প্রকাশিত :  ০৮:১৩, ১১ ডিসেম্বর ২০১৮

চারুকলায় ১০ দিনব্যাপী জয়নুল উৎসব শুরু

চারুকলায় ১০ দিনব্যাপী জয়নুল উৎসব শুরু

জনমত প্রতিবেদক ।। ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) জয়নুল গ্যালারীতে চারুকলার ৭০ বছর পূর্তি এবং জয়নুল উৎসব উপলক্ষে শিল্পকর্ম প্রদর্শনী শুরু হয়েছে।

সোমবার চারুকলা অনুষদের বকুল তলায় উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান প্রধান অতিথি হিসেবে ১০ দিনব্যাপী এ প্রদর্শনীর উদ্বোধন করেন।

এ বছরে প্রদর্শনীকে দুটি পর্বে ভাগ করা হয়েছে। সাবেক ও বর্তমান শিক্ষক-শিল্পীদের প্রদর্শনী চলবে ১০ থেকে ২০ ডিসেম্বর। এছাড়া বার্ষিক প্রদর্শনীতে বিভিন্ন বিভাগের পুরস্কারপ্রাপ্ত শিক্ষার্থীদের শিল্পকর্ম প্রদর্শনী হবে ২৩ থেকে ২৯ ডিসেম্বর পর্যন্ত।

চারুকলা অনুষদের ডিন অধ্যাপক নিসার হোসেনের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন বাংলাদেশ শিল্পকলা একাডেমির মহাপরিচালক লিয়াকত আলী লাকী, বেঙ্গল ফাউন্ডেশনের মহাপরিচালক লুভা নাহিদ চৌধুরী, শিল্পাচার্য জয়নুল আবেদিনের পুত্র প্রকৌশলী ময়নুল আবেদিন ও অধ্যাপক রফিকুন নবী।

অনুষ্ঠানে শিল্পী মুর্তজা বশীর, শিল্পী সৈয়দ জাহাঙ্গীর, শিল্পী মুস্তাফা মনোয়ার এবং শিল্পী সমরজিৎ রায় চৌধুরীকে কারুশিল্প চর্চা, শিক্ষা, আন্দোলন সংগ্রাম এবং জাতীয় ও আন্তর্জাতিক পর্যায়ে অবদান রাখায় সম্মাননা জানানো হয়।



Leave Your Comments


শিক্ষা এর আরও খবর