img

‘অপেক্ষা’ নাটকে সুবর্ণা-মিলন

প্রকাশিত :  ০৭:১৭, ০৯ ডিসেম্বর ২০১৮

‘অপেক্ষা’ নাটকে সুবর্ণা-মিলন

বিনোদন রিপোর্ট ।।  মাল্টিন্যাশনাল কোম্পানিতে চাকরি করেন মাহবুব সাহেব। তার বসের মেয়ে \r\nথিসিসের জন্য মুক্তিযুদ্ধে স্বজনহারা কোনো একটি পরিবারের সঙ্গে কথা বলতে \r\nচান। এরপর মাহবুব তাকে নিজের বাসায় নিয়ে যায়। কেন না তারাই মুক্তিযুদ্ধে \r\nস্বজনহারা পরিবার। এক পর্যায়ে মাহবুবের মা জানান, তার স্বামী মামুন সাহেব \r\nবঙ্গবন্ধুকে খুব ভালোবাসতেন। ৭ মার্চের ভাষণের পর তিনি বাড়ি থেকে বেরিয়ে \r\nযান। পরে মুক্তিযুদ্ধে যুক্ত হন। কিন্তু সেই যে বাড়ি ছেড়ে মামুন সাহেব চলে \r\nযান আর কখনো ফিরে আসেননি। তিনি আদৌ বেঁচে আছেন না মারা গেছেন, তাও জানেন না\r\n মাহবুবের মা।

\r\n তাই মৃত্যুর আগে তার একমাত্র ইচ্ছা, তার স্বামী বেঁচে আছেন না মারা গেছেন \r\nএটা জেনে যাওয়া। এজন্য দেশ স্বাধীন হওয়ার পরও অনেকের দুয়ারে ঘুরেছেন তিনি। \r\nকিন্তু সঠিক কোনো তথ্য পাননি। তাই মনকেও বোঝাতে পারেন না। দেশ স্বাধীনের পর\r\n অনেক কষ্ট সহ্য করে ছেলেকে পড়ালেখা করিয়েছেন। ছেলে আজ সফল। বড় চাকরি করে। \r\nমাঝে মধ্যেই তার জন্য ভালো ভালো খাবার নিয়ে আসে। কিন্তু তার খেতে ইচ্ছা করে\r\n না। তাকে দেশ-বিদেশের সুন্দর সুন্দর জায়গায় বেড়াতে নিয়ে যেতে চায় কিন্তু \r\nতিনি রাজি হন না।

\r\n এমন গল্প নিয়ে নির্মিত হয়েছে একক নাটক ‘অপেক্ষা’। নাটকটি রচনা করেছেন \r\nশফিকুর রহমান শান্তনু। পরিচালনা করেছেন চয়নিকা চৌধুরী।  এতে মাহবুব চরিত্রে\r\n অভিনয় করেছেন আনিসুর রহমান মিলন। আর তার মায়ের চরিত্রে অভিনয় করেছেন \r\nসুবর্ণা মুস্তাফা। এছাড়াও অভিনয় করেছেন দীপা খন্দকার, কাজল সুবর্ণ ও আযম \r\nখান।

\r\n মহান বিজয় দিবস উপলক্ষে নির্মিত এ নাটকের শুটিং সম্প্রতি শেষ হয়েছে। আগামী\r\n ১৬ ডিসেম্বর রাত ৯ টায় বেসরকারি টেলিভিশন চ্যানেল এটিএন বাংলায় নাটকটি \r\nপ্রচারিত হবে।

img

জন্মের তিন বছর পর ছেলের মুখ দেখালেন নুসরাত

প্রকাশিত :  ১২:৩৪, ১৩ মে ২০২৪
সর্বশেষ আপডেট: ১২:৪৫, ১৩ মে ২০২৪

অবশেষে টানা তিন বছর পর সন্তানের মুখ দেখালেন টলিউড অভিনেত্রী নুসরাত জাহান। মা দিবসে প্রথম প্রকাশ্যে আনলেন ছেলের ছবি। ছেলের নাম ঈশান দাশগুপ্ত।

ব্যক্তিগত জীবনে বহুল আলোচিত এই অভিনেত্রী। সামলেছেন বহু বিতর্ক। প্রেম, বিয়ে, বিচ্ছেদ, রাজনীতিসহ বিভিন্ন কারণে বারবার সংবাদ শিরোনাম হয়েছেন তিনি।

হিন্দুস্তান টাইমস বাংলার প্রতিবেদন অনুযায়ী, ছেলে ইশানের জন্মের পর তাকে এতদিন ক্যামেরার সামনে আনেননি অভিনেত্রী নুসরাত জাহান। মা দিবসে প্রথম প্রকাশ করলেন ইশানের ছবি।

ছবিতে দেখা যায় সাদা টি-শার্ট পরে মুখে আঙুল দিয়ে মায়ের কোলে বসা ছোট্ট ইশান। কেক কেটে মা এবং ছেলের সঙ্গে মা দিবস পালন করেছেন নুসরাত।

এর আগে ৫ মে অভিনেত্রী কোয়েল মল্লিকের ছেলের জন্মদিনে উপস্থিত ছিলেন নুসরাত ও তার ছেলে ইশান। সেখানে ক্যামেরায় ধরা পড়েছে ইশান। সেই ছবি সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়েও পড়েছিল। তবে এবার প্রথম দেখা গেল তার স্পষ্ট ছবি।

নুসরাতের ছেলের পিতৃ পরিচয় নিয়ে নানা ওঠে প্রশ্ন উঠে। যেই আলোচনা থামিয়ে দেন যশ। পুরো সময়ই অভিনেত্রীর পাশে ছিলেন অভিনেতা। এমনকি জন্মসনদেও বাবার নাম হিসেবে যশের নাম লেখেন নুসরাত।