প্রকাশিত :  ১১:১২, ২১ জানুয়ারী ২০২১

মুক্তিযুদ্ধের সংগঠক আবুল লেইস মিয়ার মৃত্যুতে হাইকমিশনারের শোক

মুক্তিযুদ্ধের সংগঠক আবুল লেইস মিয়ার মৃত্যুতে হাইকমিশনারের শোক

জনমত ডেস্ক : বাংলাদেশের মুক্তিযুদ্ধের অন্যতম প্রবাসী সংগঠক জনাব আবুল লেইস মিয়ার মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন যুক্তরাজ্যে নিযুক্ত বাংলাদেশের হাইকমিশনার সাইদা মুনা তাসনীম। সংবাদ মাধ্যমে প্রেরিত এক শোকবার্তায় তিনি বলেন, “বাংলাদেশের মহান মুক্তিযুদ্ধকালীন যুক্তরাজ্যস্থ প্রবাসী মুক্তি সংগ্রামের সংগঠক এবং আয়োজক, ব্রিকলেনের নেতৃস্থানীয় বিশিষ্ট ব্যবসায়ী এবং জনপ্রিয় কমিউনিটি নেতা, সত্তর এবং আশির দশকে বর্ণবাদ বিরোধী আন্দোলনে প্রথম সারির নেতা জনাব আবুল লেইস মিয়ার মৃত্যুতে আমি গভীরভাবে শোকাহত। ইন্না লিল্লাহ ই ওয়া ইন্না ইলাইহি রাজিউন।

তাঁর মৃত্যুতে বাংলাদেশ ও যুক্তরাজ্যে বসবাসকারি বাংলাদেশি-ব্রিটিশ ভাই ও বোনেরা আমাদের মহান মুক্তিযুদ্ধের অন্যতম একজন প্রবাসী সংগঠক, একজন নেতৃস্থানীয় বাংলাদেশি-ব্রিটিশ ব্যবসায়ী উদ্যোক্তা ও কমিউনিটির একজন অত্যন্ত প্রিয় ও সজ্জন ব্যক্তিত্বকে হারালো।

বাংলাদেশের একাত্তরের মহান মুক্তিযুদ্ধের স্বপক্ষের মুল্যবোধ এবং প্রগতিশীল চিন্তা-চেতনা যুক্তরাজ্যের নতুন প্রজন্মের কাছে তুলে ধরার বিষয়ে অবদান রাখার জন্য মরহুম আবুল লেইস মিয়া বাংলাদেশি-ব্রিটিশ কমিউনিটির কাছে চির-স্মরণীয় হয়ে থাকবেন।

আমি মরহুমের বিদেহী আত্মার মাগফেরাত কামনা করি ও বাংলাদেশ হাইকমিশন লন্ডনের পক্ষ হতে মরহুম আবুল লেইস মিয়ার শোক-সন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানাই। আমি মহান আল্লাহ তা‘য়ালার দরবারে মরহুমের জান্নাতুল ফেরদৌস প্রাপ্তির জন্য দোয়া করছি।”


Leave Your Comments


কমিউনিটি এর আরও খবর