img

যৌনকর্মী বলায় মামলা করলেন জেরিন খান

প্রকাশিত :  ০৬:২৮, ১১ ডিসেম্বর ২০১৮

যৌনকর্মী বলায় মামলা করলেন জেরিন খান

 বিনোদন ডেস্ক ।। বলিউডের তারকা অভিনেত্রী জেরিন খান। জেরিন তার প্রাক্তন ম্যানেজার অঞ্জলি আথারের বিরুদ্ধে মামলা করে সংবাদের শিরোনাম হয়েছেন তিনি।

যৌনকর্মী বলে সম্বোধন করায় প্রাক্তন ম্যানেজার অঞ্জলি আথার বিরুদ্ধে মামলা করেছেন জেরিন খান। ভারতীয় দণ্ডবিধির ৫০৯ ধারায় অঞ্জলির নামে মামলা দায়ের হয়েছে।

মামলা দায়ের করার পেছনে কারণ হিসেবে তিনি জানিয়েছেন, অঞ্জলি তাকে যৌনকর্মী বলে সম্বোধন করেছেন। জেরিন ও অঞ্জলির মধ্যে সমস্যা শুরু হয় বকেয়া টাকা নিয়ে। অঞ্জলির অভিযোগ ছিল, জেরিন তাকে ৩ মাসের টাকা দেননি, যা নিয়ে তর্কাতর্কি শুরু হয় তাদের মধ্যে। সেসবের মধ্যে জেরিন অঞ্জলিকে চোর বলেছিলেন যার উত্তরে অঞ্জলি জেরিনকে যৌনকর্মী বলেন। এ নিয়েই অভিযোগ করেছেন জেরিন।

অঞ্জলি গোটা ইন্ডাস্ট্রিতে তার চরিত্র নিয়ে অশ্লীল মন্তব্য করে চলছেন বলে জানান জেরিন। খুব শিগগিরই অঞ্জলিকে জিজ্ঞাসাবাদের জন্য ডাকতে পারে বলে জানা গেছে।

img

নারীবাদ নিয়ে নোরা ফাহেতির মন্তব্যে ক্ষুদ্ধ নেটিজেনরা

প্রকাশিত :  ০৫:০০, ২৬ এপ্রিল ২০২৪

নারীবাদ নিয়ে মন্তব্য করায় নেটিজেনদের কাছে সমালোচনায় বলিউডের অন্যতম জনপ্রিয় ড্যান্সার ও অভিনেত্রী নোরা ফাতেহি। এক সাক্ষাৎকারে নারীবাদ নিয়ে মন্তব্য করায় নেটিজেনরা তার ওপর রেগে আগুন । 

সম্প্রতি একটি পডকাস্টের সাক্ষাৎকারে নোরা বলেছেন, নারীবাদ আসলে সমাজটাকে ধ্বংস করে ফেলেছে। আমি বলছি না যে মেয়েরা পড়াশোনা করবে না বা চাকরি করবে না; অবশ্যই করবে। তবে, এর একটা মেয়াদ বা সময়কাল আছে। পুরুষ চাকরি করবে, টাকা উপার্জন করবে, খাবার আনবে ও পরিবারকে রক্ষা করবে।

তিনি বলেন, অন্যদিকে নারী মা হবে, সন্তানের দেখাশোনা করবে, রান্না করবে, ঘরের কাজ করবে। নারী–পুরুষের ভূমিকা এমনই হওয়া উচিত। এতে খারাপ কী! আমি এভাবেই চিন্তা করি। শুনলে মনে হবে, আমি হয়তো এখনো আদ্যিকালেই পড়ে আছি বা ওল্ড স্কুল। তবে, এটাই আমার বিশ্বাস। 

নোরার কথা শুনে কার্যত অবাক সবাই। তিনি নিজে দাপিয়ে কাজ করছেন বহির্বিশ্বে, অথচ তিনি মেয়েদের বাড়ির কাজে বাঁধতে চাইছেন। নোরার কথা বিরক্ত হয়ে এক ব্যক্তি লেখেন, ‘উনি কেন এখনো বিয়ে করে বাচ্চা লালনপালন না করে বেপর্দা হয়ে নাচানাচি করে বেড়াচ্ছেন? সিনেমায় যতই নায়িকা হন না কেন, ব্যক্তিগত জীবনে আপনি আসলে একটা খলচরিত্র।

অন্য আরেক ব্যক্তি লেখেন, এত ফালতু কথা আমি জীবনে শুনিনি। বুঝেছি, উনি কাদের খুশি করতে এসব কথা বলছেন! ওনার ভক্তরা তো সাধারণত পুরুষ। উনি আসলে ওনার পুরুষ ভক্তদের খুশি করতে চান।