প্রকাশিত :  ১১:১০, ২১ জানুয়ারী ২০২১
সর্বশেষ আপডেট: ১৪:২৬, ২১ জানুয়ারী ২০২১

ভারতের সেরাম ইনস্টিটিউটে আগুন, নিয়ন্ত্রণে দশ ইউনিট

ভারতের সেরাম ইনস্টিটিউটে আগুন, নিয়ন্ত্রণে দশ ইউনিট

করোনাভাইরাস টিকা উৎপাদানকারী অন্যতম প্রতিষ্ঠান ভারতের সেরাম ইনস্টিউটের একটি প্লান্টে আগুন লেগেছে। পুনের মেয়র মুরালিধর মহল জানিয়েছেন, বৃহস্পতিবার দুপুরে মানজিরি প্লান্টে অগ্নিকাণ্ডের খবর পেয়ে দশটি ইউনিট ঘটনাস্থলে পৌঁছেছে। তবে অগ্নিকাণ্ডের ঘটনায় টিকা উৎপাদন এবং এর মজুদ ক্ষতিগ্রস্ত হয়নি বলে জানিয়েছেন কর্মকর্তারা।

হিন্দুস্তান টাইমসের খবরে বলা হয়েছে, মানজিরি প্লান্টের পঞ্চম ফ্লোরে অগ্নিকাণ্ডের সূত্রপাত হয়। এই ফ্লোরে যক্ষ্মার প্রতিষেধক বিসিজি টিকা সংশ্লিষ্ট কর্মকাণ্ড পরিচালিত হয়।  

সেরাম ইনস্টিটিউটের নির্বাহী পরিচালক সুরেশ যাদব জানিয়েছেন, করোনাভাইরাসের টিকা কোভিশিল্ড যেখানে উৎপাদন ও মজুদ রাখা হয়েছে সেই স্থান থেকে অনেক দূরে অগ্নিকাণ্ড শুরু হয়েছে।

পুনের মেয়র মুরলিধর মহল জানান, স্থানীয় সময় বেলা দুইটা ৫০ মিনিটে অগ্নিকাণ্ডের খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছেছে দমকল বাহিনীর দশটি ইউনিট এবং আরও দুইটি অতিরিক্ত ট্যাংকার।

পুনে মিউনিসিপ্যাল কর্পোরেশনের মুখ্য অগ্নিকাণ্ড কর্মকর্তা প্রশান্ত রানপাইজ বলেন, ‘ভবনের অভ্যন্তরে চার ব্যক্তি রয়েছেন। আমরা এখন পর্যন্ত তিন জনকে উদ্ধার করতে পেরেছি, যদিও ধোঁয়ার কারণে কাজে বিঘ্ন ঘটছে। আগুন এখন পর্যন্ত তৃতীয়, চতুর্থ এবং পঞ্চম তলায় ছড়িয়ে পড়েছে। এখন পর্যন্ত দশটি ইউনিট পাঠানো হয়েছে।’


Leave Your Comments


আন্তর্জাতিক এর আরও খবর