প্রকাশিত :  ০৮:০৪, ০৮ ডিসেম্বর ২০১৮

ধর্ষণের অভিযোগে বাংলাদেশি ব্যবসায়ীর সাড়ে ৭ বছরের জেলদণ্ড

ধর্ষণের অভিযোগে বাংলাদেশি ব্যবসায়ীর সাড়ে ৭ বছরের জেলদণ্ড

জনমত রিপোর্ট ।।  একাদিক ধর্ষণের অভিযোগে ইংল্যান্ডে বাংলাদেশী এক রেস্টুরেন্ট মালিককে সাড়ে ৭ বছরের জেল দন্ড দিয়েছে আদালত। ৭ ডিসেম্বর শুক্রবার তার বিরুদ্ধে এই আদেশ দেয় আদালত। সংবাদটি প্রকাশিত হয়েছে একাদিক মেইনস্ট্রিম ইংরেজী সংবাদ মাধ্যমে। এতে জানাযায় কলচেস্টার এলাকার স্টেনওয়ে’র তান্দুরী ভিলা রেস্টুরেন্টের ম্যানেজার শিব্বির আহমদ (৫৮), কে অপ্রাপ্ত বয়স্ক মেয়েদের ধর্ষণ ও যৌন নির্যাতনের কারনে এই জেলদন্ড দেয় আদালত।
তিনি অপ্রাপ্ত বয়স্ক মেয়েদেরকে ফ্রি মদ্যপ্রানের সুযোগ করে দিয়ে তাদেরকে অসচেতন অবস্থায় ধর্ষণ, কাজের কথা বলে যৌন নির্যাতন করতেন।
চেমসফোর্ড ক্রাউন কোর্টের প্রসিকিউটর ডায়ানা পাইগট শুক্রবার আদালতে তার বক্তব্যে বলেন, ধর্ষণের শিকার এক অভিযোগকারী জানিয়েছেন তিনি এর ফলে মানষিক সমস্যা ও বিষন্নতার জন্য ওষদ সেবন করতে হচ্ছে। মানসিক স্বাস্থ্যসেবার জন্য মেন্টাল হেলথ সেন্টারেও যেতে চায়নি ঐ মেয়ে। মানসিক পিড়ায় তিনি সামাজিকভাবেও একাকি হয়ে পড়েন।
ঐ মহিলার বর্তমান বয়স ২৭ হলে ঘটনাটি ঘটে তার বয়স যখন ১৬ ছিল তখন। ২০০৭ এর জুলাই থেকে ২০০৮ এর জুলাই মাসের মধ্যে ঘটনাটি ঘটে বলে জানানো হয়।
অরেক ভিকটিম জানিয়েছে তিনি ২০১৬ সালে চাকুরির জন্য ঐ রেস্টুরেন্টে গেলে একই বিড়ম্বার শিকার হতে হয়েছে। তিনিও মানসিক যন্ত্রনায় ভোগছেন।
বিচারপতি প্যাট্রিসিয়া লিঞ্চ অভিযুক্ত সাব্বির আহমদকে ধর্ষণের জন্য ৭ বছরের জেল এবং যৌন নির্যাতনের জন্য ৬ মাসের জেলদন্ড প্রদান করেন।



Leave Your Comments


কমিউনিটি এর আরও খবর