প্রকাশিত :  ০৫:৫৭, ২৩ ফেব্রুয়ারী ২০২১

বিশ্বব্যাপী করোনায় মৃত্যু ২৪ লাখ ৮৫ হাজার ছাড়ালো

বিশ্বব্যাপী করোনায় মৃত্যু ২৪ লাখ ৮৫ হাজার ছাড়ালো

আন্তর্জাতিক ডেস্ক: প্রাণঘাতী করোনা ভাইরাসে বিশ্বব্যাপী মৃতের সংখ্যা ২৪ লাখ ৮৫ লাখ ছাড়িয়েছে। আর আক্রান্ত হয়েছেন ১১ কোটি ২২ লাখের বেশি মানুষ। বিশ্বজুড়ে গত একদিনে করোনায় আক্রান্ত হয়েছেন ২ লাখ ৮৬ হাজার ১১৬ জন এবং একই সময়ে নতুন করে মৃত্যু হয়েছে ৬ হাজার ৫২২ জনের।

করোনা সংক্রমণের তথ্য সরবরাহ করা ওয়েবসাইট ওয়ার্ল্ডো মিটারসের তথ্যানুযায়ী, মঙ্গলবার (২৩ ফেব্রুয়ারি) বাংলাদেশ সময় দুপুর ১২টা পর্যন্ত বিশ্বে করোনায় আক্রান্ত হয়েছেন ১১ কোটি ২২ লাখ ৫৮ হাজার ৯৯০ জন। মৃত্যু হয়েছে ২৪ লাখ ৮৫ হাজার ৩৯৫ জন। করোনা থেকে সুস্থ হয়েছেন ৮ কোটি ৭৭ লাখ ৮৪ হাজার ৬৮৩ জন।

করোনা ভাইরাস মহামারিতে আক্রান্ত ও মৃত্যু সবচেয়ে বেশি ঘটেছে মার্কিন যুক্তরাষ্ট্রে। দেশটিতে এখন পর্যন্ত করোনায় সংক্রমিতের সংখ্যা ২ কোটি ৮৮ লাখ ২৬ হাজার ৩০৭ জন। দেশটিতে করোনায় মারা গেছেন ৫ লাখ ১২ হাজার ৫৯০ জন।

তালিকায় দ্বিতীয় অবস্থানে থাকা ভারতে করোনায় সংক্রমিত শনাক্ত রোগীর সংখ্যা ১ কোটি ১০ লাখ ১৫ হাজার ৮৬৩ জন। দেশটিতে করোনায় মারা গেছেন ১ লাখ ৫৬ হাজার ৪৯৮ জন।

তৃতীয় অবস্থানে থাকা ব্রাজিলে করোনায় সংক্রমিত শনাক্ত রোগীর সংখ্যা ১ কোটি ১ লাখ ৯৭ হাজার ৫৩১ জন। দেশটিতে করোনায় মারা গেছেন ২ লাখ ৪৭ হাজার ২৭৬ জন।

তালিকায় রাশিয়ার অবস্থান চতুর্থ। পঞ্চম স্থানে ব্রিটেন। তালিকায় ৩৩ নম্বর অবস্থানে রয়েছে বাংলাদেশ।


Leave Your Comments


করোনাভাইরাস এর আরও খবর