প্রকাশিত :  ১৪:৪৩, ২০ জানুয়ারী ২০২১

সাধারণ মানুষ কখন ভ্যাকসিন পাবে তার কোন নিশ্চয়তা নেই: ফখরুল

 সাধারণ মানুষ কখন ভ্যাকসিন পাবে তার কোন নিশ্চয়তা নেই: ফখরুল

জনমত ডেস্ক : সাধারণ মানুষ কখন ভ্যাকসিন পাবে তার কোন নিশ্চয়তা নেই বলে মন্তব্য করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। বুধবার বিকালে বাংলাদেশ সুপ্রীম কোর্ট বার অডিটোরিয়ামে বিএনপির প্রতিষ্ঠাতা শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমানের ৮৫তম জন্মবার্ষিকী উপলক্ষে আয়োজিত এক আলোচনা সভায় তিনি এ মন্তব্য করেন।

আওয়ামী লীগ করোনা নিয়ে লুটপাট করছে মন্তব্য করে মির্জা ফখরুল বলেন, এই সরকার প্রথম দিকে লুটপাট করলো করোনা টেস্ট নিয়ে। আজকে যে ভ্যাকসিন দিয়ে মানুষের জীবন বাঁচবে সেটা নিয়েও লুটপাট শুরু করেছে। ভ্যাকসিন সাধারণ মানুষ পাবে কিনা তারও কোন রোডম্যাপ নেই। তারা বলছে, ২০ লক্ষ ভ্যাকসিন আসবে। আর ২০ লক্ষ কারা পাবে সেটাও আমরা জানি না। আমরা যারা সাধারণ মানুষ আছি, তারা কখন টিকা পাবো তার কোন নিশ্চয়তা নেই।

জিয়াউর রহমান সম্পর্কে তিনি বলেন, জীবনের প্রতিটা স্তরে তিনি (জিয়াউর রহমান) নেতৃত্ব দিয়েছেন। তার দর্শন বাংলাদেশ জাতীয়তাবাদ।

আর এই জাতীয়তাবাদের উপর ভিত্তি করে শহীদ জিয়া আমাদের সেই পরিচয়টা দিয়েছেন। আজকে আওয়ামী লীগ সরকার প্রতি মুহুর্তে চেষ্টা করছে এই দেশ থেকে জিয়াউর রহমানের নাম মুছে ফেলতে, বিএনপির নাম মুছে ফেলতে। কিন্তু তারা সেটা পারেনি। শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমান মানুষের হৃদয়ে আছেন। আজকে না, দীর্ঘকাল ধরে। আজকে স্বাধীনতার ৫০ বছরে শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমানের নাম কেউ মুছতে পারেনি। তা সম্ভবও নয়।

বিএনপি মহাসচিব বলেন, যেখানে আওয়ামী লীগ ব্যর্থ হয়েছে, সেখানে জিয়াউর রহমান সফল হয়েছেন। যেখানে আওয়ামী লীগ ব্যর্থ হয়েছে, সেখানে জিয়াউর রহমান মানুষকে নতুন স্বপ্ন দেখিয়েছেন। জিয়াউর রহমানের সফলতা হলো, তিনি অন্ধকার থেকে মানুষকে আলোর দিকে নিয়ে এসেছেন।

জাতীয়তাবাদী স্বেচ্ছাসেবক দলের ভারপ্রাপ্ত সভাপতি মোস্তাফিজুর রহমানের সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক আব্দুল কাদির ভুইয়া জুয়েলের সঞ্চালনায় আলোচনা সভায় বিএনপি ও এর অঙ্গ সংগঠনের নেতাকর্মী উপস্থিত ছিলেন। 


Leave Your Comments


জাতীয় এর আরও খবর