরিকুল ইসলাম, সাইফুল ইসলাম, কাজল, সুমন সহ আরও অনেকে।

বক্তারা দুঃখ প্রকাশ করে বলেন, করোনাকালে লকডাউনের সময় যখন মাসের পর মাস সাধারন প্রবাসীরা কর্মহীন তখন দেশে অবস্থানরত তাদের পরিবারের সদস্যদেরও অনেক কষ্টে দিনাতিপাত করতে হয়েছে। সেইসময় প্রবাসীরা বিদেশি বলে তাদের পরিবার সরকারি বেসরকারি কিংবা ব্যাক্তিগত সাহায্য সহযোগিতা থেকে বঞ্চিত হয়।

আলোচনা সভা শেষে অনুষ্ঠানে অংশগ্রহণকারী সকলের হাতে আকর্ষণীয় উপহার সামগ্রী তুলে দেন ক্লাবের কর্মকর্তারা।

কমিউনিটি এর আরও খবর

img

মৌলভীবাজার জেলা সাবেক ছাত্রলীগের রিইউনিয়ন কমিটি ইউকের সভা অনুষ্ঠিত

প্রকাশিত :  ১২:২৯, ১৪ মে ২০২৪
সর্বশেষ আপডেট: ১২:৪৮, ১৪ মে ২০২৪

ব্রিটেনের বসবাসকারী মৌলভীবাজার জেলার প্রাক্তন ছাত্রলীগের নেতাকর্মীদের আত্মার আত্মীয়তা ও প্রাণের সেতুববন্ধন অটুট রাখা ও  সবাইকে ঐক্যের বন্ধনে একটি প্লাটফর্মে নিয়ে আসার লক্ষ্যে কাজ করার দীপ্ত শপথে গঠিত মৌলভীবাজার সাবেক ছাত্রলীগ নেতাকর্মীদের রিইউনিয়ন কমিটি ইউকের এক গুরুত্বপূর্ণ  সভা গত ১২ই মে ২০২৪ই,পুর্ব লন্ডনের  ইমপ্রেশন ইভেন্টে বিপুল সংখ্যক প্রাক্তন ছাত্রলীগের নেতাকর্মীদের স্বতঃস্ফূর্ত অংশগ্রহণে অনুষ্ঠিত হয়েছে। 

রিইউনিয়ন কমিটির আহবায়ক, মৌলভীবাজার জেলার সাবেক তুখোড় ছাত্রনেতা আব্দুল আহাদ চৌধুরীর সভাপতিত্বে এবং মৌলভীবাজার জেলা ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক রিইউনিয়ন কমিটির সদস্য সচিব রুহুল আমীন রুহেল এর পরিচালনায় অনুষ্ঠিত এই সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন যুক্তরাজ্য আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সাবেক ছাত্রনেতা সৈয়দ সাজিদুর রহমান ফারুক ও প্রধান বক্তা হিসেবে উপস্থিত ছিলেন মৌলভীবাজার জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি বিশিষ্ট ব্যাবসায়ী আকিল আহমদ।

সভায় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন মৌলভীবাজার জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি কাউন্সিলার মুজিবুর রহমান জসিম, ওয়েলস আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি  মৌলভীবাজার জেলার সাবেক ছাত্রনেতা মোহাম্মদ মকিস মনসুর, কমিউনিটি লিডার মোস্তফা কামাল বাবলু, আব্দুর রশিদ কাজল, নজরুল ইসলাম অকিব, মুহিবুর রহমান খসরু, খয়রুল রব মুকুল, ইকবাল আহমদ, আব্দুল বাছিত, সেলিম আহমদ, শেখ আব্দুর রউফ ,মোহিদুর রহমান, দিলু মিয়া, জয়নাল আহমদ, সেলিম আহমদ, কাউন্সিলার কাবিদ আহমদ,রাধা কান্ত ধর, শাহ শাফি কাদির, জয়নাল ইসলাম, মোয়াইমিন আহমদ, দেওয়ান ফাহিম আহমদ চৌধুরী ,আমিনুল ইসলাম বেলাল, মোহাম্মদ আজিজুল আম্বিয়া, আমজাদ হোসেন সানি, এস এম দোলাল আহমদ ও রাসেল আহমদ প্রমুখ নেতৃবৃন্দ। 

সভায় সর্বসম্মতিক্রমে সামারের মধ্যে রিইউনিয়ন এর  সভা অনুষ্টান করার জন্য সিদ্ধান্ত গৃহীত হয়। আগামী ৩রা জুন সন্বা ৬.০০ ঘটিকার সময় পূর্ব লন্ডনে প্রস্তুতি সভায় রিইউনিয়ন কমিটির সভা করার সিদ্বাস্ত গূহিত হয়। এবং বিস্তারিত কর্মসূচি চুড়ান্ত করার সিদ্ধান্ত গৃহিত হয়।

প্রেস বিজ্ঞপ্তি


কমিউনিটি এর আরও খবর