প্রকাশিত :  ০৬:১৩, ২৩ ফেব্রুয়ারী ২০২১

যুক্তরাষ্ট্রে করোনায় মৃত্যু ৫ লাখ ছাড়াল

যুক্তরাষ্ট্রে করোনায় মৃত্যু ৫ লাখ ছাড়াল

আন্তর্জাতিক ডেস্ক করোনাভাইরাসে বিশ্বে সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্ত দেশ যুক্তরাষ্ট্রে এ মহামারিতে মৃত্যু ছাড়াল পাঁচ লাখ। দেশটিতে সর্বোচ্চ আক্রান্তের পাশাপাশি ঘটেছে সর্বোচ্চ মৃত্যুর ঘটনা। ভাইরাসটির কারণে এ পর্যন্ত দেশটিতে মৃত্যু হয়েছে পাঁচ লাখ ১২ হাজার ৫৯০ জনের।

ওয়ার্ল্ডওমিটারস ওয়েবসাইটের তথ্যানুযায়ী, যুক্তরাষ্ট্রে এখন পর্যন্ত দুই কোটি ৮৮ লাখ ২৬ হাজার ৩০৭ জনের দেহে ভাইরাসটির উপস্থিতি শনাক্ত করা হয়েছে, যা বিশ্বে সর্বোচ্চ।

আক্রান্তের হিসেবে দ্বিতীয় অবস্থানে আছে ভারত। দেশটিতে এখন পর্যন্ত এক কোটি ১০ লাখ ১৫ হাজার ৮৬৩ জনের দেহে ভাইরাসটির উপস্থিতি পাওয়া গেছে। মৃত্যুর দিক দিয়ে দেশটি আছে তৃতীয় অবস্থানে। এক লাখ ৫৬ হাজার ৪৯৮ জনের মৃত্যু হয়েছে দেশটিতে।

আক্রান্তের হিসাবে তৃতীয় অবস্থানে এবং মৃত্যুর সংখ্যায় দ্বিতীয় অবস্থানে আছে ব্রাজিল। দেশটিতে এ পর্যন্ত আক্রান্ত হয়েছে এক কোটি এক লাখ ৯৭ হাজার ৫৩১ জন এবং মারা গেছে দুই লাখ ৪৭ হাজার ২৭৬ জন।

এদিকে বাংলাদেশে গত ২৪ ঘণ্টায় দেশে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে আরও সাতজনের মৃত্যু হয়েছে। এ নিয়ে দেশে মোট মৃতের সংখ্যা দাঁড়াল আট হাজার ৩৫৬ জন। নতুন করে ৩৬৬ জন শনাক্তসহ দেশে মোট শনাক্তের সংখ্যা দাঁড়িয়েছে পাঁচ লাখ ৪৩ হাজার ৭১৭ জন।


Leave Your Comments


আন্তর্জাতিক এর আরও খবর