প্রকাশিত :  ০৭:৫১, ১১ ডিসেম্বর ২০১৮

জগন্নাথ হল অ্যালামনাই এসোসিয়েশন ইউকের যুগপূর্তি অনুষ্ঠান

 জগন্নাথ হল অ্যালামনাই এসোসিয়েশন ইউকের যুগপূর্তি অনুষ্ঠান
জনমত রিপোর্ট ।। ঢাকা বিশ্ববিদ্যালয়ের জগন্নাথ হলের ছাত্রদের নিয়ে যুক্তরাজ্যে গঠিত জগন্নাথ হল অ্যালামনাই এসোসিয়েশনের উদ্যোগে একযুগপূর্তি অনুষ্ঠান সম্পন্ন হয়েছে গত ৮ ডিসেম্বর শনিবার পূর্ব লন্ডনের রিজেন্ট লেইক হলে। এতে সংগঠনের নেতৃবৃন্দ, তাদের পরিবারের সদস্য, বাংলাদেশসহ ইউরোপের বিভিন্ন দেশ থেকে সাবেক ছাত্ররা অংশনেন। এসময় কমিউনিটি নেতৃবৃন্দ ও জনপ্রতিনিধিগন উপস্থিত ছিলেন।
অনুষ্ঠানে জগন্নাথ হলের ছাত্ররা তাদের পুরনো স্মৃতি চারণ করেন এবং একে অন্যের খুজ খবর নেন।
সংগঠনের সভাপতি শ্রী কৃষ্ণ সাহার সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক শ্রী উত্তম দে’র সার্বিক ব্যবস্থাপনায় এবং  মিস রঞ্জিতা সেন  এর পরিচালনায় অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন যুক্তরাজ্যে বাংলাদেশ হাই কমিশনের রাজনৈতিক সচিব শ্রী শ্যামাল চৌধুরী, জগন্নাথ হল অ্যালামনাই এসোসিয়েশনের কেন্দ্রী কমিটির সাবেক সাধারণ সম্পাদক অনুপম রায়, স্বপন দাস, সুইডেনের মৃদুল ভট্টাচার্য, সংগঠনের ট্রেজারার শ্যামল রায়,  নিউহাম কাউন্সিলের ডেপুটি চেয়ার কাউন্সিলার ব্যারিস্টার নাজির আহমদ প্রমুখ।
অনুষ্ঠানে ১৯৮৫ সালের ১৫ই অক্টোবর জগন্নাথ হল ট্র্যাজেডিতে নিহদের স্মরণে দাড়িয়ে নিরবতা পালন করা হয় এবং ছোট্ট নাটিকা প্রদর্শন করা হয়। এছাড়া অনুষ্ঠানে অ্যালমনাই পরিবারের ক্ষুদে সদ্যদের নৃত্যগীতি, সহধর্মীনিদের নৃত্যানুষ্ঠান ও সংগীত পরিবেশন ছিলো আকর্ষনীয়।
সভায় জানানো হয় জগন্নাথ হল অ্যালমনাই এসোসিয়েশন এদেশে সাবেক ছাত্রদের সাথে যোগাযোগ বৃদ্ধির পাশাপাশি চ্যারিটি কাজ করে দেশেও কর্মকান্ড পরিচালনা করছে। বক্তারা বলেন, এধরনের আয়োজন সাবেক ছাত্রদের মধ্যে পারস্পরিক যোগাযোগ বৃদ্ধি এবং পরিবারের সদস্যদের একত্রিত রাখার সুযোগ সৃস্টি করবে। তারা অনুষ্ঠান সফল করায় সকলের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন।


Leave Your Comments


কমিউনিটি এর আরও খবর