প্রকাশিত :  ১৩:২১, ১০ ডিসেম্বর ২০১৮

কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে সহিংসতা বন্ধে ক্যাম্পেইন

কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে সহিংসতা বন্ধে ক্যাম্পেইন

জনমত  ডেস্ক ।। কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে (কুবি) ‘ইউএন উইমেন বাংলাদেশ’ এবং ‘বাঙলা কমিউনিকেশন্স লি.’ এর যৌথ উদ্যোগ এবং কুমিল্লা বিশ্ববিদ্যালয় থিয়েটারের সহযোগিতায় নারীর প্রতি সহিংসতা রোধে দিনব্যাপি “অরেঞ্জ দ্যা ওয়ার্ল্ডঃ #হেয়ার মি টু” শীর্ষক ক্যাম্পেইনের আয়োজন করা হয়েছে।

রবিবার (৯ ডিসেম্বর) সকালে র‌্যালির মাধ্যমে এ ক্যাম্পেইনের আনুষ্ঠানিকতা শুরু হয়।

র‌্যালি শেষে সংক্ষিপ্ত আলোচনা সভায় ইউএন উইমেন বাংলাদেশের নির্বাহী প্রধান সালমা আহমেদের সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. এমরান কবির চৌধুরী।

উপাচার্য তার বক্তব্যে বলেন, ‘উন্নত বিশ্বের মতো বাংলাদেশও এগিয়ে যাচ্ছে। আর সেটা অনেকাটাই সম্ভব হয়েছে নারীদের সমান অধিকার দেয়ায়। বাংলাদেশের নারীরা তাদের মেধা ও কাজের মাধ্যমে বোঝাতে সক্ষম হয়েছে তারা পুরুষের চেয়ে কোনো অংশে পিছিয়ে নেই। এমন একটা সময় আসবে যখন পুরুষদের চাকরীর জন্য কোটা দরকার হবে। নারীর প্রতি সহিংসতা রোধে আমরাও সোচ্চার। আমরা বিশ্ববিদ্যালয়ে নারী নির্যাতন বিরোধী সেল গঠন করেছি যার মাধ্যমে তারা তাদের অভিযোগগুলো সম্পর্কে আমাদের অবহিত করতে পারবে।’

আলোচনা সভায় বিশেষ অতিথি ছিলেন বিশ্ববিদ্যালয় রেজিস্ট্রার (চলতি দায়িত্ব) ড. মো. আবু তাহের, শিক্ষক সমিতি সাধারণ সম্পাদক এন. এম. রবিউল আউয়াল চৌধুরী।

আরও উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয় প্রক্টর ড. কাজী মোহাম্মদ কামাল উদ্দিন, বিভিন্ন বিভাগের শিক্ষকবৃন্দ, অফিসার্স এসোসিয়েশনের নেতৃবৃন্দ, শাখা ছাত্রলীগের সভাপতি ইলিয়াস হোসেন সবুজ, সাধারণ সম্পাদক রেজাউল ইসলাম মাজেদসহ বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের শিক্ষার্থীবৃন্দ।



Leave Your Comments


শিক্ষা এর আরও খবর