মার্চে পরীক্ষার্থীদের জন্য হল খুলবে ঢাবি

প্রকাশিত :  ০৮:০৮, ২৮ জানুয়ারী ২০২১

মার্চে পরীক্ষার্থীদের জন্য হল খুলবে ঢাবি

জনমত ডেস্ক : মার্চের প্রথম সপ্তাহে শুধুমাত্র অনার্স ও মাস্টার্স পরীক্ষার্থীর মধ্যে যারা আবাসিক (শিক্ষার্থী) তাদের জন্য হল খুলে দেওয়ার প্রাথমিক সিদ্ধান্ত নিয়েছে ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) কর্তৃপক্ষ।

মঙ্গলবার (২৬ জানুয়ারী) সন্ধ্যায় প্রভোস্ট কমিটির এক সভায় এ সুপারিশ করা হয়েছে। বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক ড. এ কে এম গোলাম রাব্বানী বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি বলেন, অনার্স ও মাস্টার্স চূড়ান্ত পরীক্ষার্থীদের জন্য মার্চের প্রথম সপ্তাহ থেকে হল খোলার জন্য প্রস্তুতি শুরু করতে বলা হয়েছে। আমরা আশা করছি, কোভিড সিচুয়েশান (অবস্থা) নিম্নগামী হবে। শিক্ষার্থীরা মানসিকভাবে প্রস্তুতি নিতে পারে এজন্য এক মাস আগেই সিদ্ধান্তটি জানানো হয়েছে।

বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামানের সভাপতিত্বে সভায় বিশ্ববিদ্যালয়ের হল প্রভোস্টগণ উপস্থিত ছিলেন।

প্রসঙ্গত, গত বছরের মার্চ মাস থেকে করোনা ভাইরাসের মহামারীর কারণে শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ ঘোষণা করা হয়। দীর্ঘ বন্ধে শিক্ষার্থীদের সব ধরণের পরীক্ষা নেয়া বন্ধ রয়েছে।


ঢাবির সব ইউনিটের ফল প্রকাশ কাল

প্রকাশিত :  ১৩:১০, ২৭ মার্চ ২০২৪
সর্বশেষ আপডেট: ১৩:৫৪, ২৭ মার্চ ২০২৪

আগামীকাল ঢাকা বিশ্ববিদ্যালয়ের ২০২৩-২০২৪ শিক্ষাবর্ষের আন্ডারগ্রাজুয়েট প্রোগ্রামের কলা, আইন ও সামাজিক বিজ্ঞান, বিজ্ঞান, ব্যবসায় শিক্ষা এবং চারুকলা ইউনিটের ভর্তি পরীক্ষার ফল প্রকাশিত হবে।

আগামীকাল বিকাল সাড়ে ৩ টায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. এ এস এম মাকসুদ কামাল প্রশাসনিক ভবনস্থ অধ্যাপক আব্দুল মতিন চৌধুরী ভার্চুয়াল ক্লাসরুমে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে আনুষ্ঠানিকভাবে এই ভর্তি পরীক্ষার ফলাফল প্রকাশ করবেন। বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ দপ্তর থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়েছে।

পরীক্ষার বিস্তারিত ফলাফল admission.eis.du.ac.bd ওয়েবসাইটে জানা যাবে। এছাড়া, টেলিটক, রবি, এয়ারটেল ও বাংলালিংক মোবাইল নম্বর থেকে 'কলা, আইন ও সামাজিক বিজ্ঞান ইউনিট'-এর জন্য DU ALS, 'বিজ্ঞান ইউনিট'-এর জন্য DU SCI, 'ব্যবসায় শিক্ষা ইউনিট'-এর জন্য DU BUS এবং 'চারুকলা ইউনিট'-এর জন্য DU FRT টাইপ করে ১৬৩২১ নম্বরে send করে ফিরতি SMS-এ ফলাফল জানা যাবে।

এসময় বিশ্ববিদ্যালয়ের প্রো-ভাইস চ্যান্সেলর (প্রশাসন) অধ্যাপক ড. মুহাম্মদ সামাদ, প্রো-ভাইস চ্যান্সেলর (শিক্ষা) অধ্যাপক ড. সীতেশ চন্দ্র বাছার, কোষাধ্যক্ষ অধ্যাপক মমতাজ উদ্দিন আহমেদসহ সংশ্লিষ্ট ইউনিটের ভর্তি পরীক্ষার সমন্বয়কারী ডিনবৃন্দ উপস্থিত থাকবেন।

উল্লেখ্য, এবছর ঢাকা বিশ্ববিদ্যালয়ের ১ম বর্ষ আন্ডারগ্র্যাজুয়েট প্রোগ্রামে 'কলা, আইন ও সামাজিক বিজ্ঞান ইউনিট'-এর ভর্তি পরীক্ষা গত ২৩ ফেব্রুয়ারি ২০২৪ শুক্রবার, 'বিজ্ঞান ইউনিট'-এর ভর্তি পরীক্ষা গত ০১ মার্চ ২০২৪ শুক্রবার, 'ব্যবসায় শিক্ষা ইউনিট'-এর ভর্তি পরীক্ষা গত ২৪ ফেব্রুয়ারি ২০২৪ শনিবার এবং 'চারুকলা ইউনিট'-এর ভর্তি পরীক্ষা গত ০৯ মার্চ ২০২৪ শনিবার অনুষ্ঠিত হয়েছে।