img

বিমান থেকে ১০ কোটি টাকার স্বর্ণের বার উদ্ধার

প্রকাশিত :  ০৭:৫৪, ২২ ফেব্রুয়ারী ২০২১
সর্বশেষ আপডেট: ০১:৫৩, ২৩ ফেব্রুয়ারী ২০২১

বিমান থেকে ১০ কোটি টাকার স্বর্ণের বার উদ্ধার

জনমত ডেস্ক : আবুধাবি থেকে আসা বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের একটি ফ্লাইট থেকে ১৫০ পিস স্বর্ণের বার উদ্ধার করা হয়েছে। যার আনুমানিক বাজার মূল্য ১০ কোটি টাকা। সোমবার (২২ ফেব্রুয়ারি) সকালে গোপন সংবাদের ভিত্তিতে বিমানবন্দর কাস্টমস, শুল্ক গোয়েন্দা ও এনএসআই টিম যৌথভাবে অভিযান চালিয়ে এসব স্বর্ণ উদ্ধার করেন।

বিমানবন্দর কাস্টমসের ডেপুটি কমিশনার রোকসানা আক্তার এ তথ্য জানিয়েছেন। উদ্ধার স্বর্ণের বারের ওজন ১৭ কেজি ৪০০ গ্রাম।

রোকসানা আক্তার বাংলা ট্রিবিউনকে তিনি বলেন, সকাল পৌনে ১০টায় আবুধাবি থেকে আসা বাংলাদেশ বিমানের ফ্লাইট বিজি-১২৮ পৌঁছালে তল্লাশি করে দুই সিটের পেছনের প্যানেলের পায়ের নিচ থেকে টেপ মোড়ানো অবস্থায় স্বর্ণের বারগুলো উদ্ধার করা হয়। এর মধ্যে ফ্লাইটের ২৬/এ সিটের নিচ থেকে ৯০ পিস এবং ৯৮/এফ সিটের নিচ থেকে ৬০ পিস স্বর্ণের বার উদ্ধার করা হয়। এ ঘটনায় কাউকে আটক করা যায়। কে কারা সোনার বারগুলো নিয়ে এসেছেন বিষয়টি আমরা খতিয়ে দেখছি।


img

বুধবার স্পট মার্কেটে যাচ্ছে ৬ কোম্পানি

প্রকাশিত :  ১২:১২, ১৪ মে ২০২৪

 আগামীকাল বুধবার (১৫ মে)  রেকর্ড ডেটের আগে স্পট মার্কেটে যাচ্ছে পুঁজিবাজারে তালিকাভুক্ত ৬ কোম্পানি। ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

কোম্পানিগুলো হলো- সোশ্যাল ইসলামী ব্যাংক, সোনালী আঁশ, ন্যাশনাল পলিমার, নিটল ইন্স্যুরেন্স, ঢাকা ব্যাংক এবং ব্র্যাক ব্যাংক পিএলসি।

বৃহস্পতিবার (১৬ মে) কোম্পানিগুলোর স্পট মার্কেটের শেয়ার লেনদেন শেষ হবে। কোম্পানিগুলোর রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে আগামী রোববার (১৯ মে)।